Rajasthan Assembly Election Results 2023: ‘জাদুকরের জাদু শেষ’, রাজস্থানের ফল নিয়ে গেহলটকে তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

Ashok Gehlot: গেহলটের ‘জাদু শেষ’ বলার পিছনে রয়েছে তীব্র কটাক্ষ। কারণ গেহলটের জন্ম জাদুকর পরিবারে। তাঁর বাবা জাদুর খেলা দেখাতেন। গেহলট যখন ছোট ছিলেন, তখন বাবার সহকারী হিসাবে অনেক জায়গায় জাদু দেখাতেও যেতেন। সেই প্রেক্ষিতেই শেখাওয়াতের এই কটাক্ষ।

Rajasthan Assembly Election Results 2023: ‘জাদুকরের জাদু শেষ’, রাজস্থানের ফল নিয়ে গেহলটকে তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর
অশোক গেহলটImage Credit source: facebook
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 3:02 PM

জয়পুর: রাজস্থানে ক্ষমতা দখল রাখতে মরিয়া ছিল কংগ্রেস। কিন্তু রবিবার সকাল থেকে ভোটগণনা শুরু হতেই বোঝা যায় রাজস্থানের সিংহাসনে আগামী পাঁচ বছরের জন্য আসীন হবে বিজেপি। বেলা বাড়তে তা আরও নিশ্চিত হয়েছে। রাজস্থানের দখল আসায় উচ্ছ্বাস গোপন করেননি সে রাজ্যের বিজেপি নেতারা। সেই সঙ্গে রাজস্থানের কংগ্রেসি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উদ্দেশে কটাক্ষ ছুড়ে দিয়েছেন তাঁরা।

নির্বাচনের ফল সামনে আসতেই কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত অশোক গেহলটকে কটাক্ষ করে ‘ম্যাজিসিয়ান’ বলেছেন। শেখাওয়াতের মন করছেন, রাজস্থানবাসী ম্যাজিসিয়ানের কবল থেকে মুক্ত হলেন। এবং ‘ম্যাজিক’ শেষ হল। মহিলাদের সম্মান রক্ষা এবং গরিবের উন্নয়নের জন্য বিজেপিকে রাজস্থানবাসীকে ক্ষমতায় এনেছেন বলে জানিয়েছেন তিনি। কংগ্রেস জমানার অবসান নিয়ে তিনি বলেছেন, “কংগ্রেসের গ্যারান্টিতে মানুষের বিশ্বাস নেই। দুর্নীতি পরায়ন কংগ্রেসকে ছুড়ে ফেলতে ভোট দিয়েছেন রাজস্থানবাসী।”

গেহলটের ‘জাদু শেষ’ বলার পিছনে রয়েছে তীব্র কটাক্ষ। কারণ গেহলটের জন্ম জাদুকর পরিবারে। তাঁর বাবা জাদুর খেলা দেখাতেন। গেহলট যখন ছোট ছিলেন, তখন বাবার সহকারী হিসাবে অনেক জায়গায় জাদু দেখাতেও যেতেন। সেই প্রেক্ষিতেই শেখাওয়াতের এই কটাক্ষ।

রাজস্থান বিধানসভায় রয়েছে ১৯৯টি আসন। সে রাজ্যে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১০০টি আসন। ২০১৮ সালে সে রাজ্যের ক্ষমতা দখল করেছিল কংগ্রেস। রবিবার ফল প্রকাশ হতেই দেখা গিয়েছে, রাজস্থানে ১১০টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস এগিয়ে ৭০টি আসনে। অন্যান্য বিভিন্ন দলের প্রার্থীরা এগিয়ে ১৯টি আসনে।