নির্বাচনের ১ দিন আগেই বড় ঘোষণা, বিশেষ কারণে অভিনয় ছেড়ে দিতে পারেন কমল হাসান

২০১৮ সালে তামিল রাজনীতিতে আত্মপ্রকাশ করেছিলেন কমল হাসান(Kamal Haasan)। আসন্ন বিধানসভা নির্বাচনে ২৩৪টি আসনের মধ্যে ১৫৪টি আসনে লড়বে মক্কাল নিধি মাইয়াম(Makkal Needhi Maiam)।

  • TV9 Bangla
  • Published On - 16:39 PM, 5 Apr 2021
নির্বাচনের ১ দিন আগেই বড় ঘোষণা, বিশেষ কারণে অভিনয় ছেড়ে দিতে পারেন কমল হাসান
নির্বাচনী প্রচারে কমল হাসান। ছবি:PTI

কোয়েম্বাটোর: নির্বাচনের বাকি আর একদিন। তার আগেই বড় ঘোষণা করলেন মক্কাল নিধি মাইয়াম(Makkal Needhi Maiam )র প্রধান কমল হাসান (Kamal Haasan)। তিনি বললেন, রাজনৈতিক কেরিয়ারে যদি বাধার সৃষ্টি হয়, তবে অভিনয়ই ছেড়ে দেবেন তিনি। আর কেউ নন, তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা কমল হাসান।

দক্ষিণে অভিনয় শুরু করলেও পরে বলিউডেও পা রাখেন কমল হাসান। তেলুগু, মালয়লম, বাংলা সিনেমাতেও নিজের অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন। সম্মান স্বরূপ পেয়েছেন পদ্মশ্রী, জাতীয় পুরস্কারও। অভিনয় প্রথম ভালবাসা হলেও সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে পছন্দও বদলেছে অভিনেতার। কোয়েম্বাটোরের প্রার্থী কমল হাসান রবিবার একটি সাংবাদিক বৈঠকে বলেন, “অভিনয় আমার পেশা। আমি সিনেমায় কাজ চালিয়ে যাব। তবে যদি আমার রাজনৈতিক কেরিয়ারে তা বাধার সৃষ্টি করে, তবে আমি অভিনয় ছেড়ে দেব। আমার হাতে যা কিছু সিনেমা রয়েছে. তা শেষ করব এবং নতুন কোনও প্রজেক্ট হাতে নেওয়ার বিষয়ে চিন্তা ভাবনা করব।”

আরও পড়ুন: ছেঁড়া জুতো দেখিয়ে প্রচার শেষ কংগ্রেস প্রার্থীর

তবে আরেক দক্ষিণী অভিনেতা এমজি রামচন্দ্রনের উদাহরণ দিয়ে বলেন, “অনেকেই বলেন যে রাজনীতিতে প্রবেশের পর অভিনয় করা ঠিক নয়। বিধায়ক হওয়ার পরও এমজিআর কত সিনেমা করেছেন। তিনি অভিনয় করে যে অর্থ রোজগার করেছিলেন, তা রাজনীতিতে এগিয়ে যেতে সাহায্য করেছিল। আমারও সেই কারণেই টাকার প্রয়োজন।”

২০১৮ সালে তামিল রাজনীতিতে আত্মপ্রকাশ করেছিলেন কমল হাসান। ২০১৯ সালের নির্বাচনে আসন দখল করতে না পারলেও সাধারণ জনগণের মনে দাগ কাটতে পেরেছিল এমএনএম। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে সুপারস্টার রজনীকান্ত রাজনীতিতে আত্মপ্রকাশের ঘোষণা করতেই তাঁর সঙ্গে জোট বাঁধার ইচ্ছা প্রকাশ করেছিলেন এক সময়ের সহ অভিনেতা কমল হাসান। তবে রজনী সিদ্ধান্ত বদল করতেই ২৩৪টি আসনের মধ্যে ১৫৪টি আসনে লড়ার সিদ্ধান্ত নেয় মক্কাল নিধি মাইয়াম। বাকি ৮০টি আসনে লড়বে জোটসঙ্গী অল ইন্ডিয়া সামাতুভা মক্কাল কাটচি ও ইন্ধিয়া জননায়গ কাটচি।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News Live: এক দিনেই ১ লক্ষ, দৈনিক সংক্রমণে সর্বকালের রেকর্ড ভারতে, করোনার হানা বলি মহলে