‘চলুন একসঙ্গে লড়াই করি’, জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের

কংগ্রেসের (Congress) তরফে যে আসন ছাড়া হয়েছে তাতেই রাজি হয়েছেন ফুরফুরা শরিফের পীরজাদা (Abbas Siddiqui)। ফলে দু-একদিনের মধ্যেই প্রার্থী তালিকাও প্রকাশ্যে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

'চলুন একসঙ্গে লড়াই করি', জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের
ছবি- নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 8:10 PM

কলকাতা: অবশেষে সুর নরম করলেন আইএসএফ (ISF) প্রধান আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। বামেদের সঙ্গে বোঝাপড়া মিটে গেলেও জট আটকে ছিল কংগ্রেসের (Congress) আসন ছাড়া নিয়ে। সূত্রের খবর, কংগ্রেসের তরফে যে আসন ছাড়া হয়েছে তাতেই রাজি হয়েছেন ফুরফুরা শরিফের পীরজাদা। গোঁ ছেড়ে তিনি আজ বলেছেন, “চলুন সবাই একসঙ্গে লড়াই করি।”

বিধানসবা ভোটে জোট করে লড়তে বামেদের কাছে প্রাথমিকভাবে ৪০ টি আসন চেয়েছিল আইএসএফ। যদিও শেষ পর্যন্ত ৩০ টি আসনেই রফা হয়। একই ভাবে কংগ্রেসের কাছেও ১৬ টি আসন চাওয়া হয়েছিল। সূত্রের খবর, ৮ টি আসন ছাড়তে রাজি হয়েছে কংগ্রেস। এ বাদেও দক্ষিণবঙ্গের তিনটি আসন নিয়ে আলোচনা চলছে। সেগুলি হল বাদুরিয়া, মধ্যমগ্রাম এবং মুরারই। এর মধ্যে কমপক্ষে দু’টি আসন পাবেন বলে আশাবাদী আইএসএফ নেতারা। অর্থাৎ বাম ও কংগ্রেসের থেকে মোট ৪০ টি আসন সুরক্ষিত করতে আব্বাসের শিবির সক্ষম হয়েছে বলে মনে করা হচ্ছে।

যদিও এর পাশাপাশি উত্তরবঙ্গে অতিরিক্ত ৬ টি আসনের দাবি জানিয়ছে আইএসএফ। তবে সেটা না হলেও তাদের খুব একটা যে সমস্যা হবে না তা আব্বাসের শরীরী ভাষাই স্পষ্ট করে দিয়েছে। তিনি জানিয়েছেন, “সিপিএমের কাছে ৪০ টা আসন চেয়েছিলাম। তাদের অনেক বড় দল তাই ৩০ টা আসন দিয়েছে। আমি তাতেই রাজি হয়েছি। কংগ্রেসের সঙ্গে আজকেও আলোচনা হয়েছে। কথাবার্তা অনেকটা এগিয়েছে। ছোট করে হলেও তাতেই রাজি, চলুন একসঙ্গে লড়াই করি।:

আরও পড়ুন: মোদীর ব্রিগেডে নেট প্র্যাক্টিস সৌরভের? জল্পনা উঠতেই মহারাজের উত্তর

রাজনৈতিক মহলের মতে, কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে যতগুলি আসন আদায় করে নেওয়া যায় ক্রমাগত সেই চেষ্টাই করে যাচ্ছেন আব্বাস। তবে প্রাথমিকভাবে আইএসএফ যে ৪৫ আসনে লড়তে চেয়েছিল, তার মধ্যে ৪০ টি নিশ্চিত হয়ে যাওয়ায় এ বার সুর নরম করা ছাড়া কোনও উপায় ছিল না আইএসএফ নেতৃত্বের কাছে। সেই মতোই এ দিন একসঙ্গে লড়ার বার্তা দিয়েছেন পীরজাদা।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে