প্রচারে নেই জেলা নেতৃত্ব, ‘বহিরাগত’ কৌশানীর সাফাই, ‘এক পরিবারে পাঁচটা বাসন থাকলে আওয়াজ তো হবেই’

স্থানীয় নেতাদের কেউ কেউ যদিও ‘মুখে হাসি, মনে ক্ষোভ’ নিয়ে জানিয়েছেন, তাঁরা বহিরাগত প্রার্থী চান না।

প্রচারে নেই জেলা নেতৃত্ব, 'বহিরাগত' কৌশানীর সাফাই, ‘এক পরিবারে পাঁচটা বাসন থাকলে আওয়াজ তো হবেই’
প্রচারে কৌশানী, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 5:26 PM

নদিয়া: ঘোষণা হয়ে গিয়েছে নির্বাচনের (West Bengal Assembly election 2021) দিনক্ষণ। প্রচারও শুরু হয়েছে জোরকদমে। তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচারে নামলেন অভিনেত্রী প্রার্থী কৌশানী মুখোপাধ্যায় (Kaushani Mukherjee)। মঙ্গলবার, কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রে পা রাখেন কৌশানী। বুধবার সকাল থেকেই শুরু করেন প্রচার। কিন্তু, কৌশানীর প্রচারে দেখা গেল না তৃণমূল (TMC) জেলা নেতৃত্বকে। আর এই নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

কৌশানী প্রার্থী হওয়ায় কি ক্ষুব্ধ জেলা তৃণমূল নেতৃত্ব? এই প্রশ্নের উত্তরে রীতিমতো মুখ খুলতে নারাজ ঘাসফুল (TMC) শিবির। স্থানীয় নেতাদের কেউ কেউ যদিও ‘মুখে হাসি, মনে ক্ষোভ’ নিয়ে জানিয়েছেন, তাঁরা বহিরাগত প্রার্থী চান না। কৌশানী প্রচারে আসতেই তাই দেখা যায়নি কোনও জেলা নেতৃত্বকে।

জেলা নেতৃত্বের এই আচরণে কি গোষ্ঠীকোন্দলের আশঙ্কা দেখছেন কৌশানী (Kaushani Mukherjee)? এর উত্তরে তারকা প্রার্থী জানান, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য প্রার্থী হয়েছেন। কে প্রার্থী হবে সেটা বড় কথা নয়। পরিবারে পাঁচটা বাসন থাকলে আওয়াজ হবেই। কিন্তু , দিনের শেষে নিজেদেরকেই মিটিয়ে নিতে হবে। এ দিন, জেলা নেতৃত্বের অসন্তোষকে কেন্দ্র করে কৌশানী বলেন, ‘আমি সকলের ছোট। বড়রা যা বলবেন সেইভাবেই কাজ করব। তাঁদের থেকেই সবটা শিখব।’

আরও পড়ুন: নতুন প্রার্থীকে ‘না পসন্দ’, কোন্দল সামলাতে মাঠে কেষ্ট

উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা ভোটে জয়ী বিধায়ক অবনী মোহন জোয়ারদার গত বছর শারীরিক অসুস্থতার কারণে মারা যান। একুশের নির্বাচনে কৃষ্ণনগর উত্তরের প্রার্থী হিসেবে বেশ কিছু হেভিওয়েট নেতৃত্বের নামও উঠে এসেছিল। চলছিল জল্পনাও। অবশেষে কৌশানী প্রার্থী হওয়াতে চাপা ক্ষোভে ফুঁসছেন জেলা তৃণমূল নেতৃত্ব। গত লোকসভা নির্বাচনে প্রায় ৫০ হাজার ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। সেই খামতি মেটাতে ও ‘দিদির মর্যাদা’ রক্ষা করতে গাড়ি চড়ে নয়, পায়ে হেঁটে জনগণের দুয়ারে দুয়ারে যাবেন তৃণমূল প্রার্থী কৌশানী।

মঙ্গলবার, সংবাদিক বৈঠকে কৌশানী আরও জানান, প্রার্থী হিসেবে তিনি নিজেই কৃষ্ণনগর কেন্দ্রটি বেছে নিয়েছেন, কারণ, কৃষ্ণনগর থেকেই তাঁর সিনে জগতের কাজ শুরু। পার্বণ ছবি দিয়ে প্রথম কাজ শুরু করেছিলেন কৃষ্ণনগরেই। তৃণমূল সুপ্রিমোর (Mamata Banerjee) প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন তারকা।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি কৌশানী তৃণমূলে যোগদান করেন। গত ৬ মার্চ খোদ তৃণমূল সুপ্রিমো তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করেন। সায়নী ঘোষ, জুন মালিয়া, রাজ চক্রবর্তী-সহ একাধিক তারকা সেদিন তৃণমূলের তরফে প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

আরও পড়ুন: এ কেমন জোট! সিপিএম-র বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে কংগ্রেস