ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির

ফিরহাদ Firhad Hakim)-অরূপকে (Arup Roy) ভোট প্রক্রিয়া থেকে বাদ দিতে চেয়ে এ বার কমিশনের (Election Commission) দ্বারস্থ হল বিজেপি (BJP)। কিন্তু কেন এই দাবি? কী এমন করেছেন রাজ্যের এই দুই মন্ত্রী?

ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 10:55 AM

কলকাতা: রাজ্যের দুই মন্ত্রী যেন ভোটে (West Bengal Assembly Elections 2021) লড়তে না পারেন! এমনই বিস্ফোরক দাবি তুলে নির্বাচন কমিশনকে (Election Commission Of India) সোমবার একটি চিঠি দিল বিজেপি (BJP)। সূত্রের খবর, মুখ্য নির্বাচনী আধিকারিককে এই চিঠি দেওয়া হয়েছে গেরুয়া শিবিরে পক্ষ থেকে। যেখানে দাবি করা হয়েছে, রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং মন্ত্রী অরূপ রায় (Arup Roy) নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। তাঁদের যেন নির্বাচনে লড়তে না দেওয়া হয়।

এই দুই মন্ত্রীকে নির্বাচনী প্রক্রিয়া থেকে সরানোর যুক্তি দিয়ে দুটি পৃথক ঘটনার কথা উল্লেখ করেছে বিজেপি। ফিরহাদ হাকিমের বিরুদ্ধে বিজেপির অভিযোগ, আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পর গত ২৭ ফেব্রুয়ারি তিনি একটি মসজিদে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি এমন সংখ্যালঘু সম্প্রদায়ের উদ্দেশে এমন কোনও মন্তব্য করেছেন যা প্রতিশ্রুতিমূলক। এবং নির্বাচনী আচরণবিধি তিনি লঙ্ঘন করেছেন।

আরও পড়ুন: বঙ্গযুদ্ধে মমতাকে নিঃশর্তে পূর্ণ সমর্থন লালুপুত্রের, নবান্নের বৈঠকে বাড়ল জল্পনা

দ্বিতীয় অভিযোগটি করা হয়েছে রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে। বিজেপির দাবি, ওই একই দিনে হাওড়ার রামকৃষ্ণপুর কোঅপারেটিভ ব্যাঙ্কে টাকা বিতরণ করা হয়। পুরো বিষয়টির তত্ত্বাবধানে মন্ত্রী অরূপ রায় ছিলেন বলে দাবি মুরলীধর সেন লেনের। নির্বাচনী বিধি কার্যকর হয়ে যাওয়ার কারণে দুটি ঘটনাই শাস্তিযোগ্য, দাবি করেছে বিজেপি। তাই তাঁদের নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণের অধিকার যাতে বাতিল করা হয় সেই আবেদনই কমিশনের কাছে করেছে বিজেপি।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে