Kharagpur Assembly Election Result 2021 Live: খড়গপুর বিধানসভা আসনে বিজেপি ও তৃণমূলের মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেট

Kharagpur Assembly Election Result 2021 Live Update in Bengali: এই কেন্দ্রে রাজনৈতিক প্রার্থীদের মধ্যে তীব্র লড়াই রয়েছে।

Kharagpur Assembly Election Result 2021 Live: খড়গপুর বিধানসভা আসনে বিজেপি ও তৃণমূলের মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেট
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 7:53 PM

পশ্চিমবঙ্গের (West Bengal) বিধানসভা নির্বাচনে দড়ি টানাটানি লড়াই তৃণমূল কংগ্রেস (TMC) ও ভারতীয় জনতা পার্টির (BJP)। খড়গপুর বিধানসভা কেন্দ্র (Kharagpur Assembly Seat) রাজ্যের পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলার অন্তর্গত। এই কেন্দ্রে রাজনৈতিক প্রার্থীদের মধ্যে তীব্র লড়াই রয়েছে। এই বিধানসভা কেন্দ্রে মোট ৬ জন প্রার্থী ময়দানে নেমেছেন। তৃণমূলের দীনেন রায় (Dinen Roy), বিজেপির তপন ভুয়া (TAPAN BHUYA), কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) প্রার্থী সৈয়দ সাদ্দাম আলি (SYED SADDAM ALI)রয়েছেন লড়াইয়ে। এই তিন প্রার্থীর মধ্যে কে জিতবেন,বলা খুব মুশকিল। তীব্র লড়াই দেখছেন অনেকেই।

এক নজরে দেখে নেওয়া যাক খড়গপুর বিধানসভা কেন্দ্রর আপডেট:

এই বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দীনেন রায়। ৩৬,৭৪৫ ভোটে জিতেছেন তিনি।

বর্তমানে খড়গপুর তৃণমূল কংগ্রেসের মুঠোয় রয়েছে। ২০১৬ সালের নির্বাচনে তৃণমূলের প্রার্থী দীনেন রায় জয়ী হয়েছিলেন। তিনি কমিউনিষ্ট পার্টি অব ইন্ডিয়ার (মার্কসবাদী) শেখ শাহজাহান আলিকে ১৯০৯৯ ভোটে হারিয়েছিলেন। শাহজাহান ৬৬৫৩১ ভোট পেয়েছিলেন। তিন নম্বরে ছিল বিজেপি। যাদের প্রার্থী প্রায় ১৮ হাজার ভোট পেয়েছিল।

মোট ভোটার সংখ্যা

পশ্চিমবঙ্গের ২০১৬ বিধানসভা নির্বাচন ভোটার তালিকা অনুযায়ী এই কেন্দ্রের মোট ভোটার ১৯৯১৫১ জন। গতবার এই কেন্দ্রে ১৭৭১২৪ ভোটার নিজেদের ভোটাধীকার প্রয়োগ করেছিলেন। তৈরি হয়েছিল ২৩৮টি বুথ। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে মোট ৮৯ শতাংশ ভোট পড়েছিল।

খড়গপুর বিধানসভা কেন্দ্রে প্রথমবার নির্বাচন হয়েছিল ১৯৫৭ সালে। কংগ্রেস প্রার্থী প্রথম নির্বাচন জিতেছিলেন। তারপর থেকে দীর্ঘ সময় সিপিএমের প্রাধান্য ছিলে খড়গপুরে। টানা আটটা নির্বাচনে জিতেছিল তারাই। ২০১৬ সালে সেই প্রাধান্য ভেঙে ক্ষমতায় আসে তৃণমূল।

গত নির্বাচনের পরিসংখ্যান

সিট: খড়গপুর বিধানসভা বর্তমান বিধায়ক : দীনেন রায় (তৃণমূল কংগ্রেস) মোট প্রাপ্ত ভোট : ৮৫৬৩০ মোট ভোটা : ১৯৯১৫১ ভোট শতাংশ : ৮৪.৯৪ শতাংশ মোট প্রার্থী: ৫