দেখে মনে হবে উচ্চপদস্থ কর্তা, বিমানবন্দর থেকে ফিরছিলেন, ব্যাগ খুলতেই বেরিয়ে পড়ল বাংলায় ‘ভোট হিংসা’ যাবতীয় সূত্র

ভোট বাংলায় (West Bengal Assembly Election 2021)  বুধবার সকালে বিমানবন্দর এলাকায় (Kolkata Airport) নাকা চেকিংয়ের সময়ে ১২ লক্ষ টাকা সমেত পুলিশের জালে ধরা পড়ল এক ব্যক্তি।

দেখে মনে হবে উচ্চপদস্থ কর্তা, বিমানবন্দর থেকে ফিরছিলেন, ব্যাগ খুলতেই বেরিয়ে পড়ল বাংলায় 'ভোট হিংসা' যাবতীয় সূত্র
নিজস্ব চিত্র (ধৃত ব্যক্তি প্রবালকান্তি)

কলকাতা: শান্ত স্বভাব, অত্যন্ত মৃদু ভাষী। দৃশ্যত মনে হচ্ছিল কোনও উচ্চ পদস্থ চাকুরিজীবী। ‘ড্রাইভ’ করছিলেন নিজেই। গাড়ি দাঁড় করিয়ে যখন তল্লাশি চলছিল, তখনও তাঁর আত্মবিশ্বাস দেখে আঁচ করবার উপায় ছিল না কারোর। গাড়ির পিছনের সিটে রাখা ব্যাগটি খুলতেই বেরিয়ে পড়ল আসল রহস্য। স্তরে স্তরে সাজানো টাকা। বিপুল পরিমাণ অর্থ। দেখেই চক্ষু চড়কগাছ দুঁদে কর্তাদের। শুরু হয় প্রশ্ন। তখনই ঢোক গিলতে শুরু করেন ওই ব্যক্তি। এসি গাড়িতে বসেও কপালে জমতে থাকে বিন্দু বিন্দু ঘাম! ভোট বাংলায় (West Bengal Assembly Election 2021)  বুধবার সকালে বিমানবন্দর এলাকায় (Kolkata Airport) নাকা চেকিংয়ের সময়ে ১২ লক্ষ টাকা সমেত পুলিশের জালে ধরা পড়ল এক ব্যক্তি।

বিমানবন্দর (Airport) থানার সাহারা ব্রিজের কাছে নাকা চেকিং চালাচ্ছিল পুলিশ। সে সময় একটি গাড়ি দাঁড় করান কর্তারা। চালকের কথায় অসঙ্গতি ধরা পড়ে। গাড়ির পিছনের সিট থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। সাড়ে ১২ লক্ষ টাকা রাখা ছিল ব্যাগে। গাড়িটি বিমান বন্দর থেকে মধ্যমগ্রামের দিকে যাচ্ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে যান আয়কর দফতরের কর্তারাও। সঙ্গে ছিল সিআরপিএফ জওয়ানও। ঘটনায় উত্তর ২৪ পরগনারই বাসিন্দা প্রবালকান্তি নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ব্যক্তিই টাকা নিয়ে যাচ্ছিলেন। তবে এত বিপুল পরিমাণের টাকা কোথা থেকে এল, আয়ের উৎস কী, তা কিছুই সদুত্তর দিতে পারেননি ওই ব্যক্তি।

আরও পড়ুন: রাতভর বোমাবাজিতে ফের উত্তপ্ত নানুর, স্কুলের সামনে উদ্ধার তাজা বোমা

তদন্তকারীরা প্রাথমিকভাবে মনে করছে, এর পিছনে বড় কোনও চক্র কাজ করছে। অর্থাৎ ভোট বাংলায় অশান্তি ছড়াতে বাইরে থেকে ফান্ডিং করা হচ্ছিল। তবে তা কোন দলের হয়ে বা এই ঘটনায় কে কে জড়িত, তার সূত্র খুঁজছে পুলিশ। আপাতত প্রবালকান্তিতে নিজেদের হেফাজতে পেতে চান তদন্তকারীরা। তাঁর থেকেই একাধিক প্রশ্নের উত্তর মিলবে বলে আশাবাদী তদন্তকারীরা।

 

Click on your DTH Provider to Add TV9 Bangla