প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও আপোষ চলবে না, জেলা প্রশাসনকে কড়া বার্তা মুখ্য নির্বাচনী আধিকারিকের

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Mar 14, 2021 | 11:24 AM

বুধবার নন্দীগ্রামে (Nandigram) মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকে ফেরার পথে তাঁর কনভয়ে দুর্ঘটনা ঘটে। পায়ে আঘাত পান মমতা।

প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও আপোষ চলবে না, জেলা প্রশাসনকে কড়া বার্তা মুখ্য নির্বাচনী আধিকারিকের
ফাইল চিত্র

কলকাতা: প্রধানমন্ত্রী (Prime Minister), মুখ্যমন্ত্রীর (Chief Minister) নিরাপত্তা নিয়ে আরও সতর্ক হতে হবে জেলা প্রশাসনকে। নিরাপত্তার ব্যাপারে কোনওরকম আপোষ চলবে না। জেলাশাসকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে কড়া বার্তা মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব (Aariz Aftab) এবং এডিজি আইনশৃঙ্খলা পি জগমোহনের। এর জন্য যা যা প্রয়োজন, সবটাই শক্ত হাতে করতে হবে বলে নির্দেশ দিয়েছেন তাঁরা।

বুধবার নন্দীগ্রামে মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফেরার পথে তাঁর কনভয়ে দুর্ঘটনা ঘটে। পায়ে আঘাত পান মমতা। এই ঘটনায় চক্রান্তের অভিযোগ তোলেন তৃণমূল সুপ্রিমো। তাঁর দলের দাবি, বিজেপি এই ‘ঘৃণ্য রাজনীতি’ করছে। পাল্টা বিজেপির তোপ, এসব তৃণমূল নেত্রীর ‘নাটক’ ছাড়া আর কিছুই নয়। কোনও চক্রান্তই হয়নি। প্রয়োজনে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এর তদন্ত করুক, দাবি গেরুয়া শিবিরের। এই ঘটনাকে কেন্দ্র করে এই মুহূর্তে রাজ্য রাজনীতি তোলপাড়।

আরও পড়ুন: তৃণমূল প্রার্থীর হলফনামায় কোনও ত্রুটি নেই, কমিশনের নির্দেশের পাল্টা রায় হাইকোর্টের

এদিকে এরপরই বৃহস্পতিবার তড়িঘড়ি বৈঠক ডাকে নির্বাচন কমিশন। প্রথম দফায় যে সব জেলায় ভোট, সেখানকার জেলাশাসক-পুলিশসুপারের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন আরিজ আফতাব, পি জগমোহন। সূত্রের খবর, সেখানে বলা হয়েছে, ভোটের প্রচারে জেলায় জেলায় ঘুরবেন ভিভিআইপিরা। বহু হেভিওয়েট ব্যক্তিত্ব যাবেন প্রচারে।

তাঁদের নিরাপত্তার জন্য আরও সতর্ক হতে হবে জেলা প্রশাসনকে। বিশেষ করে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও গাফিলতি মেনে নেওয়া হবে না। একইসঙ্গে সূত্রের খবর, প্রথম দফার ভোটের আগে আরও কেন্দ্রীয় বাহিনী আসতে পারে রাজ্যে। ইতিমধ্যেই ৪৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছেছে বাংলায়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla