Exclusive: ‘সিঙ্গুরে শিল্প হবে’, রবীন্দ্রনাথকে পাশে নিয়ে বললেন অমিত শাহ

বুধবার সিঙ্গুরে বিজেপির প্রার্থী তথা তৃণমূল ত্যাগী বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য ওরফে মাস্টারমশাইয়ের সমর্থনে একটি রোড শো করেন তিনি। সেখানেই ফের একবার শাহকে দাবি করতে শোনা যায়, "২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে পদ্মশিবির।"

Exclusive: 'সিঙ্গুরে শিল্প হবে', রবীন্দ্রনাথকে পাশে নিয়ে বললেন অমিত শাহ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 07, 2021 | 3:37 PM

হুগলি: বঙ্গে এসে এর আগে একাধিকবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) বলতে শোনা গিয়েছিল, ক্ষমতায় এলে এই রাজ্যের কোনও ভূমিপুত্রকেই মুখ্যমন্ত্রী করা হবে। তবে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেলে কে মুখ্যমন্ত্রী হবেন, সেই সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি বলেই এ দিন TV9 বাংলাকে জানিয়েছেন অমিত শাহ। বুধবার সিঙ্গুরে বিজেপির প্রার্থী তথা তৃণমূল ত্যাগী বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য ওরফে মাস্টারমশাইয়ের সমর্থনে একটি রোড শো করেন তিনি। সেখানেই ফের একবার শাহকে দাবি করতে শোনা যায়, “২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে পদ্মশিবির।”

সিঙ্গুর ও নন্দীগ্রাম, এই দুই জায়গায় আন্দোলনের সিঁড়ি ধরেই ২০১১ সালে বাংলার মসনদে বসেছিলেন তৃণমূল সুপ্রিমো। তারপর হুগলি নদী দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। যে সিঙ্গুর থেকে টাটা কারখানা গুটিয়ে নিয়ে গুজরাটে চলে গিয়েছিল, সেই সিঙ্গুরেই এখন শিল্পের হাহাকার। সেই কারণে সিঙ্গুরে নির্বাচনী প্রচারে গিয়ে সেখানে শিল্পায়নের প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। কিন্তু শাহ তৃণমূলের আরেক ধাপ উপরে উঠে জানিয়েছেন, বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে সিঙ্গুরে ছোট, মাঝারি ও বড়, তিন মাপের শিল্প গড়ে উঠবে।

TV9 বাংলাকে এ দিন অমিত শাহ বলেন, “বাংলার মানুষ যে এখন আলোচনা, সহযোগিতা এবং উন্নয়ন চান তা আজকের জনসমাগম থেকেই পরিষ্কার হয়ে যাচ্ছে। আমরা ছোট, মাঝারি এবং বড় শিল্পের উল্লেখ নিজেদের ইস্তাহারেও করেছি। যা বাংলার বেকারত্বের সমস্যার সমাধান করবে।”

আরও পড়ুন: মমতার সভার আগেই ‘পাড়ার ভাল ছেলে’কে গুলি করে খুন! প্রতিবাদে গর্জে উঠল শহর

অন্যদিকে বহিরাগত ইস্যুতেও এ দিন তৃণমূল নেত্রীকে একহাত নিয়েছেন শাহ। সিঙ্গুরের বিজেপি প্রার্থীকে পাশে নিয়ে পালটা প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি জানতে চেয়েছেন, “রবীন্দ্রনাথজি বহিরাগত নাকি! ভোট তো মানুষ ওঁকে দেবেন, আমাকে নয়। এই ছোট্ট বিষয়টি মমতাদি বুঝতে পারছেন না।” মুখ্যমন্ত্রীর নাম যে এখনও চূড়ান্ত হয়নি তা এ দিন স্পষ্ট জানালেও শাহ আত্মবিশ্বাসী কণ্ঠে আবারও দাবি করেছেন, “২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি।” যদিও এই নিয়ে পালটা তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন বলেন, “শাহ আগেও অনেক রাজ্য নিয়ে এরকম ভবিষ্যদ্বাণী করেছেন যা বাস্তবে হতে দেখা যায়নি। পশ্চিমবঙ্গেও হবে না।”

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে তৃণমূল সুপ্রিমোর দীর্ঘ সময়ের সঙ্গী সিঙ্গুরের রবীন্দ্রনাথ ভট্টাচার্য বিজেপিতে নাম লেখান। ২০০৭ সালে সিঙ্গুরে মমতার জমি আন্দোলনের পাশে থেকেই তাঁর শিরোনামে উঠে আসা। যদিও তার আগে থেকেই সিঙ্গুরের বিধায়ক ছিলেন রবীন্দ্রনাথ। ২০০১ সালে প্রথমবার সিঙ্গুরের বিধায়ক নির্বাচিত হন তিনি। ২০১৬ সাল পর্যন্ত টানা চারবার সিঙ্গুরের বিধায়কও হন তিনি। কিন্তু, মাস্টারমশাইয়ের বয়স প্রায় ৯০ বছরের কাছাকাছি হয়ে যাওয়ার কারণে এ বছর তাঁকে আর নির্বাচনে লড়ার সুযোগ দেয়নি তৃণমূল। তারপরই দল বদল করেন ক্ষুব্ধ রবীন্দ্রনাথ। তাঁকে পাশে নিয়েই এ দিন সিঙ্গুরে শিল্পের প্রতিশ্রুতি দেন অমিত।

আরও পড়ুন: দেখে মনে হবে উচ্চ পদস্থ কর্তা, বিমানবন্দর থেকে ফিরছিলেন, ব্যাগ খুলতেই বেরিয়ে পড়ল বাংলায় ‘ভোট হিংসা’ যাবতীয় সূত্র