বিজেপির প্রার্থী জিতেন্দ্রকে শোকজ করল নির্বাচন কমিশন

পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) বিধিভঙ্গের অভিযোগে কারণ দর্শানোর (Show Cause) নোটিস দিয়েছে কমিশন।

বিজেপির প্রার্থী জিতেন্দ্রকে শোকজ করল নির্বাচন কমিশন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 9:23 PM

কলকাতা: ভোটপ্রচারে ফ্রি-তে অযোধ্যা (Ayodhya) ভ্রমণের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে এ বার জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) শোকজ করল নির্বাচন কমিশন (Election Commission)। সূত্রের খবর, বুধবার পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী জিতেন্দ্র তিওয়ারিকে বিধিভঙ্গের অভিযোগে কারণ দর্শানোর (Show Cause) নোটিস দিয়েছে কমিশন। তিনি ভোটে জিতলে সবাইকে বিনামূল্যে অযোধ্যার মন্দির দর্শন করানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। যে কারণে এই নোটিস ধরিয়েছে কমিশন।

দিনকয়েক আগে বিজেপিতে যোগ দিয়েছেন আসানসোলের প্রাক্তন মেয়র। তারপরই তাঁকে বলতে শোনা যায়, “আগে মনে মনে জয় শ্রী রাম বলতাম। এখন থেকে স্বাধীনভাবে মঞ্চে উঠে বলতে পারব।” প্রচারে নেমেও গৈরিকিকরণের পক্ষেই সওয়াল করতে শোনা গিয়েছিল তাঁকে। এই সবকিছুর মধ্যে নিজের ফেসবুকে অতিসম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করে বিস্ফোরক মন্তব্য করেন জিতেন্দ্র। ধর্মীয় উদ্দেশ্যে মন্তব্য করার কারণেই এই শোকজ করা হয় জিতেন্দ্রকে।

আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী হবেন বাংলারই ভূমিপুত্র’, শিশির- শুভেন্দুকে পাশে নিয়ে আশ্বাস মোদীর

তাঁকে দাবি করতে শোনা যায়, এলাকার তৃণমূল প্রার্থী নীরেন্দ্রনাথ চক্রবর্তী নাকি হুঁশিয়ারি দিয়েছেন যে কেউ রামনাম করলে ও অযোধ্যা গেলে হাত-পা ভেঙে দেওয়া হবে। সেই প্রসঙ্গ টেনেই পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিনি নির্বাচিত হয়ে এলে কেন্দ্রের সমস্ত প্রবীণ ব্যক্তিদের বিনামূল্যে অযোধ্যা ভ্রমণের ব্যবস্থা করবেন এবং রামলালার দর্শন করাবেন। জিতেন্দ্রর এই মন্তব্যই নির্বাচনী বিধিভঙ্গের আওতায় পড়ে বলে দাবি করেছে তৃণমূলও। এরপরই তাঁকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়।

আরও পড়ুন: ‘মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেল করেছেন অনুব্রত’, বন্ধ ঘরের কর্মিসভায় বিস্ফোরক ফিরহাদের ভিডিয়ো ভাইরাল