‘শুভেন্দুকে ঢুকতে দেব না’, নন্দীগ্রাম দিবসের সকালে উত্তেজনা সোনাচূড়ায়

বিজেপির (BJP) দাবি, হারের ভয়ে অনেকেই এসব করছে। তবে তাতে লাভ কিছুই হবে না। ভোটের বাক্সে মানুষ জবাব দেবেন।

'শুভেন্দুকে ঢুকতে দেব না', নন্দীগ্রাম দিবসের সকালে উত্তেজনা সোনাচূড়ায়
নন্দীগ্রাম দিবসের সকালে উত্তেজনা সোনাচূড়ায়।
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 11:54 AM

পূর্ব মেদিনীপুর: নন্দীগ্রাম দিবসে শিরোনামে নন্দীগ্রামের সোনাচূড়া। শুভেন্দু অধিকারীকে ঢুকতে না দেওয়ার হুমকির অভিযোগ ঘিরে উত্তেজনা এলাকায়। ঘটনাস্থলে স্থানীয় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। অভিযোগের আঙুল, স্থানীয় তৃণমূল কর্মী ও গ্রামবাসীদের একাংশের দিকে। তারা এলাকার বিক্ষুব্ধদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

নন্দীগ্রাম গণহত্যায় শহিদদের স্মরণ করে প্রতি বছর ১৪ মার্চ নন্দীগ্রামের সোনাচূড়া ও ভাঙাবেড়া মধ্যস্থ শহিদ মিনারে শ্রদ্ধার্ঘ জানায় তৃণমূল। এতদিন এ কর্মসূচিতে তৃণমূলের মুখ ছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু সম্প্রতি রাজনৈতিক সমীকরণ বদলেছে। শুভেন্দু এখন বিজেপিতে। এই নয়া সমীকরণ ঘিরে ইতিমধ্য়েই উত্তাপ বাড়ছে রাজনীতির পটে।

এরইমধ্যে রবিবার নন্দীগ্রাম দিবসের বিশেষ কর্মসূচিতে যোগদানের আগে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্লোগান ওঠে সোনাচূড়ায়। অভিযোগ, তৃণমূলের কিছু লোকজন ও গ্রামবাসীর একাংশ শহিদ মিনার সংলগ্ন এলাকায় শুভেন্দুর বিরুদ্ধে স্লোগান তোলে। বিক্ষুব্ধদের দাবি, তাঁরা শুভেন্দু অধিকারীকে গ্রামে ঢুকতে দেবেন না। এই নিয়ে শুরু হয় হইচই। খবর পেয়েই ছুটে আসে নন্দীগ্রাম থানার পুলিশ। পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। তারা বিক্ষুব্ধদের বোঝানোর চেষ্টা করে।

এ বিষয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “মাননীয়া তো বলছেন নন্দীগ্রামে জিতবেন। তা হলে তৃণমূল এত ভয় পাচ্ছে কেন? শুভেন্দুকে ঢুকতে দিতে চাইছে না কেন? আসলে তৃণমূল বুঝে গিয়েছে ওরা নন্দীগ্রামে বিপুল পরাজয়ের সম্মুখীন হবে। তাই এসব করছে। কিন্তু গুন্ডা বদমায়েশ দিয়ে ভোট জিততে পারবে না তৃণমূল।” এ নিয়ে তৃণমূলের কারও বক্তব্য এখনও মেলেনি।