‘আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে’ কমিশনে বিজেপি

আধাসেনাকে ঘেরাও করার নিদান মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। কোচবিহারে মমতা-নিদানের প্রেক্ষিতেই কমিশনে (Election Commission) অভিযোগ জানাতে গেল বিজেপি (Bengal BJP)।

  • TV9 Bangla
  • Published On - 16:51 PM, 7 Apr 2021
'আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে' কমিশনে বিজেপি
ফাইল চিত্র

কলকাতা: আধাসেনাকে ঘেরাও করার নিদান মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। কোচবিহারে মমতা-নিদানের প্রেক্ষিতেই কমিশনে (Election Commission) অভিযোগ জানাতে গেল বিজেপি (Bengal BJP)। সাংবাদিক বৈঠক করে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “কোনও রাজনৈতিক দল কোনও সামরিক বাহিনী বা আধা সামরিক বাহিনী নিয়ে বিরোধিতা করে, মন্তব্য করে, তাহলে তা সংবিধান বিরোধী। রাষ্ট্রবিরোধী কাজ বলে মনে করি। এই মন্তব্যের কি রাজনৈতিক স্বীকৃতি রয়েছে, সেই প্রশ্নই কমিশনের কাছে রাখছি।”

বিজেপি নেতার আরও বক্তব্য, “এই ধরনের মন্তব্য মাওবাদীরা করতে পারে। সামরিক বাহিনী, আধা সামরিকবাহিনী দেশের রক্ষা করে। তাদের আক্রমণ করছেন মমতা! কোন অধিকারে? জনগণ খ্যাপানো মন্তব্য।”

উল্লেখ্য, বুধবার কোচবিহারে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ভোট তৃতীয়ার আরামবাগে প্রার্থীর ওপর হামলার অভিযোগ প্রসঙ্গে কথা বলছিলেন। তারপরই মমতা বলেন, “মা বোনেদের বলছি, বাইরে থেকে কেউ এসে যাতে ঝামেলা করতে না পারে। আর সিআরপিএফ এসে যদি ঝামেলা করে, তাহলে ঘেরাও করবেন।”

সভামঞ্চ থেকেই তিনি বলতে থাকেন, “একদল সিআরপিএফকে ঘেরাও করবেন, একদল ভোট দিতে যাবেন। আপনি শুধু ঘেরাও করে রাখেন, তাহলে ভোটটা নষ্ট হবে। এটাই বিজেপির চাল। ঘেরাও ওইভাবে করতে হবে, পরিস্থিতি বুঝে। পাঁচ জন কথা বলবেন, পাঁচ জন ভোট দেবে।”

১৪৪ ধারা নিয়েও বিস্ফোরক মন্তব্য করেন মমতা। তিনি বলেন, “গোটা এলাকায় ১৪৪ ধারা কখনই জারি হয় না। ওটা ২০০ মিটারের মধ্যে হয়। ওটা বিজেপি মিথ্যা কথা বলে। যাতে মানুষ জোট বেধে বেরোতে না পারে। ২০০ মিটার পর্যন্ত ১৪৪ ধারা কার্যকরী হয়। তার বেশি হয় না।”

আরও পড়ুন: ‘হতাশায় ভুগছেন মমতা’, প্রথম তিন দফার ভোটে ক’টি আসন পদ্মে? জানালেন শাহ

আধাসেনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে হাতিয়ার করেই ফের ময়দানে নামে বিজেপি। নির্বাচন কমিশনের কাছে নালিশ জানান তাঁরা।