৪ বা ৫ মার্চ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি!

বিজেপির (BJP) প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশিত হতে পারে ৪ বা ৫ মার্চ। কী কী বিশেষত্ব থাকছে এই তালিকার? সূত্রের খবর, নির্বাচনে অংশ নেওয়া ((West Bengal Assembly Election 2021)) প্রতিটি নাম নিয়ে চুলচেরা বিশ্লেষণের পর এই প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।

  • TV9 Bangla
  • Published On - 22:36 PM, 1 Mar 2021
৪ বা ৫ মার্চ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি!
ফাইল ছবি

কলকাতা: আগামী ৪ বা ৫ মার্চ প্রকাশ হতে পারে বিজেপির (BJP) প্রথম দফার প্রার্থী তালিকা। সূত্রের খবর, দিল্লিতে শীর্ষ নেতৃত্ব আলোচনার পরই চূড়ান্ত তালিকা নির্ধারিত করবেন। প্রত্যাশিতভাবেই প্রথম দফায় ভোট (West Bengal Assembly Election 2021) হতে চলা ৩০ আসনের প্রার্থীর নাম থাকবে সেই তালিকায়। প্রতি বিধানসভা আসনের জন্য ৩ টি করে নাম নিয়ে আলোচনা হয়েছে বলে খবর বিজেপি সূত্রে। ৪ মার্চ দিল্লিতে বিজেপির সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই প্রার্থী তালিকা ঠিক করা হবে বলে জানা গিয়েছে। যদিও একেবারে ২৯৪ টি আসনের তালিকা না দিয়ে ধাপে ধাপে তা প্রকাশ করা হবে বলে খবর।

দিনকয়েক আগেই ১৩০ টি আসনের জন্য একটি পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা দিল্লিতে পাঠিয়েছিল বঙ্গ বিজেপি। বাকি ছিল ১৬৪ টি আসন। সোমবার শহরের একটি পাঁচতার হোটেলে একটি বৈঠক করেন রাজ্যের বিজেপি নেতৃত্ব। সেই তালিকায় প্রথম দফার সব আসনগুলির প্রার্থীদের নাম ছিল না। সূত্রের খবর, আজকের বৈঠকে বিস্তর আলোচনা করে প্রথম দফায় যে ৩০ টি আসনে নির্বাচন রয়েছে তার একটি তালিকা দিল্লি পাঠানো হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সংসদীয় কমিটি আলোচনার পর চূড়ান্ত নামগুলি ঘোষণা করবে। আশা করা হচ্ছে, ৪ মার্চের বৈঠকের পর সেদিন রাতে বা পরদিন সকালেই প্রাথমিক তালিকা ঘোষণা করে দেওয়া হবে।

আরও পড়ুন:  ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির

বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, আজকের বৈঠকে সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়ে চুলচেরা আলোচনা হয়েছে। যাদের নাম উঠেছে, তাঁদের ইতিবাচক ও নেতিবাচক বিষয় কী, তা জানতে চাওয়া হয়েছে বিস্তারিতভাবে। নিচুস্তরে সংগঠনের রিপোর্টও নেওয়া হয়েছে। ব্রিগেড সভার প্রস্তুতি নিয়েও আলোচনা হয়েছে আজকের বৈঠকে। প্রতি বুথ থেকে ২১ জন করে নিয়ে যাওয়ার টার্গেট দেওয়া হয়েছে রাজ্য নেতৃত্বের পক্ষ থেকে। যদিও এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন না বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। যা নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে