নন্দীগ্রামে বিজেপি কর্মীর মাথায় লাঠির আঘাত, কমিশনে যাবেন কেন্দ্রীয় মন্ত্রী

শুভেন্দুর (Suvendu Adhikari) সভার আগেই উত্তপ্ত নন্দীগ্রাম (Nandigram)। রাজ্যে ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। এই অবস্থায় সুস্থভাবে নির্বাচন সম্ভব নয়। কমিশনে গিয়ে জানাবেন ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan)

নন্দীগ্রামে বিজেপি কর্মীর মাথায় লাঠির আঘাত, কমিশনে যাবেন কেন্দ্রীয় মন্ত্রী
Follow Us:
| Updated on: Mar 18, 2021 | 2:39 PM

নন্দীগ্রাম: এবার বিধানসভা নির্বাচনে সব থেকে হাই ভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। মুখোমুখি শুভেন্দু-মমতা। ফের একবার উত্তপ্ত সেই কেন্দ্র। বৃহস্পতিবার নন্দীগ্রামে শুভেন্দু অভিকারীর (Suvendu Adhikari) রোড শো-র আগেই বিজেপি ও তৃণমূলের মধ্যে ব্যাপক সংঘর্ষ। বিজেপি কর্মীর মাথায় লাঠির আঘাত। আহত কর্মীকে দেখতে হাসপাতালে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan)।

এ দিন সকাল থেকে একাধিক কর্মসূচী ছিল নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী শুভেন্দু অভিকারীর। সকালে তেখালিতে একটি জনসংযোগ কর্মসূচীতে যোগ দেওয়ার পর গোকুলনগরের মন্দিরে পুজো দিয়ে সোনাচূড়ার দিকে যাচ্ছিলেন শুভেন্দু। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে শুভেন্দু অভিকারীর রোড শো করার কথা ছিল সোনাচূড়ায়। কিন্তু সোনাচূড়ার দিকে এগোতেই বিজেপি কর্মীদের লক্ষ্য করে আঘাত করা হয় বলে অভিযোগ। এক বিজেপি কর্মীর মাথায় লাঠির আঘাত লাগে। সঙ্গে সঙ্গে তাঁকে নন্দীগ্রাম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর শুভেন্দুর জনসংযোগ কর্মসূচীর জন্য তৈরি একটি মঞ্চ ভেঙে দেওয়া হয় বলেও অভিযোগ। তৃণমূল সমর্থকদের দিকেই আঙুল তুলছে বিজেপি।

আরও পড়ুন: অর্জুন সিংয়ের বাড়ি-গাড়ি লক্ষ্য করে বোমা, পুলিশের বিরুদ্ধে অভিযোগ সাংসদের

এই ঘটনায় রাজ্যে ভয়ের আবহ তৈরি হয়েছে বলে অভিযোগ জানিয়ে কমিশনের দ্বারস্থ হচ্ছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান নিজে কমিশনে গিয়ে অভিযোগ জানাবেন বলে মন্ত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর। তিনি কমিশনে গিয়ে জানাবেন, রাজ্যে ভয়ের আবহ তৈরি হয়েছে। এই অবস্থায় সুস্থভাবে নির্বাচন সম্ভব নয়। নির্বাচনের জন্য আরও বেশি কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন বলেও দাবি করবেন তিনি।

বুধবার খাস কলকাতার বুকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর গাড়িতে ‘হামলার’ অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সূত্রের খবর, মানিকতলায় শুভেন্দু এ দিন এক দলীয় সভা করে ফেরার সময় তাঁর গাড়িতে হামলা চালানো হয় কাঁকুড়গাছিতে।  শাসকদলের তরফে অভিযোগ, শুভেন্দুর নিরাপত্তারক্ষীরা তৃণমূল কর্মীদের উপর চড়াও হয়ে মারধর করেন। তার পরই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।