‘মুখ্যমন্ত্রী হবেন বাংলারই ভূমিপুত্র’, শিশির- শুভেন্দুকে পাশে নিয়ে আশ্বাস মোদীর

নির্বাচনী প্রচারে এসে (West Bengal Assembly Election 2021) শুভেন্দু গড়ে দাঁড়িয়ে আশ্বাস দিলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)।

'মুখ্যমন্ত্রী হবেন বাংলারই ভূমিপুত্র', শিশির- শুভেন্দুকে পাশে নিয়ে আশ্বাস মোদীর
কাঁথিতে মোদী
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 4:08 PM

কাঁথি: “রাজ্যের মুখ্যমন্ত্রী ভূমিপুত্রই হবে।”  নির্বাচনী প্রচারে এসে (West Bengal Assembly Election 2021) শুভেন্দু গড়ে দাঁড়িয়ে আশ্বাস দিলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)।

মোদীর এ দিনের সভার ওপর নজর ছিল গোটা বাংলার। ঠিক এক দিনের ব্যবধানেই বঙ্গে পা রেখেছেন মোদী। মোদীর সভায় যে এ দিন শিশির অধিকারী থাকবেন, তা আগেই সূত্র মারফত নিশ্চিত ছিল। কিন্তু ক্লাইম্যাক্স ছিল অন্যত্র। দিব্যেন্দু অধিকারীও ছিলেন নিমন্ত্রিত। তবে তিনি থাকবেন কিনা, তা নিয়ে সংশয় ছিল। সূত্রের খবর, সভাস্থলের দিকে গেলেও মঞ্চে ওঠেননি দিব্যেন্দু। আর শিশির-শুভেন্দুকে পাশে নিয়ে মোদী আশ্বাস দিলেন, “চিন্তা করবেন না। বাংলায় যে বিজেপি-র সরকার আপনারা বানাতে চলেছেন, তার মুখ্যমন্ত্রী এখানকার ভূমিপুত্রই হবেন। দিদি আপনি খেলা খেলুন, আমরা সেবা করব। খেলা নয়, সেবা হবে।”

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এর আগে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের মধ্যে অমিত শাহ, নাড্ডা তাঁরা এ ধরনের প্রতিশ্রুতি বঙ্গের মাটিতে দাঁড়িয়ে দিয়ে গিয়েছেন। তবে অধিকারী গড়ে দাঁড়িয়ে এই প্রথমবার মোদীর এহেন আশ্বাসবাক্য যথেষ্টই রাজনৈতিক তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।

বহিরাগত ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগেন তিনি। বলেন, “যে পশ্চিমবঙ্গ পুরো ভারতকে বন্দে মা তরম-এর স্লোগান শিখিয়েছে, দিদি সেই বাংলায় দাঁড়িয়ে বহিরাগত বলছেন? এই ভূমি রবিঠাকুর, বঙ্কিমচন্দ্রের। আমরা ভারত মাতার সন্তান। এই ভূমিতে কোনও ভারতীয়ই বহিরাগত নয়। দিদি এখানে কোনও ভারতবাসী বহিরাগত নয়। সবাই ভারতমাতার সন্তান।”

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Live: ‘২ মে দিদি যাচ্ছে’, শুভেন্দু গড়ে সুর চড়ালেন মোদী

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় যে বহিরাগত ইস্যুতে বারংবার গেরুয়া শিবিরকে বিদ্ধ করার চেষ্টা করেছেন, তারই বার্তা দিতে এ কথা বলেছেন মোদী। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে আঘাত লাগার বিষয়েও মন্তব্য করেন মোদী। ‘দিদি’কে খোঁচা দিয়েই মোদী বলেন, “নন্দীগ্রামের মানুষের ওপর মিথ্যা দোষ দিচ্ছে দিদি। নন্দীগ্রামের মানুষ দিদিকে সম্মান করেছে, দিদি তাদের অপমান করেছে। নন্দীগ্রামের মানুষ এই অপমানের জবাব দেবে। বিজেপি সরকার সোনার বাংলা দেবে।”