Rahul Gandhi on Media: ‘সরকারের হয়ে দালালি করা বন্ধ করুন’, বললেন সংবাদমাধ্যমের ওপর ক্ষুব্ধ রাহুল

Rahul Gandhi: উল্লেখ্য, মঙ্গলবারও সাংবাদিকদের প্রশ্নে ক্ষুব্ধ হয়েছিলেন রাহুল। লখিমপুর খেরির ঘটনা নিয়ে সাংবাদিক যখন রাহুলকে প্রশ্ন করেছিলেন, তখন সেই সাংবাদিকের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে কাজ করা অভিযোগে সরব হয়েছিলেন রাহুল।

Rahul Gandhi on Media: 'সরকারের হয়ে দালালি করা বন্ধ করুন', বললেন সংবাদমাধ্যমের ওপর ক্ষুব্ধ রাহুল
লোকসভায় রাহুল গান্ধী। ছবি:সংসদ টিভি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 12:06 PM

নয়া দিল্লি: বিজেপিকে বিঁধতে গিয়ে এবার সংবাদমাধ্যমকেই আক্রমণ করে বসলেন কংগ্রেস শীর্ষনেতা রাহুল গান্ধী। বুধবার, সংবাদমাধ্যমের উদ্দেশে রাহুল বলেন, “সরকারের হয়ে দালালি করা বন্ধ করুন।” পঞ্জাবে গণপিটুনিতে হত্যার ঘটনা নিয়ে তাঁকে প্রশ্ন করার পরই রাহুলের দিক থেকে উড়ে আসে এই উত্তর। মঙ্গলবারও সাংবাদিকদের প্রশ্নে মেজাজ হারাতে দেখা গিয়েছিল এই কংগ্রেস সাংসদকে। এক সাংবাদিক রাহুলের কাছে জানতে চেয়েছিলেন বিরোধীদের বিরোধিতার কারণে সংসদ অধিবেশনের কাজ কি ক্ষতিগ্রস্ত হল? এর জবাবে ওই সাংবাদিককে পাল্টা প্রশ্ন ছুড়ে রাহুল জানতে চান, “আপনি কি সরকারের হয়ে কাজ করেন?”

গত সপ্তাহের ভোটমুখী, পঞ্জাবে ধর্মীয় স্থান অপবিত্র করার কারণে দুটি গণপিটুনির ঘটনা ঘটেছে। এই ঘটনায় দু’জনের মৃত্যু অবধি হয়েছে বলেই জানা গিয়েছিল। দুটি পৃথক ঘটনায় ধর্মীয় স্থান অপবিত্র করার অভিযোগ উন্মত্ত জনতার লাগাতার প্রহারে মৃত্যু হয়েছিল ওই দুই ব্যক্তির। এই ঘটনার পর কংগ্রেস শাসিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নি সরকারের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছিল।

মঙ্গলবার গণপিটুনি বা ‘মব লিঞ্চিং’ নিয়ে একটি টুইট করে রাহুল দাবি করেছিলেন, এই ধরনের ঘটনা ২০১৪ সালের আগে কখনও ঘটতে দেখা যায়নি। এরপর সেদিনই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সেই সময় এক সাংবাদিক রাহুলে কাছে তাঁর করা টুইট সম্পর্কে জানতে চান এবং পঞ্জাবের ঘটনা নিয়ে প্রশ্ন করায় মেজাজ হারান রাহুল। তিনি বলেন, “সরকারের হয়ে দালালি করা বন্ধ করুন। ইস্যুর থেকে নজর ঘোরানোর চেষ্টা করবেন না।” বারবার কেন্দ্রের শাসক বিজেপি সরকারের আমলে অসহিষ্ণুতা অভিযোগে সরব হয়েছিলেন রাহুল। এবার নিজের দলের সরকারের বিরুদ্ধে একই অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়ে যান কংগ্রেস সাংসদ।

উল্লেখ্য, মঙ্গলবারও সাংবাদিকদের প্রশ্নে ক্ষুব্ধ হয়েছিলেন রাহুল। লখিমপুর খেরির ঘটনা নিয়ে সাংবাদিক যখন রাহুলকে প্রশ্ন করেছিলেন, তখন সেই সাংবাদিকের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে কাজ করা অভিযোগে সরব হয়েছিলেন রাহুল। প্রসঙ্গত, শিখ ধর্মগ্রন্থ ‘গ্রন্থ সাহিব’কে অপবিত্র করার অভিযোগ দুই ব্যক্তিকে পিটিয়ে মারা হয়েছিল। আশ্চর্যজনক ভাবে একজনকে পঞ্জাবের স্বর্ণ মন্দিরে অন্দরের পিটিয়ে মারার অভিযোগ ওঠে। এই ঘটনায় পঞ্জাবের কংগ্রেস সরকারকে সতর্ক করাও হয়েছিল। পাশাপাশি রাজ্যজুড়ে নিরাপত্তা বাড়ানোরও পরামর্শ দিয়েছিল কেন্দ্র। কংগ্রেসের তরফে পঞ্জাবের সভাপতি নভজ্যোত সিং সিধু এই ধরনের ঘটনার নিন্দা করেছিলেন।

আরও পড়ুন Amarinder Singh on Punjab Mob Lynching: ‘বেআইনি ও অনস্বীকার্য’, অতীত ভুলেই জোড়া হত্যার সমালোচনায় সরব অমরিন্দর

আরও পড়ুন Expected Omicron Wave: আগামী বছরই আছড়ে পড়বে ওমিক্রনের ঢেউ, সংক্রমণের হার নিয়ে পূর্বাভাস বিজ্ঞানীদের