Arvind Kejriwal vs Charanjit Singh Channi: ‘পঞ্জাবের আম আদমি কে জানেন?’, কেজরীবালকে পাল্টা জবাব মুখ্যমন্ত্রী চন্নির

Charanjit Singh Channi's Reply to Arvind Kejriwal: চরণজিৎ সিং চন্নির কাছে এই মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, "উনি কীভাবে জানেন যে পঞ্জাবের আমি আদমি কে? যখন উনি বুঝেছেন যে আমায় ভুয়ো আম আদমি বলে ভুল করেছেন, তারপর থেকেই আমায় নকল কেজরীবাল বলছেন।"

Arvind Kejriwal vs Charanjit Singh Channi: 'পঞ্জাবের আম আদমি কে জানেন?', কেজরীবালকে পাল্টা জবাব মুখ্যমন্ত্রী চন্নির
অরবিন্দ কেজরীবালকে পাল্টা জবাব মুখ্যমন্ত্রী চন্নির।

চণ্ডীগঢ়: নির্বাচনের আর কয়েক মাস বাকি, তার আগেই পঞ্জাবে (Punjab) জোর কদমে প্রচারে নেমে পড়েছে সমস্ত দল। এরই মধ্য়ে শুরু হয়ে গিয়েছে একে অপরকে দোষারোপের পালা। চলতি সপ্তাহেই দুদিনের সফর দিয়ে পঞ্জাবে আম আদমি পার্টি(Aam Aadmi Party)-র প্রচার শুরু করেন দলের শীর্ষ নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। সেই সময়ই পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি(Charanjit Singh Channi)-কে কটাক্ষ করে বলেছিলেন, “রাজ্য়ে একজন নকল কেজরীবাল ঘুরে বেড়াচ্ছে”। এবার পাল্টা জবাব দিলেন মুখ্য়মন্ত্রী চন্নিও। তাঁর দাবি, কেজরীবাল হয়তো জানেন না পঞ্জাবে আম আদমি কে!

মুখ্যমন্ত্রী তাঁর যাবতীয় নির্বাচনী প্রতিশ্রুতি নকল করছে, সোমবার পঞ্জাবে প্রচারে গিয়ে এই অভিযোগ এনেছিলেন আপ নেতা অরবিন্দ কেজরীবাল।  তিনি বলেছিলেন, “এখানে একজন নকল কেজরিওয়াল ঘুরে বেড়াচ্ছে। আমি পঞ্জাবের জন্য যা প্রতিশ্রুতি দিই, সে দুই দিন পর তা করে। আসলে সে কোনও কাজই করে না, সে ভুয়ো।”

মঙ্গলবারই একটি সাংবাদিক বৈঠকে কেজরীবাল বলেছিলেন, “পঞ্জাব কংগ্রেস জানাচ্ছে না যে চরণজিৎ সিং চন্নি, সুখজিন্দর সিং রানধাওয়া নাকি নভজ্যোত সিং সিধু মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন। উত্তর প্রদেশেও শাসক দল বিজেপি বলছে না যে এবারও যোগী আদিত্যনাথই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন নাকি অন্য কেউ। উত্তরাখণ্ড ও গোয়াতেও একই খেলা চলছে। তবে চিন্তা নেই, আমরা বাকি দলের আগেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করব।”

মুখ্য়মন্ত্রী চরণজিৎ সিং চন্নির কাছে এই মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “উনি কীভাবে জানেন যে পঞ্জাবের আমি আদমি কে? যখন উনি বুঝেছেন যে আমায় ভুয়ো আম আদমি বলে ভুল করেছেন, তারপর থেকেই আমায় নকল কেজরীবাল বলছেন।”

চন্নি আরও বলেন, “আম আদমি পার্টি যা কিছু প্রতিশ্রুতি দিয়েছে, তা ইতিমধ্যেই পূরণ করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী হিসাবে আমি মাত্র চার মাস সময় পেয়েছি কাজ করার, কিন্তু আমি চার বছরের কাজ করব। আমি নিজে ঘুমাই না, আধিকারিকদেরও ঘুমাতে দিইনা। গোটা ব্যবস্থাই বদলে গিয়েছে।”

পঞ্জাব বিধানসভা নির্বাচন(Punjab Assembly Election 2022)-কে ঘিরে ইতিমধ্য়েই জোরকদমে প্রচারে নেমে পড়েছে কংগ্রেস, বিজেপি, আম আদমির মতো বড় বড় রাজনৈতিক দলগুলি। সোমবারই তিনি পঞ্জাবের মোগায় গিয়ে একাধিক প্রতিশ্রুতি দিয়েছেন। এদিকে, সেইদিনই কংগ্রেসের সভাও ছিল। রাজ্যের শাসক দলকে আক্রমণ শানিয়েই কেজরীবাল তাঁকে অনুকরণ করা হচ্ছে বলে অভিযোগ এনেছিলেন।

মুখ্যমন্ত্রী পদে অমরিন্দর সিং থাকাকালীনই কেজরীবাল পঞ্জাববাসীদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার দল ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ ও জলের ব্যবস্তা করে দেওয়া হবে। সম্প্রতি প্রচারে গিয়ে তিনি প্রবীণদের বিনামূল্যে অযোধ্য়া নিয়ে যাোয়ার প্রতিশ্রুতিও দেন।

এদিকে, পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিও রাজ্যবাসীকে বিনামূল্যে বিদ্যুৎ ও জল পরিষেবা দেওয়ার কথা জানিয়েছেন। একইসঙ্গে কর্তারপুর করিডর খুলে যাওয়ায় সেখান অবধি বিনামূল্যে বাসে যাতায়াত করার সুবিধারও ঘোষণা করেছেন।

আরও পড়ুন: Tripura TMC Workers Attacked: পুরভোটের সকাল থেকেই শুরু বাইকবাহিনীর তাণ্ডব, আক্রান্ত তৃণমূলের দুই এজেন্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla