Kejriwal Family Campaign in Punjab: ‘উনিই একমাত্র সাংসদ, যিনি….’, ভগবন্তের হয়ে প্রচার কেজরীবালের স্ত্রী-কন্যার, বোঝালেন পঞ্জাবের চাহিদা

Punjab Assembly Election 2022: মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানের প্রশংসায় সুনীতা কেজরীবাল বলেন, "ভগবন্তই হলেন একমাত্র সাংসদ, যিনিদীর্ঘ সময় ধরে কৃষকদের সমস্যার কথাগুলি পঞ্জাবের বিধানসভায় তুলে ধরছেন। উনি পঞ্জাবকে ভালবাসেন এবং কীভাবে পঞ্জাবকে অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যেতে হয়, তা জানেন।"

Kejriwal Family Campaign in Punjab: 'উনিই একমাত্র সাংসদ, যিনি....', ভগবন্তের হয়ে প্রচার কেজরীবালের স্ত্রী-কন্যার, বোঝালেন পঞ্জাবের চাহিদা
মঞ্চে কেজরীবালের স্ত্রী ও কন্যা। ছবি:কু
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 9:24 AM

চণ্ডীগঢ়: আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। তারপরই শুরু হচ্ছে পঞ্জাব বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022)। ইতিমধ্যেই শাসক-বিরোধী প্রতিটি রাজনৈতিক দলের তরফে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে। জোরকদমে চলছে শেষ মুহূর্তের প্রচারও। এবারে পঞ্জাবে শাসক দল কংগ্রেসকে কড়া টেক্কা দিতে হাজির হয়েছে দিল্লির আম আদমি পার্টি (Aam Aadmi Party)। কেজরীবালের দলের তরফে পঞ্জাবের মহিলাদের মন জয়ের জন্য় প্রতি মাসে আর্থিক সাহায্য থেকে শুরু করে উন্নত শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থানের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। এবার মহিলাদের মন বুঝতে প্রচারে নামলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের স্ত্রী সুনীতা কেজরীবাল। শুক্রবার তিনি পঞ্জাবে আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান(Bhagwant Mann)-র হয়ে ধুরি জেলায় প্রচার সারেন।

দিল্লির দায়িত্বপাট সামলিয়ে বৃহস্পতিবারই গোয়ায় নির্বাচনী প্রচারে গিয়েছেন অরবিন্দ কেজরীবাল। তাই দলের হয়ে পঞ্জাবে নির্বাচনী প্রচারে স্ত্রী সুনীতাকে পাঠান। সঙ্গে ছিলেন কেজরীবাল কন্যা হর্ষিতা কেজরীবালও। অন্যদিকে, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানও তাঁর মা হরপাল কৌর ও বোন মনপ্রীত কৌরকে নিয়ে প্রচারে বের হন। গোটা ধুরি শহরে ঘুরে ঘুরে তারা আম আদমি পার্টি ও ভগবন্ত মানের জন্য ভোট প্রার্থনা করেন।

আম আদমি পার্টির তরফে ক্ষমতায় এলে প্রতিমাসে মহিলাদের এক হাজার টাকা করে দেওয়ার যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, সে কথা ফের একবার মনে করিয়ে দিয়ে সুনীতা কেজরীবাল বলেন, “আম আদমি পার্টিই হল একমাত্র দল যারা প্রতিটি পরিবারের উন্নয়ন ও অগ্রগতির কথা চিন্তা করে, তাদের নিয়ে স্বপ্ন দেখে।”

আপ ক্ষমতায় এলে রাজ্যবাসী বিনামূল্যে পানীয় জল, বিদ্যুৎ, শিক্ষা ও আরও উন্নত স্বাস্থ্য পরিষেবা পাবেন বলে জানান কেজরীবালের স্ত্রী। দিল্লির উদাহরণ দিয়ে তিনি বলেন, একমাত্র আপ সরকারই এই পরিষেবাগুলি নিশ্চিত করতে পারে। অরবিন্দ কেজরীবালের প্রশংসা করে তিনি বলেন, “কেজরীবাল শুধু ভাল শিক্ষা, উন্নত চিকিৎসা ব্যবস্থার প্রতিশ্রুতিই দিচ্ছে না, বরং গ্যারান্টি দিচ্ছে যে ক্ষমতায় এলে সাধারণ মানুষের প্রত্য়াশাগুলি পূরণ করা হবে। উনি দিল্লির মানুষের কাছেও এই প্রতিশ্রুতিগুলি দিয়েছিলেন এবং তা পূরণ করেছেন। একইভাবে পঞ্জাবেও সমস্ত প্রতিশ্রুতি পূরণ করবেন।”

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানের প্রশংসায় সুনীতা কেজরীবাল বলেন, “ভগবন্তই হলেন একমাত্র সাংসদ, যিনিদীর্ঘ সময় ধরে কৃষকদের সমস্যার কথাগুলি পঞ্জাবের বিধানসভায় তুলে ধরছেন। উনি পঞ্জাবকে ভালবাসেন এবং কীভাবে পঞ্জাবকে অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যেতে হয়, তা জানেন। সেই কারণেই আমি ওনার হয়ে ভোট চাইতে এসেছি।”

কেজরীবালের কন্য়া হর্ষিতাও বলেন, “আম আদমি পার্টি পঞ্জাবের বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। আজকের দিনে দাঁড়িয়ে পঞ্জাবের বাচ্চাদের ভাল স্কুল, কলেজ ও হাসপাতালের প্রয়োজন রয়েছে। আমরা প্রতিটি শিশুকে শিক্ষা ও বিকাশের সুযোগ দিতে চাই।”