‘হতাশায় ভুগছেন মমতা’, প্রথম তিন দফার ভোটে ক’টি আসন পদ্মে? জানালেন শাহ

তৃণমূলকে তাঁর কটাক্ষ, "তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের হতাশা তাঁর ভাষণে, এবং আচরণে বোঝা যাচ্ছে। এই হতাশাই বলে দিচ্ছে বিজেপি জিততে চলেছে এবং তৃণমূলের হার শুধু সময়ের অপেক্ষা।"

  • TV9 Bangla
  • Published On - 16:39 PM, 7 Apr 2021
'হতাশায় ভুগছেন মমতা', প্রথম তিন দফার ভোটে ক'টি আসন পদ্মে? জানালেন শাহ
অমিত শাহ। ছবি:PTI

হাওড়া: প্রথম দফার ৩০ টি বিধানসভা আসনে নির্বাচনের শেষে বড় দাবি করতে শোনা গিয়েছিল বিজেপির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। তিনি দাবি করেছিলেন, কমপক্ষে ২৬ টি আসনে জয়লাভ করবে বিজেপি (BJP)। ইতিমধ্যেই তিন দফায় মোট ৯১ টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হয়েছে। এই ৯১ টি আসনের মধ্যে বিজেপি কতগুলি আসন জিততে পারে, সেই নিয়েও মুখ খোলেন তিনি। তৃণমূল ত্যাগী ডোমজুড়ের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচার করতে এসে নিজের বক্তব্যের মাধ্যমে তৃণমূলে উপর চাপ বাড়িয়ে রাখেন অমিত।

গত কয়েক বছর ধরেই রাজ্যে এসে মধ্যাহ্নভোজনের সংস্কৃতি গড়ে তুলেছেন বিজেপি নেতারা। এদিনও তার ব্যতিক্রম হয়নি। ডোমজুড়ের এক ভ্যানচালকের বাড়িতে একাধিক নিরামিষ পদ দিয়ে দুপুরের খাবার সারেন শাহ। রকমারি নিরামিষ পদের আয়োজন করা হয়েছিল। খাওয়া দাওয়া শেষে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন শাহ। সেখানেই তাঁকে বলতে শোনা যায়, প্রথম তিন দফায় ঠিক কত আসন পেতে পারে বিজেপি।

অমিত শাহ বলেন, “বাংলায় তিন দফার নির্বাচন হয়ে গিয়েছে। তিন দফা ভোটের পর নিশ্চিতভাবে বিজেপির অনুমান, আমরা ৬৩-৬৮ টি আসনে জয়লাভ করে তৃণমূল, বাম ও কংগ্রেসের থেকে অনেকটা এগিয়ে গিয়েছি।” একই সঙ্গে তৃণমূলকে তাঁর কটাক্ষ, “তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের হতাশা তাঁর ভাষণে, এবং আচরণে বোঝা যাচ্ছে। এই হতাশাই বলে দিচ্ছে বিজেপি জিততে চলেছে এবং তৃণমূলের হার শুধু সময়ের অপেক্ষা।”

আরও পড়ুন: Exclusive: ‘সিঙ্গুরে শিল্প হবে’, রবীন্দ্রনাথকে পাশে নিয়ে বললেন অমিত শাহ

অন্যদিকে রাজীবের সমর্থনে প্রচার করে অমিতকে বলতে শোনা যায়, “আজ আমি এখানে বিজেপির বরিষ্ঠ নেতা রাজীব বন্দোপাধ্যায়ের সমর্থনে এসেছি। একটাই গ্রাম পঞ্চায়েতে ঘুরতে পেরেছি। তবে রাজীবকে জেতানোর জন্য যে অদম্য উৎসাহ দেখলাম, তাতে আমি নিশ্চিত রাজীব বিরাট ব্যবধানে এই আসনে পদ্ম ফোটাতে সক্ষম হবেন। ২ মে যখন গণনা হবে, তখন ২০০-র বেশি আসন নিয়ে সরকার গড়বে বিজেপি।”

আরও পড়ুন: এক্সক্লুসিভ: রাজ্যে করোনা কতটা ভয়ঙ্কর হতে পারে, তার উপসর্গ দেখতে পাচ্ছেন বিশেষজ্ঞরা