নন্দীগ্রামে বড় ঘটনা! মমতার গাড়ি ঘিরে উঠল ‘জয় শ্রী রাম’ স্লোগান, কিন্তু এবার ঘটল ব্যতিক্রমী ঘটনা…

নন্দীগ্রামে (Nandigram) মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দেখে ফের 'জয় শ্রী রাম' স্লোগান।  ভোট-মঙ্গলের (West Bengal Assembly Election 2021) সকালে উত্তেজনা।

নন্দীগ্রামে বড় ঘটনা! মমতার গাড়ি ঘিরে উঠল 'জয় শ্রী রাম' স্লোগান, কিন্তু এবার ঘটল ব্যতিক্রমী ঘটনা...
নন্দীগ্রামে মমতার গাড়ি ঘিরে 'জয় শ্রী রাম' স্লোগান
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 1:04 PM

নন্দীগ্রাম: নন্দীগ্রামে (Nandigram) মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দেখে ফের ‘জয় শ্রী রাম’ স্লোগান।  ভোট-মঙ্গলের (West Bengal Assembly Election 2021) সকালে রেয়াপাড়ায় নিজের অস্থায়ী বাসভবন থেকে বেরোন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই তাঁর গাড়ি ঘিরে কয়েক জন যুবক ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রেয়াপাড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির অদূরেই কয়েকজন যুবক দাঁড়িয়েছিলেন। কনভয় বেরোতেই আচমকা দৌঁড়তে থাকেন তাঁরা। তাঁদের মুখে উচ্চারিত হতে থাকে ‘জয় শ্রী রাম’ স্লোগান। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

গাড়ির পিছনে ছুটতে দেখা যায় কয়েকজন যবুককে। সাময়িকভাবে উত্তেজনা ছড়ায়। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় এলাকা থেকে বেরিয়ে যায়।

আরও পড়ুন: কলকাতায় সস্ত্রীক শাহ, কালীঘাটে পুজো দিয়ে শুরু করবেন নন্দীগ্রামে প্রচার

এরপর ফের মহম্মদবাজারে মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের উদ্দেশে জয় শ্রীরাম স্লোগান দেন বিজেপি কর্মীরা। ওই জায়গাতেও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। টেঙ্গুয়া হয়ে যখন তৃণমূলনেত্রী সোনাচূড়ার দিকে যাচ্ছিলেন, তখন তাঁর কনভয় ঘিরে জয় শ্রীরাম স্লোগান দেন বিজেপির কর্মী সমর্থকরা। তবে আগের একাধিক ঘটনার মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে এ দিন বিরক্ত হতে দেখা যায়নি। কোনও প্রতিক্রিয়া না দিয়েই সটান গাড়ি নিয়ে বেরিয়ে যান তিনি।

এর আগে একাধিকবার ‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে মমতা বন্দ্যোপাধ্যায়কে মেজাজ হারাতে দেখা গিয়েছে। এ প্রসঙ্গে বলা যেতে পারে, ২০১৯ সালের ৩০ মের ঘটনা। ভাটপাড়া-নৈহাটি এলাকায় জয় শ্রীরাম স্লোগান শুনে মেজাজ হারান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে নেমে রীতিমতো হুঁশিয়ারি দিতে শোনা যায় তাঁকে। তাঁর গাড়িতে হামলার অভিযোগ তুলে মমতা পুলিশকে ঘরে ঘরে ঢুকে ‘নাকা চেকিং’-এর নির্দেশও দিয়েছিলেন। তার আগে মেদিনীপুরেও একইভাবে এই স্লোগান শুনে মেজাজ হারিয়েছিলেন।

সবথেকে বেশি উল্লেখ্য, ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠিত নেতাজির জন্ম জয়ন্তী অনুষ্ঠানে ‘জয় শ্রী রাম’ স্লোগান। মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে ওঠার পরই দর্শকাসন থেকে এই স্লোগান ওঠে। বিরক্ত হয়ে কোনওরকম বক্তৃতা না দিয়েই মঞ্চ থেকে নেমে যান তিনি। মঞ্চে তখন উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোরগোল পড়েছিল রাজ্য রাজনীতিতে। কিন্তু ভোট আবহে একেবারেই মেজাজ হারালেন না মমতা। বরং গোটা আবহকে উপেক্ষা করলেন বিচক্ষণতার সঙ্গেই।

উল্লেখ্য, নন্দীগ্রামের ভাঙাবেড়ায় রোড শো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সোনাচূড়া, বাঁশুলিচক ও টেঙ্গুয়ায় সভা করবেন তিনি।