অমিত শাহের কঠোর পদক্ষেপ, বিজেপির অর্থ অপচয় রুখতে দিল্লি থেকে এলেন জোড়া পরীক্ষক

বেশ কিছু ক্ষেত্রে মোটা অঙ্কের টাকা সরিয়ে রেখে দেওয়ার অভিযোগও উঠেছে। তারপর থেকেই রাজ্য দফতরে বসতে শুরু করেছেন দিল্লির দুই পর্যবেক্ষক।

অমিত শাহের কঠোর পদক্ষেপ, বিজেপির অর্থ অপচয় রুখতে দিল্লি থেকে এলেন জোড়া পরীক্ষক
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 9:55 PM

কলকাতা: পাখির চোখ ‘সোনার বাংলা’। পশ্চিমবঙ্গে গেরুয়া ধ্বজার উত্তোলন নিশ্চিত করতে তাই কোনও কার্পণ্য করছে না গেরুয়া শিবির। বিজ্ঞাপন, প্রচার, সভা যাই হোক না কেন, অকাতরে খরচ করা হচ্ছে কাড়ি কাড়ি টাকা। কিন্তু, এই টাকা খরচ করতে গিয়ে কোথাও কোথাও বড্ড বেশি অপচয় করে ফেলছেন বঙ্গ বিজেপি প্রার্থীরা। সেই অপচয়ে রাশ টানতে এ বার কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। আরও খুলে বললে, বিষয়টি নজরে আসতেই কঠোর পদক্ষেপ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কোথায় কীভাবে কত টাকা খরচ করা হচ্ছে, সেটায় নজর রাখতে দিল্লি থেকে রাজ্যে দু’জন পরীক্ষক পাঠিয়ে দিয়েছেন তিনি।

রাজ্যে বিধানসভা ভোটের প্রচার করতে এ বছর সরাসরি প্রার্থীদের খরচ জুগিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি সূত্রে খবর, কোথাও ৩৫ লক্ষ, কোথায় ৫০ লক্ষ, কোথাও ৯৫ লক্ষ, প্রার্থীদের ওজন বুঝে এই পরিমাণ অর্থ মাথাপিছু বরাদ্দ করা হয়েছে। কিন্তু, সব ক্ষেত্রে সেই টাকার সঠিক ব্যবহার করা হচ্ছে না। এমন অভিযোগ সম্প্রতি কেন্দ্রীয় নেতৃত্বের কানে গিয়ে। এমনকি, বেশ কিছু ক্ষেত্রে মোটা অঙ্কের টাকা সরিয়ে রেখে দেওয়ার অভিযোগও উঠেছে। তারপর থেকেই রাজ্য দফতরে বসতে শুরু করেছেন দিল্লির দুই পর্যবেক্ষক। তাঁরা যাবতীয় হিসেব-নিকেশের উপর নজর রাখছেন বলে খবর সূত্রের।

আরও পড়ুন: ‘অবহেলিত’ উত্তরবঙ্গকে বড় প্রতিশ্রুতি, ‘শিলিগুড়িতে মেট্রো তৈরি হবে’, বললেন শাহ

সূত্র মারফত আরও খবর, কলকাতায় বিজেপি নেতাদের জন্য হেলিকপ্টার বন্টনের দায়িত্বে যিনি রয়েছেন, তাঁকে ইতিমধ্যেই ধমক খেতে হয়েছে অমিত শাহের কাছে। প্রাক্তন বিজেপি সর্বভারতীয় সভাপতি জানতে চেয়েছেন, কেন অপ্রয়োজনে কপ্টার ব্যবহার করা হচ্ছে? যে রাস্তা সহজে অল্প সময়ে সড়কপথে যাওয়া যায়, সেখানেও কেন আকাশপথ বেছে নেওয়া হচ্ছে? এমনই সব চোখা চোখা প্রশ্ন তুলেছেন অমিত শাহ। তাঁর সাফ নির্দেশ, দলের অর্থ যাতে কোনওভাবেই অপচয় না হয়।

আরও পড়ুন: বাচ্চা মেয়েকে চুলের মুঠি ধরে মার, যুবকের পায়ে ঢুকিয়ে দেওয়া হল লোহার রড! কসবায় ভোটের আগের দিন তৃণমূলের ‘হিংসা’