ভোটের কাজে ব্যবহৃত গাড়িতে আগুন, নির্বাচনের আগের রাতেই চাঞ্চল্য পুরুলিয়ায়

এ দিন সন্ধ্যায় সুপুরডি গ্রামে ভোটকর্মীদের গন্তব্যে পৌঁছে দিয়ে ফিরছিল টাটা ম্যাজিক গাড়িটি। নির্জন এলাকা দিয়ে ফেরার সময় আচমকাই ওই গাড়িতে আগুন লেগে যায় রহস্যজনকভাবে।

ভোটের কাজে ব্যবহৃত গাড়িতে আগুন, নির্বাচনের আগের রাতেই চাঞ্চল্য পুরুলিয়ায়
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 11:09 PM

পুরুলিয়া: রাত পোহালেই প্রথম দফার ভোট। তার ঠিক কয়েক ঘণ্টা আগেই ভোটের কাজে ব্যবহৃত গাড়িতে রহস্যজনকভাবে আগুন লেগে গেল পুরুলিয়ার বান্দোয়ানে। ইতিমধ্যেই চালককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। কীভাবে এই আগুন লাগল, তা নিয়েও ধন্দে সকলে। ঘটনাস্থলে হাজির হয়েছে কেন্দ্রীয় বাহিনীও। দমকলও আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।

স্থানীয় সূত্রে খবর, এ দিন সন্ধ্যায় সুপুরডি গ্রামে ভোটকর্মীদের গন্তব্যে পৌঁছে দিয়ে ফিরছিল টাটা ম্যাজিক গাড়িটি। নির্জন এলাকা দিয়ে ফেরার সময় আচমকাই ওই গাড়িতে আগুন লেগে যায় রহস্যজনকভাবে।

কিন্তু কীভাবে লাগল আগুন? দু’টি তত্ত্ব এই নিয়ে উঠে এসেছে। স্থানীয়দের একাংশের বক্তব্য, কেউ বা কারা মুখোশ ঢাকা দিয়ে ওই গাড়িতে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে জঙ্গলে গা ঢাকা দেয়। দ্বিতীয়ত, কোনও যান্ত্রিক ত্রুটির কারণে এই আগুন লেগে থাকতে পারে। তবে মনে করিয়ে দেওয়া প্রয়োজন, এক সময় পুরুলিয়ার এই বান্দোয়ান এলাকায় মাওবাদীদের উপদ্রব ছিল। কোনও ভাবে সেই মাও আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গোটা ঘটনার প্রেক্ষিতে এলাকায় তল্লাশিও শুরু করে দিয়েছে প্রশাসন। এলাকাটি ঝাড়াখণ্ড সীমান্তবর্তী হওয়ায় কমিশন আরও গুরুত্ব দিয়ে দেখছে।

আরও পড়ুন: কতক্ষণ চলবে ভোটগ্রহণ? কোন জেলায় কত বাহিনী? রইল প্রথম দফার ভোটের সাত সতেরো

প্রত্যক্ষদর্শীরা যদিও আগুন লাগানোর বিষয়টির দিকেই আঙুল তুলছে। যদিও তা নিয়ে পুলিশ প্রশাসন কোনও নিশ্চিত তথ্য দেয়নি। উল্লেখ্য, আগামিকাল পুরুলিয়ার ৯ টি বিধানসভ আসনে ভোটগ্রহণ হতে চলেছে। সেগুলি হল, বান্দোয়ান, বাগমুণ্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা, রঘুনাথপুর। তার আগের রাতেই এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকাজুড়ে।

আরও পড়ুন:  নন্দীগ্রাম-কাণ্ড: হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিয়ে শেখ সুফিয়ানকে রক্ষাকবচ সুপ্রিম কোর্টের