‘মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেল করেছেন অনুব্রত’, বন্ধ ঘরের কর্মিসভায় বিস্ফোরক ফিরহাদের ভিডিয়ো ভাইরাল

ভোট আবহেই (West Bengal Assembly Election 2021) নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেল করেছেন বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)।

'মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেল করেছেন অনুব্রত', বন্ধ ঘরের কর্মিসভায় বিস্ফোরক ফিরহাদের ভিডিয়ো ভাইরাল
ফের ভবিষ্যদ্বাণী অনুব্রতের, ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 1:48 PM

কলকাতা: প্রার্থী তালিকা (West Bengal Assembly Election 2021) নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেল করেছেন বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। কর্মিসভায় দাঁড়িয়ে বিস্ফোরক অভিযোগ করলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। প্রার্থী তালিকা থেকে নলহাটির তৃণমূল নেতা মইনুদ্দিন সামসের (Moinuddin Shams) নাম বাদ যাওয়া নিয়ে অনুব্রুত সুপ্রিমোকে ব্ল্যাকমেল করেছেন বলে অভিযোগ করেন তিনি।

গত সোমবার কলকাতা পুরসভার ৭৮ নম্বর ওয়ার্ডের কর্মিসভায় যোগ দেন ফিরহাদ হাকিম। সেখানে তৃণমূল নেতা মইনুদ্দিনের ভাই নিজামুদ্দিনকে পাশে বসিয়ে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। সম্প্রতি সেই কর্মিসভার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। আর তাতেই তোলপাড় রাজ্য রাজনীতি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে ফিরহাদ হাকিম মাইক হাতে কর্মীদের উদ্দেশে কিছু বলছেন। তাতে শোনা যায়, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই বসে ছিলাম। আমি নিজেই জানতাম না প্রার্থী তালিকায় ওঁর নাম নেই। তালিকা বেরনোর পর যখন দেখলাম ওঁর নাম নেই, তখন আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করি এটা কী হল? তখন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আরে অনুব্রত আমাকে ব্ল্যাকমেল করেছে। জবরদস্তি ওঁর নাম কেটে দিয়েছে। আমি কী করব। আমি বললাম, আপনি আমাদের সবার নেত্রী। আপনি না করতে পারলে কে করবে? মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে বললেন, আমাকে সবাইকেই সামলে চলতে হয়। সবার মন রাখতে হয়। এই আফসোস আমারও। এক ভালো মানুষ, কোনও ঝামেলায় যাননি, তিনি টিকিট পেলেন না।”

প্রার্থী তালিকা থেকে নলহাটির বিদায়ী বিধায়ক মইনুদ্দিন সামসের বাদ যাওয়া নিয়ে তৃণমূল অন্দরেই প্রশ্ন ওঠে। সে সময় মইনুদ্দিন TV9বাংলাকে জানিয়েছিলেন, “কোনও ভাবে আমি হয়তো অনুব্রত মণ্ডলকে তুষ্ট করতে পারিনি। তাই টিকিট পাইনি। কয়লা থেকে হোক কিংবা পাথর থেকে হোক- আমি পাচারের কোনও টাকাই দিতে পারিনি। আমি কোনও ঝামেলায় থাকি না। তাই আমাকে প্রার্থী করা হল না। আমি ওঁর সঙ্গে কোনও বিবাদে জড়াইনি। দলবিরোধী কোনও কাজ করিনি। আমি রাজ্য নেতৃত্বকে জানিয়েছিলাম। কিন্তু রাজ্য নেতৃত্ব শোনেনি।”

আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী হবেন বাংলারই ভূমিপুত্র’, শিশির- শুভেন্দুকে পাশে নিয়ে আশ্বাস মোদীর

মইনুদ্দিন বলেন, “ফিরহাদ হাকিম যা বলছেন, ওঁ দায়িত্ববান মানুষ তাই বলেছেন। আমি কী বলব এ ব্যাপারে। অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আমি তো ভিতরের লোক বলতে পারব না। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোর কমিটির লোক যিনি, তিনি এ কথা বলছেন। তাঁর ওপরে কী বলব।” নলহাটি বিধানসভা কেন্দ্রেই নির্দল প্রার্থী হিসাবে দাঁড়াচ্ছেন বলে জানান এ দিন জানান মইনুদ্দিন।
দেখুন ফিরহাদ হাকিমের সেই বক্তব্য

তৃণমূলের একটি সূত্র বলছে, মইনুদ্দিন আসলে কলকাতায় থাকেন। নলহাটিতে তাঁর যাতায়াত কম। আর সেই কারণেই অনুব্রতর সঙ্গে তাঁর দূরত্ব বেড়েছে। অপর সূত্র বলছে, মইনুদ্দিন আসলে অনুব্রতর দাবি মেটাতে পারেননি। এর আগেই অনুব্রত মণ্ডলের সঙ্গে দূরত্ব বেড়েছিল শতাব্দী রায়ের। তাতে আরও একবার অস্বস্তিতে পড়েছিল তৃণমূল।