‘ওই সাদা কাপড়ে কালি ছিটিয়ে দেখান তো’, জ্যোতি বসুর পর কার প্রশংসা করলেন মিঠুন?

"আমার মা বলতেন সব সময় মাটির দিকে তাকিয়ে চলবি। তাহলে পাথর দেখতে পাবি, নাহলে কিন্তু হোঁচট খাবি।"

'ওই সাদা কাপড়ে কালি ছিটিয়ে দেখান তো', জ্যোতি বসুর পর কার প্রশংসা করলেন মিঠুন?
নিজস্ব চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Mar 09, 2021 | 11:49 PM

কলকাতা: ৭ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেডে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর থেকেই তিনিই বঙ্গ রাজনীতির ‘হট ফেবারিট’। তবে নতুন রাজনৈতিক যাত্রা শুরু হওয়ার পর থেকেই ঘনঘন রংবদলের কারণে বিরোধীদের কটাক্ষ সহ্য করতে হয়ছে ‘ডিস্কো ডান্সার’ মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty)। তিনি নিজে কীভাবে দেখছেন এই বিষয়টি? TV9 বাংলার সিইও বরুণ দাসের মুখোমুখি হয়ে খোলা মনে সব নিয়ে আড্ডা দিলেন মহাগুরু।

সাধারণ জীবনযাত্রার মধ্যে মাটিতে পা রেখে চলতে হবে, এই শিক্ষাটা ছোটবেলায় মিঠুনকে দিয়েছিলেন তাঁর মা। সেই শিক্ষাকে পাথেয় করেই এখনও এগিয়ে চলেছেন তিনি। মিঠুন বলেন, “আমার মা বলতেন সব সময় মাটির দিকে তাকিয়ে চলবি। তাহলে পাথর দেখতে পাবি, নাহলে কিন্তু হোঁচট খাবি।” তাঁর সংযোজন, “আমার এমন কিছু করব না যাতে মা-বাবা আঘাত পান।”

মিঠুনের রাজনৈতিক জীবনের ওঠানামা নিয়ে যতই আলোচনা হোক না কেন, তিনি আগাগোড়াই তাঁর পছন্দ-অপছন্দ নিয়ে বেশ খোলামেলা। একদা বাম-ঘেঁষা থেকে তৃণমূল এবং তিনি বিজেপিতে। কী কারণে বারবার দলবদল? মিঠুনের জবাব, যিনি মানুষের জন্য কিছু করতে চান তিনি তাঁর পাশেই থাকবেন। সঙ্গে ক্যামেরার দিকে তাকিয়ে মিঠুন বলেন, “আমি এখনও জ্যোতি বসুর সব থেকে বড় ফ্যান। বুদ্ধবাবুকেও বলছি, উনি অন্যতম সৎ রাজনীতিক। ওই সাদা কাপড়ে একটা কালি ছিটিয়ে দেখান তো।”

আরও পড়ুন: রাজ্য পুলিশের ডিজি বদল নির্বাচন কমিশনের

তাহলে হঠাৎ বিজেপিতে যাওয়ার সিদ্ধান্ত কেন? মিঠুন দ্বর্থ্যহীন জবাব, “আমি সর্বদাই একটা আদর্শে বিশ্বাস করেছি। তা হল, গরিব মানুষের পাশে দাঁড়ানো, তাঁদের সাহায্য করা।” তবে কোনও রাজনৈতিক স্বার্থ নিয়ে যে তিনি বিজেপিতে আসেননি, সেটাও স্পষ্ট করে দেন। যদিও পশ্চিমবঙ্গের গৌরবকে পুনরুদ্ধারের তাড়নাতেই তাঁর বিজেপিতে আসা, সেটা জানান মিঠুন।

রাজনৈতিক উচ্চাকাঙ্খা না থাকলেও মিঠুন বাংলার জন্য কিছু স্বপ্ন দেখেন, এবং সেটা সফল করতে চান বলে জানান। তবে একাধিক সময়ে একাধিক রাজনৈতিক দলের স্পর্শে থেকেও নিজেকে কখনই নেতা হিসেবে দেখতে চান না তিনি। মিঠুন বরং নিজেকে ‘মোটিভেটর’ (অনুপ্রেরণা) হিসেবেই মনে করেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: ‘মৃত্যুর প্রতিশোধ নেওয়া হবেই’, মইদুল-কন্যার পাশে দাঁড়িয়ে সেলিমের শপথ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla