PM Modi’s Breakfast Meeting: নির্বাচনী টোটকা দেওয়ার নয়া পন্থা প্রধানমন্ত্রীর, প্রাতঃরাশে আহ্বান উত্তর প্রদেশের সাংসদদের

PM Modi's Meeting with BJP MPs of Uttar Pradesh: দিল্লিতে আজ সকালেই উত্তর প্রদেশের সমস্ত সাংসদদের আসতে বলেছেন। প্রাতঃরাশে কমপক্ষে ৪০ জন সাংসদ উপস্থিত থাকবেন এমনটাই সূত্রের খবর।

PM Modi's Breakfast Meeting: নির্বাচনী টোটকা দেওয়ার নয়া পন্থা প্রধানমন্ত্রীর, প্রাতঃরাশে আহ্বান উত্তর প্রদেশের সাংসদদের
উত্তর প্রদেশে নয়া প্রকল্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 7:08 AM

নয়া দিল্লি: হাতে বেশি দিন সময় নেই, তাই সাংসদদের নির্বাচনী টোটকা দিতে প্রাতঃরাশে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজ, শুক্রবারই উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র সাংসদদের (MPs) সঙ্গে প্রাতঃরাশ বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী, এমনটাই সূত্রের খবর।

আগামী বছরই বিধানসভা নির্বাচন উত্তর প্রদেশে (Uttar Pradesh Assembly Election 2022)। এই নির্বাচন শাসক ও বিরোধী- দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ, কারণ আগামিদিনে লোকসভা নির্বাচনের ফলের কিছুটা আন্দাজ পাওয়া যাবে এই নির্বাচন থেকেই।  ইতিমধ্যেই বিগত কয়েক মাসে একাধিকবার উত্তর প্রদেশে গিয়েছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করেছেন একাধিক প্রকল্পের। চলতি সপ্তাহেই তিনি কাশী বিশ্বনাথ করিডরের প্রথম ধাপেরও উদ্বোধন করেন।

সূত্রের খবর, দিল্লিতে আজ সকালেই উত্তর প্রদেশের সমস্ত সাংসদদের আসতে বলেছেন। প্রাতঃরাশে কমপক্ষে ৪০ জন সাংসদ উপস্থিত থাকবেন এমনটাই সূত্রের খবর। এই বৈঠকেই আগামিদিনের নির্বাচনী প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। তিনি নিজেও একাধিক পরামর্শ দিতে পারেন।

এর আগে বৃহস্পতিবার দক্ষিণের পাঁচ রাজ্য- অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক তামিলনাড়ু এবং কেরালের বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠকে প্রাতরাশ বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর আগে চলতি সপ্তাহে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধনের সময় বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেও রাজ্যগুলির উন্নয়ন ও জনগণের ক্ষোভ, আশা-আকাক্ষা নিয়ে আলোচনা করা হয়েছিল। এছাড়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গেও আলাদাভাবে বৈঠক করেন প্রধানমন্ত্রী, সেই বৈঠকে প্রশাসনিক বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি রাজ্যে নির্বাচনী প্রস্তুতিরও খতিয়ান চান প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীর পরে এবার পালা সাংসদদের।

বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই উত্তর প্রদেশ চষে ফেলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বিজেপির শীর্ষ নেতৃত্বরা। আজ একদিকে যেমন বিজেপি সাংসদদের নিয়ে প্রাতঃরাশ বৈঠক সারবেন প্রধানমন্ত্রী, অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ “সরকার বানাও, অধিকার পাও” নামক একটি জনসভায় যোগ দেবেন লখনউতে। রামবাই আম্বেদকর গ্রাউন্ড থেকে দুপুর একটায় শুরু হবে এই জনসভা।

বিরোধীরা আক্রমণে আস্থা রাখলেও শাসকদল বিজেপি উন্নয়নকেই প্রচারের হাতিয়ার বানিয়েছে। সম্প্রতিই উদ্বোধন করা হয়েছে কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দর, পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে, সরায়ূ জাতীয় প্রকল্প, কাশী বিশ্বনাথ করিডর সহ একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্পের। সোমবারই কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী, তার ১০ দিনের ব্যবধানে আরও একবার বারাণসী যাচ্ছেন তিনি। জানা গিয়েছে, ২৩ ডিসেম্বর নিজের এই উত্তর প্রদেশের সফরে, বারাণসী-জৌনপুর সীমান্তের কার্খিয়াও এলাকাতে ৮২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৩ টি নতুন প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। এর পাশাপাশি ৬৮১ কোটি টাকার প্রস্তাবিত প্রকল্পের শিলান্যাস করবেন তিনি।

ডবল ইঞ্জিন সরকারের এই উন্নয়নের ঢেউকেই রাজ্যবাসীর কাছে তুলে ধরার চেষ্টা করছে বিজেপি।

আরও পড়ুন: Karnataka MLA: ‘ধর্ষণ থামানো না গেলে উপভোগ করতে হয়’, কংগ্রেস বিধায়কের মন্তব্যে হাসির রোল উঠল বিধানসভায়