‘প্রার্থী হিসাবে দীপেন্দু বিশ্বাসকে চাই না’, বসিরহাটে ব্যানার-পোস্টার

উত্তর ২৪ পরগনা: তৃণমূল ( Trinamool Congress) টিকিট দেয়নি বসিরহাট দক্ষিণের বিদায়ী বিধায়ক দীপেন্দু বিশ্বাসকে (Dipendu Biswas)। এরপরই ‘অভিমানে’ দল থেকে সরে দাঁড়ান এই ফুটবলার-নেতা। রাতারাতি যোগ দেন বিজেপিতে। সূত্রের খবর, বিজেপি তাঁকে এ কেন্দ্র থেকে প্রার্থী করতেও পারে। কিন্তু এরইমধ্যে দীপেন্দুকে ‘চাই না’ বলে ব্যানার, পোস্টারে ছয়লাপ বসিরহাট। সৌজন্যে ‘সচেতন নাগরিক বৃন্দ’। এই ঘটনায় […]

'প্রার্থী হিসাবে দীপেন্দু বিশ্বাসকে চাই না', বসিরহাটে ব্যানার-পোস্টার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 8:51 PM

উত্তর ২৪ পরগনা: তৃণমূল ( Trinamool Congress) টিকিট দেয়নি বসিরহাট দক্ষিণের বিদায়ী বিধায়ক দীপেন্দু বিশ্বাসকে (Dipendu Biswas)। এরপরই ‘অভিমানে’ দল থেকে সরে দাঁড়ান এই ফুটবলার-নেতা। রাতারাতি যোগ দেন বিজেপিতে। সূত্রের খবর, বিজেপি তাঁকে এ কেন্দ্র থেকে প্রার্থী করতেও পারে। কিন্তু এরইমধ্যে দীপেন্দুকে ‘চাই না’ বলে ব্যানার, পোস্টারে ছয়লাপ বসিরহাট। সৌজন্যে ‘সচেতন নাগরিক বৃন্দ’। এই ঘটনায় জোরাল হচ্ছে বিতর্ক।

২০১৭ সালের ৬ জুলাই বসিরহাট মহকুমার বাদুড়িয়ায় এক অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। সে সময় ব্লকে ব্লকে অশান্তিতে উত্তাল হয় মহকুমা। সেই ঘটনায় সাধারণ মানুষের ভাবাবেগ আহত হয় বলে অভিযোগ তুলেছিলেন এলাকার মানুষ। তখন এলাকার বিধায়ক ছিলেন দীপেন্দুই। অভিযোগ, এবার ভোটের মুখে ফের উস্কে দেওয়া হল সেই ঘটনার স্মৃতি। পোস্টার-ব্যানারে লেখা, দীপেন্দুকে আর প্রার্থী হিসাবে চাই না।

আরও পড়ুন: মমতার উপর ‘হামলা’র প্রতিবাদ, আগামিকাল রাজ্যজুড়ে মৌন মিছিল তৃণমূলের

বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি নেতা গৌরাঙ্গ পালের কথায়, “চার বছর পর এই কথা মনে পড়ল সচেতন নাগরিকের? কে প্রার্থী সেটা বড় কথা নয়, বড় কথা হল দলের প্রতীক। দল যাকে প্রার্থী করবে আমরা তার জন‍্য লড়ব, তাকে জিতিয়ে আনব।”

অন্যদিকে রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক শমীক রায় অধিকারী বলেন, “বিগত পাঁচ বছর বসিরহাট দক্ষিণের বিধায়ক যে সব কাজ করেছেন, তাতে তাঁর মদতে বসিরহাটে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছিল। এ ছাড়াও কয়েক বছর আগে বসিরহাটে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছিল তাতে মানুষ অতিষ্ঠ। তাই সচেতন নাগরিকবৃন্দ শহরজুড়ে পোস্টার ফেলেছে। এই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেস কোনওভাবেই জড়িত নয়।” একইসঙ্গে শমীক রায় অধিকারীর দাবি, “যারা ‌এক সময় বসিরহাটের অপ্রীতিকর ছবি দেখিয়ে সংবাদ মাধ্যমে সরব হয়েছিল, তারাই আজ দীপেন্দুকে দলে নিচ্ছে।”