ভোট গ্রহণের একদিন আগেই উদ্ধার নগদ ২২৫ কোটি টাকা, ১৭৬ কোটির সোনা ও প্রচুর মদ

বিগত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। এর মধ্যে কারুর থেকেই সর্বাধিক অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে।

  • TV9 Bangla
  • Published On - 17:42 PM, 5 Apr 2021
ভোট গ্রহণের একদিন আগেই উদ্ধার নগদ ২২৫ কোটি টাকা, ১৭৬ কোটির সোনা ও প্রচুর মদ
বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হওয়া অর্থ। ছবি:PTI

চেন্নাই: বিধানসভা নির্বাচনের বাকি আর একদিন। তার আগেই কয়েকোশো কোটি টাকা ও সোনা বাজেয়াপ্ত করা হল। সোমবার নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের একদিন আগেই বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে মোট ৪২৮ কোটি উদ্ধার করা হয়েছে। এরমধ্যে নগদ ২২৫ কোটি টাকা ও ১৭৬ কোটি ১১ লাখ টাকার সোনা উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে প্রচুর পরিমাণে মদও উদ্ধার করা হয়েছে।

তামিল নির্বাচনে বরাবরই ভোটারদের প্রভাবিত করতে নগদ টাকা ও নানা উপহারের প্রলোভন দেখানো হয় বলে অভিযোগ। সম্প্রতি ডিএমকে নেতা ইভি ভালু ও এমকে স্তালিনের জামাই সবরীসানের বাড়িতে তল্লাশি চালানো হয়। দুইবারই ভোটারদের প্রভাবিত করতে টাকার ব্যবহার করার অভিযোগ উঠেছিল। তবে কারোর বাড়ি থেকেই আয় বহির্ভূত সম্পত্তির খোঁজ মেলেনি।

এ দিন নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, বিগত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। এর মধ্যে কারুর থেকেই সর্বাধিক অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়াও কোয়েম্বাটোর, ত্রিপ্পুর ও চেন্নাই থেকেও বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন: করোনার মারণ কামড়ের মাঝখানে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন নমো

নির্বাচন কমিশনের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, “বিগত এক সপ্তাহ ধরেই বিভিন্ন এলাকায় তল্লাশি চালানো হচ্ছিল। ৭২ ঘণ্টা ধরে নজরদারি আরও বাড়িয়ে দেওয়া হয়েছিল। কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীও বিভিন্ন জায়গায় কড়া নজরদারি চালাচ্ছে।” কমিশনের তরফে জানানো হয়েছে, ২৩৪ আসনের বিধানসভা আসনের মধ্যে ১০৫টি কেন্দ্রকে “স্পর্শকাতর” বলে চিহ্নিত করা হয়েছে। প্রার্থী ও রাজনৈতিক দলগুলির উপর নজর রাখতে ১১৮ জন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

তবে এই ৪২৮ কোটই নয়, এর আগে আয়কর বিভাগের তরফ থেকেও নগদ ১৬ কোটি টাকা ও ৮০ কোটি টাকার বেআইনি আয়ের হদিশ মেলে।

আরও পড়ুন: নির্বাচনের ১ দিন আগেই বড় ঘোষণা, বিশেষ কারণে অভিনয় ছেড়ে দিতে পারেন কমল হাসান