‘প্রত্যক্ষদর্শীদের বাড়িতে গিয়ে ভাত খাচ্ছেন শুভেন্দু’, বিরুলিয়ার ঘটনায় এ বার অন্য মোড়

নন্দীগ্রামের ঘটনায় (Mamata Banerjee Injured In Nandigram) এবার দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) কাছে এ বিষয়ে অভিযোগ জানাল তৃণমূল (TMC)।

'প্রত্যক্ষদর্শীদের বাড়িতে গিয়ে ভাত খাচ্ছেন শুভেন্দু', বিরুলিয়ার ঘটনায় এ বার অন্য মোড়
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2021 | 4:16 PM

নয়া দিল্লি: বিরুলিয়ার ঘটনার (Mamata Banerjee Injured In Nandigram) যে প্রত্যক্ষদর্শীরা দাবি করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগার বিষয়টি নিতান্তই দুর্ঘটনা, কেউ ধাক্কা দেয়নি, তাঁদেরই বাড়িতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারীরা (Suvendu Adhikari)। তাঁদের বাড়িতে বসে ভাতও খাচ্ছেন শুভেন্দু। নন্দীগ্রামের ঘটনায় এ বার দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) কাছে এ বিষয়ে অভিযোগ জানাল তৃণমূল (TMC)।

নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগার ঘটনায় দিল্লির দরবার করেছে তৃণমূলের ৬ সদস্যের প্রতিনিধি দল। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে বেরিয়ে সৌগত রায় বলেন, “আমরা জানিয়েছি মমতার ওপর হামলা আসলে ষড়যন্ত্র ছিল। কোনও দুর্ঘটনা নয়। কিছু দল যাই বলুক না কেন।”

এ প্রসঙ্গে বেশ কয়েকটি ঘটনাবলী ও তার ক্রমান্বয়কে তুলে ধরেছে তৃণমূল নেতৃত্ব। সৌগত বলেন, “ঘটনার কিছুদিন আগেই বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেছিলেন, নন্দীগ্রামে গেলে মমতা পড়বেন। ঘটনাটি ঘটে ১০ মার্চ। ঠিক তার আগে সৌমিত্র খাঁ সামাজিক মাধ্যমে লিখেছিলেন, ‘কাল বিকাল পাঁচটার পর থেকে বুঝতে পারবে’। প্রধানমন্ত্রী বলেছিলেন, নন্দীগ্রামে গেলে মমতার স্কুটি উল্টে যেতে পারে।” এই ঘটনাগুলি নিতান্তই কাকতালীয়ভাবে দেখতে নারাজ তৃণমূল। এ সবের পরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হওয়া দুর্ঘটনাটিকে কার্যত কার্য কারণ সম্পর্কে প্রতিষ্ঠা করতে চাইছে শাসক শিবির।

সৌগত অভিযোগ করেন, “মুখ্যমন্ত্রীর গাড়ি কোনও পোস্টে ধাক্কা মারেনি। জোর করে গাড়ির দরজা বন্ধ করে দেওয়া হয়েছিল। আমরা সেই ভিডিয়ো প্রেস কনফারেন্সে দেখিয়েছি। যে প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমে বয়ান দিয়েছেন, তাঁদের বাড়িতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারীকে। শুভেন্দু তাঁদের বাড়িতে গিয়ে ভাত খাচ্ছেন।” এ ঘটনায় উচ্চ পর্যায়ের দাবি জানিয়েছেন তাঁরা।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর নামে রাজ্যের দুই বিশেষ পর্যবেক্ষকের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল। শুক্রবার সকালেই মেদিনীপুরে গিয়েছেন রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। শুভেন্দু অধিকারীর নামেই অভিযোগ জানান পূর্ব মেদিনীপুরের তৃণমূল সাধারণ সম্পাদক সোমনাথ বেরা। তাঁর বক্তব্য, “শুভেন্দু যে ভাবে উস্কানি মূলক মন্তব্য করছেন তার জেরে এলাকায় উত্তেজনা রয়েছে।”

এ দিকে এই ঘটনাকে ষড়যন্ত্র বলেই সাংবাদিকদের সামনে উল্লেখ করেছে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। দেশের মধ্যে একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর সঙ্গে এ ধরনের ঘটনার পরও কীভাবে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কোনও খোঁজ নিলেন না, সে বিষয়েও বিস্ময় প্রকাশ করেছেন তিনি। ঘটনাটি পূর্ব পরিকল্পিত বলেই অভিযোগ করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: ‘চেনা মাঠ, ঝাণ্ডা নতুন, প্লেয়ার পুরনো’, নন্দীগ্রাম থেকেই পরিবর্তনের ডাক শুভেন্দুর

উল্লেখ্য, নন্দীগ্রামের বিরুলিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হওয়া ঘটনার প্রতিবাদে শুক্রবার বাংলা জুড়ে মৌন মিছিল করবে তৃণমূল। বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত মুখে কালো কাপড় বেঁধে হাঁটবেন তৃণমূল কর্মী সমর্থকরা।