Video: আগরতলায় অমিত শাহের নিরাপত্তা লঙ্ঘন, গতি বাড়িয়ে পুলিশকে ধোকা দিল সাদা গাড়ি

Amit Shah's security breach: ত্রিপুরার রাজধানী আগরতলার রাজপথে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তায় গুরুতর বিঘ্ন ঘটল। গতি বাড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি বহরের মধ্যে ঢুকে পড়ল আরও একটি গাড়ি।

Video: আগরতলায় অমিত শাহের নিরাপত্তা লঙ্ঘন, গতি বাড়িয়ে পুলিশকে ধোকা দিল সাদা গাড়ি
অমিত শাহের নিরাপত্তা লঙ্ঘন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 7:43 PM

আগরতলা: অমিত শাহের নিরাপত্তা লঙ্ঘন। ত্রিপুরার রাজধানী আগরতলার রাজপথে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তার গুরুতর বিঘ্ন ঘটল। বুধবার আগরতলায় স্টেট গেস্ট হাউসে তিপ্রা মোথা প্রধান তথা ত্রিপুরার রাজ পরিবারের সদস্য প্রদ্যোত মাণিক্য দেববর্মার সঙ্গে বৈঠকে মিলিত হয়েছিলেন অমিত শাহ। বিজেপি এবং তিপ্রা মোথার মধ্যে জোট নিয়ে আলোচনা না হলেও, সেই বৈঠকে ত্রিপুরার আদিবাসী সমস্যার ‘সাংবিধানিক সমাধান’ করার আশ্বাস দিয়েছেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন সদ্য শপথ নেওয়া ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহাও। কিন্তু, স্টেট গেস্ট হাউস থেকে বের হওয়ার পরই তার গাড়ি বহরের মধ্যে দ্রুত গতিতে ঢুকে পড়ে একটি অপরিচিত গাড়ি। গাড়িটিকে পুলিশ আটকানোর চেষ্টা করলেও, গাড়িটি গতি বাড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ি বহরের মধ্যে ঢুকে পড়ে।

পুরো ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। তাতে দেখা যাচ্ছে, অমিত শাহ আগরতলার স্টেট গেস্ট হাউস ছেড়ে রওনা দেওয়ার সঙ্গে সঙ্গে একটি সাদা টাটা টিগর গাড়ি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ি বহরকে অনুসরণ করা শুরু করে। গাড়িটি যাতে অমিত শাহের গাড়ি বহরকে টপকে না যায়, তার জন্য পুলিশ গাড়িটিকে থামানোর চেষ্টা করে। কিন্তু, সাদা গাড়িটি প্রায় পুলিশকর্মীদের চাপা দিয়ে এগিয়ে যায়। গতি বাড়িয়ে অমিত শাহের গাড়ি বহর টপকে চলে যায়। অমিত শাহের গাড়িবহরের শেষ গাড়িটির ঠিক পিছনেই ছিল এই গাড়িটি। অমিত শাহের গাড়ি বহরের পিছনে আরও কিছু ভিআইপিদের গাড়ি ছিল। সাদা গাড়িটি মাঝে ঢুকে পড়ায় সেই গাড়িগুলিতে দাঁড় করিয়ে দিতে হয়।

শেষ পর্যন্ত বড় কোনও ঘটনা ঘটেনি। তবে, এই ঘটনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তাকে বড় সড় হুমকির মুখে ফেলে দিয়েছিল, তা বলাই বাহুল্য। গাড়িটি কার, ঠিক কী কারণে অমিত শাহর গাড়ি বহরের মধ্যে গতি বাড়িয়ে সেটি ঢুকে পড়েছিল, সেই সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। আগরতলা পুলিশ জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এই প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিরাপত্তা লঙ্ঘিত হল, তা নয়। গত বছর, মুম্বই পুলিশ হেমন্ত পওয়ার নামে এক ৩২ বছরের অমিত শাহের নিরাপত্তায় বিঘ্ন ঘটানোর দায়ে গ্রেফতার করেছিল। অন্ধ্রপ্রদেশের এক সাংসদের অমিত শাহের সঙ্গে দেখা করার কথা ছিল। ওই সাংসদের ব্যক্তিগত সহকারী হিসাবে নিজেকে জাহির করেছিল ওই ব্যক্তি। ওই ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রকের সদস্য পরিচয় দিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের বাসভবনের বাইরে দেখা গিয়েছিল। কয়েক ঘন্টা ধরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুসরণ করার পর, তাঁর নিরাপত্তা কর্তাদের সন্দেহ হয়। তারা বিষয়টি পুলিশকে জানায়। ২-৩ ঘণ্টার মধ্যে তাকে গ্রেফতার করেছিল মুম্বই পুলিশ।