Corona Cases and Lockdown News Live: এক দিনেই ১ লক্ষ, দৈনিক সংক্রমণে সর্বকালের রেকর্ড ভারতে, করোনার হানা বলি মহলে

| Edited By: | Updated on: Apr 05, 2021 | 11:21 PM

করোনা (COVID19) সংক্রমণের এই হারে উদ্বেগ বাড়ছে দেশ জুড়ে। গত বছর সেপ্টেম্বরে একদিনে ৯৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছিল, সেটাই ছিল সর্বোচ্চ।

Corona Cases and Lockdown News Live: এক দিনেই ১ লক্ষ, দৈনিক সংক্রমণে সর্বকালের রেকর্ড ভারতে, করোনার হানা বলি মহলে
ফাইল ছবি

করোনা (COVID19) আক্রান্তের সংখ্যা ফের চমকে দেওয়ার মতো। এক দিনের সংক্রমণে নতুন রেকর্ড ভারতে। রবিবার দেশে নতুন আক্রান্ত ছাড়াল ১ লক্ষ। অতিমারী শুরু হওয়ার পর থেকে এটাই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। শুধুমাত্র মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার। পাঞ্জাব ও ছত্তিসগঢ়েও বাড়ছে সংক্রমণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) নির্দেশে তিন রাজ্যে যাচ্ছে কেন্দ্রের প্রতিনিধি দল। নতুন করে করোনার ওই চোখ রাঙানিতে সাধারণ মানুষের কোভিড বিধি না মানার প্রবণতাকেই দায়ী করছে কেন্দ্র।

এ দিকে, বলিউডে একের পর এক তারকা করোনা আক্রান্ত হচ্ছেন। গতকালই অভিনেতা অক্ষয় কুমার ও গোবিন্দার করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। আজ সকালে জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন ভিকি কৌশল ও ভূমি পেডনেকর।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 05 Apr 2021 08:32 PM (IST)

    বাংলায় রোজই ভাঙছে সংক্রমণের রেকর্ড!

    ফের একদিনে করোনা (COVID-19) আক্রান্তে রেকর্ড রাজ্যে। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৬১ জন। মৃত্যু হয়েছে চারজনের। আক্রান্তদের মধ্যে কলকাতাতেই ৬০৬ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৫০৩ জন।

    সবিস্তারে পড়ুন: বাংলায় রোজই ভাঙছে সংক্রমণের রেকর্ড! আজ আক্রান্ত ১ হাজার ৯৬১

  • 05 Apr 2021 03:28 PM (IST)

    রাজস্থানেও বাধ্যতামূলক হল করোনা রিপোর্ট

    দেশজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই একাধিক রাজ্যে নানা করোনাবিধি জারি করা হয়েছে। ভিন রাজ্য থেকে রাজস্থানে প্রবেশ করতেও বাধ্যতামূলকভাবে করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সেই রিপোর্ট ৭২ ঘণ্টার বেশি পুরনো হলে গ্রাহ্য হবে না। যদি কেউ রিপোর্ট দেখাতে না পারলে তাঁদের বাধ্যতামূলকভাবে ১৪ দিন হোম আইসোলেশনে থাকতে হবে। যদি কেউ এই নিয়ম মানতে না চান, তবে তাঁদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হবে।

    People coming from outside the state need to mandatorily produce their RT-PCR report not older than 72 hrs. If they don’t,they’ll be placed in 14-day home isolation. If they don’t follow protocols in home isolation,they’ll be sent to institutional quarantine: Rajasthan Health Min
  • 05 Apr 2021 12:56 PM (IST)

    করোনা টিকার দ্বিতীয় ডোজ় নিলেন সিঅআরপিএফ জওয়ানরা

    করোনা সংক্রমণ থেকে বাঁচতে প্রথম দফাতেই করোনা টিকা দেওয়া হয়েছিল সেনা জওয়ানদের। এ দিন জম্মু-কাশ্মীরের সিআরপিএফ জওয়ানরা রামবাগে করোনার দ্বিতীয় ডোজ় নিলেন।

  • 05 Apr 2021 12:52 PM (IST)

    করোনার শিকার ভিকি কৌশলও

    একা ভূমি পেডনেকর নন, একই দিনে করোনা আক্রান্ত হলেন আরেক বলি অভিনেতা ভিকি কৌশলও। তিনিও বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানা গিয়েছে।

  • 05 Apr 2021 12:50 PM (IST)

    করোনা আক্রান্ত ভূমি পেডনেকর

    একের পর এক বলি তারকারা করোনা আক্রান্ত হচ্ছেন। এ দিন সকালে জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন ভূমি পেডনেকর। সোমবার সকালেই সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান যে তিনি কোভিড পজিটিভ। বাড়িতেই ‘কোয়ারেন্টাইন’-এ আছেন তিনি। তবে উপসর্গ সামান্যই। অভিনেত্রী জানিয়েছেন তিনি ভাল আছেন। চিকিৎসকের পরামর্শ মেনেই তিনি চলছেন। সমস্ত শুটিং ক্যানসেল করে তিনি নিজেকে গৃহবন্দী করে রেখেছেন।

    বিস্তারিত পড়ুন: করোনায় আক্রান্ত ভূমি পেডনেকর, সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন অভিনেত্রী

  • 05 Apr 2021 10:14 AM (IST)

    অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’র সেটে কোভিড আক্রান্ত ৪৫ জন!

    ছবির মুখ অক্ষয় কুমার করোনায় আক্রান্ত। এ বার খবর, শুধু অক্ষয়ই নন, বলিউডের অন্যতম বিগবাজেট ছবি ‘রামসেতু’র সঙ্গে যুক্ত ৪৫ জনের নাকি কোভিড রিপোর্ট পজেটিভ এসেছে।

    বিস্তারিত পড়ুন: অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’র সেটে কোভিড আক্রান্ত ৪৫ জন

  • 05 Apr 2021 10:13 AM (IST)

    ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ, মৃত ৪৭৭

    গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষের গন্ডি। এর আগে দৈনিক আক্রান্তের নিরিখে সর্বোচ্চ সংখ্যা ছিল ৯৭,৮৯৪। দেশের করোনা পরিস্থিতিতে তুমুল উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক। দেশের ১১টি রাজ্যকে নিয়েই বাড়ছে চিন্তা। এছাড়া ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার। অন্য দিকে, রাজস্থানে নাইট কার্ফু জারি করতে চলেছে সে রাজ্যের সরকার। সে রাজ্যে ঢোকার আগে বাধ্যতামূলক করা হয়েছে করোনা পরীক্ষা।

Published On - Apr 05,2021 8:32 PM

Follow Us: