UP CM Yogi Adityanath Attacks Opposition: ‘করোনাকালে একান্তবাসে ছিলেন বিরোধীরা’, বিশ্বনাথ করিডর নিয়েও ‘বুয়া-বাবুয়া’কে খোঁচা মুখ্যমন্ত্রীর

UP CM Yogi Adityanath Attacks Opposition: বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, "ওনারা সবাই তখন একান্তবাসে ছিলেন এবং বাড়িতে বসে বিশ্রাম নিচ্ছিলেন। বাড়িতে বসে কেবল দুস্প্রচার চালাচ্ছিলেন, আর ওই দুস্প্রচারের মাধ্যমে সাধারণ মানুষের জীবন নিয়ে খেলছিলেন।"

UP CM Yogi Adityanath Attacks Opposition: 'করোনাকালে একান্তবাসে ছিলেন বিরোধীরা', বিশ্বনাথ করিডর নিয়েও 'বুয়া-বাবুয়া'কে খোঁচা মুখ্যমন্ত্রীর
বিরোধীদের উন্নয়নের খোঁচা দিলেন মুখ্যমন্ত্রী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 8:24 AM

লখনউ: আগামী বছরই বিধানসভা নির্বাচন (Assembly Election 2022), তার আগেই একের পর এক বড় প্রকল্পের উদ্বোধন হচ্ছে উত্তর প্রদেশে (Uttar Pradesh)। বিরোধী দলগুলি যেখানে কৃষক আন্দোলন, লখিমপুর কাণ্ড বা মূল্যবৃদ্ধি নিয়েই রাজ্য় ও কেন্দ্রীয় সরকারকে বিঁধতে ব্যস্ত, তখন উন্নয়নের উদাহরণ দিয়েই বিরোধীদের পাল্টা জবাব দিলেন মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ (Yogi Adityanath)।

রবিবার এটাহ(Etah)-র ব্রজ এলাকায় বিজেপির বুথ অধ্যক্ষদের একটি বৈঠকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কাশী বিশ্বনাথ করিডরের (Kashi Vishwanath Corridor) প্রসঙ্গ টেনে বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসীর প্রাণকেন্দ্রে কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করবেন। কংগ্রেস বা বুয়া (বিএসপি নেত্রী মায়াবতী) কি কাশী বিশ্বনাথ ধাম তৈরি করত? নাকি বাবুয়া (অখিলেশ যাদব) শিবের গান গাইত?”

সম্প্রতিই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akgilesh Yadav) দাবি করেছিলেন, তার সময়কালেই এই প্রকল্পের পরিকল্পনা ও কাজ শুরু হয়। তাদের কাছে প্রমাণ হিসাবে ডকুমেন্টরিও রয়েছে। এর আগে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধনের সময়ও একই দাবি জানিয়েছিলেন অখিলেশ।

নির্বাচনী প্রচারে বিজেপি সরকারকে আক্রমণ করে সমাজবাদী পার্টির নেতা দাবি করেছিলেন যে, বিজেপি একের পর এক কর্মসূচি রেখেছে সাধারণ মানুষের নজর ঘোরানোর জন্য। কৃষকদের আয় দ্বিগুণ করার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী, তা পূরণ করতে না পেরেই, ব্যর্থতা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার।

বিরোধীদের এই আক্রমণের জবাবেই রবিবার মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে বিরোধীরা সমালোচনা করলেও, বিপদের সময়ে সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর কোনও প্রচেষ্টাই করেনি। করোনা মহামারির মাঝেও বিজেপি সরকার কাজ করেছে। তখন কোথায় ছিল কংগ্রেস? বিএসপি দলই বা কোথায় ছিল? আর বাবুয়া সম্পর্কে কীই বা বলব, এদের সম্পর্কে কেউ জানতেন না।”

বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, “ওনারা সবাই তখন একান্তবাসে ছিলেন এবং বাড়িতে বসে বিশ্রাম নিচ্ছিলেন। বাড়িতে বসে কেবল দুস্প্রচার চালাচ্ছিলেন, আর ওই দুস্প্রচারের মাধ্যমে সাধারণ মানুষের জীবন নিয়ে খেলছিলেন।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে গঙ্গা এক্সপ্রেসওয়ের ভিত্তি প্রস্থর স্থাপন প্রসঙ্গেও মুখ্যমন্ত্রী আদিত্য়নাথ বলেন, “আগামী ১৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গঙ্গা এক্সপ্রেসওয়ের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন। সেই সময়ও কিছু মানুষ বলবেন, তারা এই এক্সপ্রেসওয়ে তৈরির স্বপ্ন দেখেছিলেন, কিন্তু বাস্তবে রূপান্তর করতে পারেননি।”

উল্লেখ্য, আগামী বছরের শুরুতেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন হতে চলেছে। ৪১৫ আসনের এই বিধানসভা নির্বাচনই আসন্ন লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিতে পারে। এই কারণেই প্রচারে খামতি রাখছে না কোনও রাজনৈতিক দলই। বিরোধীরা নানা নির্বাচনী প্রতিশ্রুতি দিলেও একাধিক বিমানবন্দর, এক্সপ্রেসওয়ের উদ্বোধন করে শাসকদল বিজেপি ক্রমাগত ডবল ইঞ্জিন সরকারের উপকারিতাকেই তুলে ধরছে। আজ কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই করিডরও বিজেপি সরকারকে ভোট ময়দানে অনেকটা এগিয়ে রাখবে বলে মত রাজনৈতিক বিশ্লষকদের।

আরও পড়ুন: New Omicron Cases in India: কেরলেও পৌঁছল ওমিক্রন, ৩ রাজ্যে নতুন করে আক্রান্ত আরও ৩