Municipal Election in Corona Situation: দেওয়াল লিখনে প্রার্থীর নাম নেই, আছে ওমিক্রন সচেতনতার বার্তা!

TMC: দুয়ারে পুরভোট। থেমে নেই করোনা সংক্রমণও। এই পরিস্থিতিতে ভোট করা উচিৎ না কি নয়, এ নিয়ে রাজনৈতিক বিতর্ক চলছেই। তার মধ্যেই অভিনব প্রচার কৌশল তৃণমূলের (TMC)।

Municipal Election in Corona Situation: দেওয়াল লিখনে প্রার্থীর নাম নেই, আছে ওমিক্রন সচেতনতার বার্তা!
বাদুড়িয়ায় আগেভাগে প্রচারে নেমেছে তৃণমূল। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 12:54 PM

বাদুড়িয়া: দুয়ারে পুরভোট। থেমে নেই করোনা সংক্রমণও। এই পরিস্থিতিতে ভোট করা উচিৎ না কি নয়, এ নিয়ে রাজনৈতিক বিতর্ক চলছেই। তার মধ্যেই অভিনব প্রচার কৌশল তৃণমূলের (TMC)। আপাতত প্রার্থী নয়, কোভিড সচেতনতায় দেওয়াল লিখছে তারা। এলাকার দেওয়ালে দেওয়ালে ঘাসফুলের ছবির সঙ্গে দেওয়া হচ্ছে কোভিড সচেতনতার বার্তা।

রাজ্যজুড়ে থাবা বসিয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। যদিও রাজ্য নির্বাচন কমিশন ভোট স্থগিত রাখার কোনও নির্দেশিকা এখনও জারি করেনি। ২২ জানুয়ারি ভোট রয়েছে রাজ‍্যের ৪ পৌর নিগমে। তার পরেই ২৭ ফেব্রুয়ারি রাজ‍্যের বাকি ১০৬টি পৌরসভা ভোটের দিনক্ষণ প্রাথমিক ভাবে ঠিক করেছেন নির্বাচন কমিশনের আধিকারিকরা।

যদিও সেই নির্বাচন করোনার এই বাড়বাড়ন্তের সময় কতটা বাস্তবে রূপায়িত হবে তাই নিয়ে সন্দিহান রাজনৈতিক দলগুলি। তবে করোনা ভয়কে দূরে সরিয়ে সতর্ক হতে মানুষকে বার্তা দেওয়ার চেষ্টা তৃণমূলের। করোনা প্রতিরোধে উপযুক্ত ব্যবস্থা নিয়ে পৌর ভোটের প্রস্তুতিও শুরু করে দিল রাজ্যের শাসক দল।

রাজ্যের মধ্যে অন্যতম প্রাচীন পৌরসভা বাদুড়িয়া। প্রায় দেড়শ বছর আগে পথ চলা শুরু করেছিল ঐতিহ্যবাহী এই পৌরসভার। সেই পৌরসভা ২০১৫ সালের নির্বাচনের পরে এই পৌরসভার পৌরপিতা নিযুক্ত হন তুষার সিংহ। তাঁর প্রয়াণের পরে সেই পদ সামলাচ্ছেন বর্তমান পুর প্রশাসক দীপঙ্কর ভট্টাচার্য।

শেষ পুর নির্বাচনের ফল অনুযায়ী বাদুড়িয়ার ১৭টি ওয়ার্ডের মধ‍্যে তৃণমূল কংগ্রেস ১১টি আসন পেয়ে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বোর্ড গঠন করেছিল। তাই এবার করোনা সচেতনতা দিয়েই দেওয়াল লিখনের মধ‍্য দিয়ে ভোট প্রচারের প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস।

জানা গিয়েছে, বর্তমান পৌর প্রশাসক দীপঙ্কর ভট্টাচার্যের নির্দেশে বাদুড়িয়া পৌরসভার ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের একাধিক জায়গায় দেওয়াল লিখন কর্মসূচি শুরু করেছেন দলীয় কর্মী সমর্থকরা। সেখানে প্রার্থীর নাম না থাকলেও রয়েছে কোভিড সচেতনতার বার্তা।

এদিকে, ৪ পৌর নিগমের শাসক ও বিরোধী দলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরেই সংশ্লিষ্ট দলগুলির অন্দরমহলে ক্ষোভ বিক্ষোভ দেখা গিয়েছে। তবে সেই ঘটনা যাতে বাদুড়িয়ায় না ঘটে তার জন্য এখন থেকেই তৎপর বাদুড়িয়া তৃণমূল কংগ্রেস।

পৌর প্রশাসক ভট্টাচার্য জানান, দলের টিকিট কে পাবে না পাবে তাই নিয়ে কেউ যেন জল্পনা তৈরি না করেন। সেই ব‍্যাপারে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশই শেষ কথা বলবে। তার আগে কোভিড সচেতনতায় দেওয়াল লিখনের মাধ্যমে প্রচারের অভিনব কৌশল গ্রহণ করেছে তৃণমূল।

আরও পড়ুন: Row over TMC MLA’s Viral Audio: ‘ভর্তি ফি ৪০ হাজার, অনার্সে লাগে ৭৫ হাজার টাকা,’ তৃণমূল বিধায়কের কণ্ঠে অডিয়ো ক্লিপ ঘিরে তীব্র অস্বস্তিতে দল