পদ্মে ভোট দিলেই মিলছে কড়কড়ে ১০০০ টাকা! বিস্ফোরক দাবি তৃণমূলের

উত্তরবঙ্গ সফরে গিয়ে কোচবিহারের সভা থেকেও এ দিন একই দাবি শোনা যায় মমতার কণ্ঠে। তিনি অভিযোগের সুরে বলেন, "রায়দীঘিতে একটা করে কুপন দিয়েছে ১০০০ টাকা করে পাবে ভোট দিলে। কিন্তু টাকা নিয়ে ভোট দেবেন না।"

  • TV9 Bangla
  • Published On - 17:24 PM, 7 Apr 2021
পদ্মে ভোট দিলেই মিলছে কড়কড়ে ১০০০ টাকা! বিস্ফোরক দাবি তৃণমূলের
ছবি- টুইটার

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় হাজির হওয়া ও বিজেপিকে ভোট দেওয়ার জন্যগেরুয়া শিবিরের বিরুদ্ধে টাকা বিলির বিস্ফোরক অভিযোগ তুলল তৃণমূল। এ দিন রাজ্যের শাসকদলের পক্ষ থেকে দাবি করা হয়, বিজেপি ১০০০ টাকার কুপন বিলি করছে। সেই কুপনের ছবি প্রকাশ্যে এনে এই অভিযোগ তোলা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। কুপনে আবার রয়েছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। যদিও বিজেপির পক্ষ থেকে সাফ জানানো হয়েছে, এই ধরনের কোনও কুপন তারা বিলি করছে না।

ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনায় ঘটেছে বলে দাবি তৃণমূলের। সাংবাদিক বৈঠক করে এ দিন যা নিয়ে সরব হন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়। নির্বাচন কমিশনের দৃষ্টি কীভাবে এই কুপন থেকে এড়িয়ে গেল, তা নিয়েও প্রশ্ন তোলা হয়। সুখেন্দু বুধবার দাবি করেন, “১ এপ্রিল থেকে প্রধানমন্ত্রীর জনসভার জন্য এবং বিজেপিকে ভোট দেওয়ার জন্য ক্যাশ কুপন দেওয়া হচ্ছে।” তৃণমূলের অভিযোগ, “ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিজেপি কুপন বিলি করেছে যেখানে প্রধানমন্ত্রীর ছবি রয়েছে। তাঁর জনসভার কথা উল্লেখ করে বলা রয়েছে, যারা মোদীর জনসভায় যাবেন এবং বিজেপিকে ভোট দেবেন, তাঁরা এই কুপন বিজেপি প্রার্থীর কাছে জমা দিলে ১০০০ টাকা নগদ পাবেন।”

বুধবার উত্তরবঙ্গ সফরে গিয়ে কোচবিহারের সভা থেকেও এ দিন একই দাবি শোনা যায় মমতার কণ্ঠে। তিনি অভিযোগের সুরে বলেন, “রায়দীঘিতে একটা করে কুপন দিয়েছে ১০০০ টাকা করে পাবে ভোট দিলে। কিন্তু টাকা নিয়ে ভোট দেবেন না।”

আরও পড়ুন: ‘আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে’ কমিশনে বিজেপি

বিজেপির তরফে যদিও পষ্টাপষ্টি জানিয়ে দেওয়া হয়। এটা তৃণমূলেরই চক্রান্ত। বঙ্গ বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, “ওরা জানে ভোটে হেরে যাবে। তাই এখন নানা পরিকল্পনা করছে। এখন টাকার বিনিময়ে ভোটের কথা বলছে। এরপর ইভিএম মেশিনে কারচুপির কথা বলবে। নিজেদের জেতার সামর্থ্য নেই তাই মিথ্যা অপপ্রচার করছে।” বিজেপি রাজ্য সহ সভাপতি জয়প্রকাশ মজুমদারও কুপন বিলির এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন।

আরও পড়ুন: ‘হতাশায় ভুগছেন মমতা’, প্রথম তিন দফার ভোটে ক’টি আসন পদ্মে? জানালেন শাহ