খুন ধর্ষণের হুমকি! শাহের প্রচারের আগেই সংঘর্ষে উত্তপ্ত ভবানীপুর

খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ এলাকার তৃণমূল (TMC) কর্মীদের বিরুদ্ধে। তারা ববি হাকিমের (Firhad Hakim) লোকজন বলে দাবি রুদ্রনীলের (Rudranil Ghosh)

  • TV9 Bangla
  • Published On - 9:04 AM, 9 Apr 2021
খুন ধর্ষণের হুমকি! শাহের প্রচারের আগেই সংঘর্ষে উত্তপ্ত ভবানীপুর

কলকাতা: আজ শুক্রবার মমতার গড় ভবানীপুরে গিয়ে বাড়ি বাড়ি প্রচার করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আর তার ঠিক আগের রাতেই উত্তপ্ত হয়ে উঠল ভবানীপুরের চেতলা। বিজেপি তৃণমূল (BJP-TMC) সংঘর্ষের জেরে কার্যত রণক্ষেত্র চেহারা নিল চেতলা। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বিজেপি কর্মীদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে ওই এলাকায়।

বৃহস্পতিবার সন্ধ্যে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে চেতলার ৭ নম্বর সবজি বাগান এলাকা। এলাকার বিজেপি কর্মীদের দাবি, তাদের এবং তাদের পরিবারের সদস্যদের খুন ও ধর্ষণের হুমকি দিচ্ছে তৃণমূল কর্মীরা। এমনকি যাদের হুমকি দেওয়া হচ্ছে তাদের মধ্যে অনেকেই কোন রাজনৈতিক দলের সদস্য নয় বলেও জানিয়েছেন তাঁরা। এই অভিযোগ নিয়ে ঘটনাস্থলে বিক্ষোভ দেখায় বিজেপি। পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টির ঘটনাও ঘটেছে। ভোটকে কেন্দ্র করে খাস কলকাতায় এই ধরনের ঘটনা কার্যত নজিরবিহীন। শুক্রবার সকালে ওই ঘটনার জেরে থমথমে গোটা এলাকা।

বৃহস্পতিবার সন্ধ্যায় খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ভবানীপুরের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ। সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান রাজনৈতিক দলের সদস্য নয় এমন অনেকের উপর এই ধরনের অত্যাচার করা হচ্ছে। তৃণমূল হেরে যাবে, তাই ভয়ে এমন করছে বলে উল্লেখ করেছেন রুদ্রনীল। ঘটনার পর সোশ্যাল মিডিয়াতে অভিযোগ জানান তিনি। যারা বিজেপির ওপর এই ধরনের অত্যাচার করছে তারা ফিরহাদ হাকিম এর লোকজন বলেও অভিযোগ জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় রুদ্রনীল লিখেছেন, ‘অন্যায়ের প্রতিবাদের পর থানায় ডায়েরি করতে যাওয়ার পথে মাঝরাস্তায় ববি হাকিমের সৈনিকরা আমাদের মারল।’ একটি ভিডিওতে মারধরের প্রমাণ দিয়েছেন রুদ্রনীল। রুদ্রনীলের দাবি, মমতার নিজের এলাকা হ্ওয়া সত্বেও সেখানে কোনও উন্নয়ন করেননি তৃণমূল নেত্রী। তাই এলাকায় কাউকে ঢুকতে দিতে চান না তিনি। সেই বিষয়টা প্রকাশ্যে এসে যাচ্ছে বলেই একই ধরনের হুমকি দেওয়া হচ্ছে বলেও দাবি রুদ্রর। এই ঘটনায় এখনও পর্যন্ত তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় এলাকায় পাল্টা মিছিল করে তৃণমূল কর্মীরা। এদিকে শুক্রবারই মমতার পুরনো কেন্দ্র তথা মমতার খাস এলাকায় প্রচার করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাড়ি বাড়ি ঘুরে মানুষের সঙ্গে কথা বলবেন তিনি।