এ কেমন জোট! সিপিএম-র বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে কংগ্রেস

মঙ্গলবার একই আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। ফলে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে, গোটা রাজ্যে জোট বেঁধে লড়ে ওই একটি আসনে কি বাম-কংগ্রেস বন্ধুত্বপূর্ণ লড়াই করবে?

এ কেমন জোট! সিপিএম-র বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে কংগ্রেস
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 2:26 AM

কলকাতা: এ কেমন জোট! রাজ্যে এক দিকে যখন বিধানসভা (West Bengal Assembly Electoion 2021) ভোটে বাম (Left)-কংগ্রেস (Congress) জোট বেঁধে লড়ছে, তখন পুরুলিয়ার কাশীপুরে একই আসনে উভয় শিবির প্রার্থী দেওয়ায় নতুন করে জল্পনা তৈরি হয়েছে। সূত্রের খবর, পুরুলিয়ায় কাশীপুর আসনে বাম ও কংগ্রেস উভয় শিবির প্রার্থী দিয়েছে। গত ৫ মার্চ ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছিল সিপিআইএম। মঙ্গলবার আবার একই আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। ফলে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে, গোটা রাজ্যে জোট বেঁধে লড়ে ওই একটি আসনে কি বাম-কংগ্রেস বন্ধুত্বপূর্ণ লড়াই করবে?

এত দিন পর্যন্ত আইএসএফ এবং কংগ্রেসের মধ্যেই মূলত সমস্যা দেখা যাচ্ছিল। তবে আজকের পর সরাসরি সিপিএম এবং কংগ্রেসের মধ্যেই বিরোধ লাগল। কেননা, সিপিএম এই কাশীপুর আসনে মল্লিকা মাহাতোকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছিল। আজ বিজ্ঞপ্তি প্রকাশ করে এই আসনেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। সূত্রের খবর, প্রার্থীর নাম বলরাম মাহাতো।

আরও পড়ুন: ‘ওই সাদা কাপড়ে কালি ছিটিয়ে দেখান তো’, জ্যোতি বসুর পর কার প্রশংসা করলেন মিঠুন?

তবে কংগ্রেস ওই প্রার্থী দিলেও কে আসল কংগ্রেস প্রার্থী সেই নিয়ে ধোঁয়াশা রয়ে গিয়েছে। কেননা কংগ্রেসের দাবি, মনোনয়ন জমা দেওয়ার জন্য আসলে সুভাষ মাহাতোর নাম পাঠানো হয়েছিল। তবে সুভাষ মাহাতোর নাম তালিকায় বের হওয়ার পর কীভাবে বলরাম মাহাতো হয়ে গেল তা বোঝা যাচ্ছে না। এই প্রসঙ্গে যখন কংগ্রেস নেতা বলরাম মাহাতোকে জানতে চাওয়া হয় তিনি বলেন, সুভাষ মাহাতোর নামেই মনোনয়ন জমা দেওয়া হয়েছিল, সেটা বলরাম কীভাবে হয়ে গেল কে জানে!

আরও পড়ুন: পোস্টাল ব্যালটে কারচুপি রুখতে বাড়ি-বাড়ি যাবে আধাসেনা! নির্দেশ কমিশনের