করোনার মারণ কামড়ের মাঝখানে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন নমো

ফের একবার দেশে করোনা(COVID-19) সূচক উর্ধ্বমুখী হতেই উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)।

  • TV9 Bangla
  • Published On - 17:35 PM, 5 Apr 2021
করোনার মারণ কামড়ের মাঝখানে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন নমো
ফাইল চিত্র।

নয়া দিল্লি: ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকালই ক্যাবিনেট সচিব ও স্বাস্থ্য সচিবদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক সেরেছিলেন প্রধানমন্ত্রী। সেখানে করোনা রোখায় একাধিক বিষয় নিয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী। হাসাপাতালে শয্যা বৃদ্ধি, অক্সিজেনের জোগান ও একাধিক বিষয়ে আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীর। এ বার ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসছেন নমো। সেখানে প্রধানমন্ত্রী কী পথ দেখান সে দিকেই তাকিয়ে গোটা দেশ।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন লক্ষাধিক মানুষ। করোনার এই উর্ধ্বমুখী গ্রাফকে রুখতেই একাধিক পদক্ষেপ করেছে কেন্দ্র।প্রধানমন্ত্রী গতকালের বৈঠকে জন আন্দোলনের মাধ্যমে দ্রুত করোনা টিকাকরণের নির্দেশ দিয়েছিলেন। প্রসঙ্গত, করোনা রুখতে আগের থেকে আরও বেশি তৎপর কেন্দ্র। সারা এপ্রিল মাসে ছুটির দিনেও করোনা টিকাকরণ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্র। সেই মতো স্বাস্থ্যমন্ত্রকের চিঠি পৌঁছেছে সব রাজ্যের।

হাসপাতালে শয্য বৃদ্ধির পাশাপাশি অক্সিজেনের জোগান ও পরিবহণ ব্যবস্থাও তৈরি রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর আগে মার্চ মাসে যখন দেশে সংক্রমণ ছড়াতে শুরু করেছিল, তখনও মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন নরেন্দ্র মোদী। এরপর দেশব্যাপী লকডাউন জারি হয়েছিল। এখনও বিশ্বের একাধিক দেশ লকডাউনের পথে হাঁটছে। তাই ফের প্রধানমন্ত্রী কী পথ দেখান, সে দিকেই তাকিয়ে গোটা দেশ।

আরও পড়ুন: ভোট গ্রহণের একদিন আগেই উদ্ধার নগদ ২২৫ কোটি টাকা, ১৭৬ কোটির সোনা ও প্রচুর মদ