West Bengal Assembly Election Phase5: ‘আরে আমারও চাকরি যাবে, আপনাদেরও!’ ভোট দিতে গিয়ে আঁতকে উঠলেন মিমি, অভিযুক্ত ভোটকর্মীকে সরাল কমিশন

শনিবার ভোট দিতে গিয়ে নিয়ম মেনে থার্মাল চেকিং করে যথাযথ কোভিড প্রোটোকল মেনেই ভোট দেন তারকা। মিমি (Mimi Chakraborty) ভোট দিয়ে বেরিয়ে আসার পরেই  ভোটকর্মীরা তাঁকে ঘিরে ধরে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে ওঠেন। সেই দেখেই মিমি বলেন, ''আরে করছেন টা কী! আমারও চাকরি যাবে, আপনাদেরও।'' তখন, ভোটকর্মীরা ছবি তোলায় ক্ষান্ত দেন। কিন্তু, একজন ভোটকর্মীকে  মোবাইল নিয়ে ঘাঁটাঘাঁটি করতে দেখা যায়।

West Bengal Assembly Election Phase5: 'আরে আমারও চাকরি যাবে, আপনাদেরও!' ভোট দিতে গিয়ে আঁতকে উঠলেন মিমি, অভিযুক্ত ভোটকর্মীকে সরাল কমিশন
ভোটকেন্দ্রে মিমি, নিজস্ব ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2021 | 5:31 PM

জলপাইগুড়ি: ”আরে করছেন টা কী! এরকম করলে তো আমারও চাকরি যাবে আর আপনাদেরটাও যাবে।” ভোট দিতে গিয়ে এ ভাবেই আঁতকে উঠলেন যাদবপুরের তৃণমূল (TMC) তারকা সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। ভোট পঞ্চমীতে জলপাইগুড়ির ভোটার মিমি শনিবার বেলা একটা নাগাদ জলপাইগুড়ি পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলের১৭/১৫৫ নং বুথে ভোট দিতে আসেন। ভোট দিয়ে বেরনোর  সময়ে ভোটকর্মীরা আচমকা তাঁকে ঘিরে ধরে নিজস্বী (Selfie) তুলতে শুরু করেন। আর এতেই রীতিমতো আঁতকে ওঠেন সাংসদ।

শনিবার ভোট দিতে গিয়ে নিয়ম মেনে থার্মাল চেকিং করে যথাযথ কোভিড প্রোটোকল মেনেই ভোট দেন তারকা। মিমি (Mimi Chakraborty) ভোট দিয়ে বেরিয়ে আসার পরেই  ভোটকর্মীরা তাঁকে ঘিরে ধরে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে ওঠেন। সেই দেখেই মিমি বলেন, ”আরে করছেন টা কী! আমারও চাকরি যাবে, আপনাদেরও।” তখন, ভোটকর্মীরা ছবি তোলায় ক্ষান্ত দেন। কিন্তু, একজন ভোটকর্মীকে  মোবাইল নিয়ে ঘাঁটাঘাঁটি করতে দেখা যায়। তিনি এক রকম জোর করেই তারকার সঙ্গে ছবি তোলেন। মিমি ভোট দিয়ে চলে যাওয়ার পরেই ওই ভোটকর্মী ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। বিষয়টি নজরে পড়তেই ওই ভোটকর্মীকে জিজ্ঞাসাবাদ করা হয়, কিন্তু তিনি কোনও প্রতিক্রিয়া দেননি।

প্রসঙ্গত, ভোটগ্রহণ চলাকালীন, বুথে কোনও প্রার্থী বা তারকার সঙ্গে ছবি তোলা তো দূর মোবাইলও ব্যবহারের নিয়ম মেনে করতে হবে। ভোটকেন্দ্রের সমস্ত খবর আদান প্রদানের জন্যই কেবল মোবাইল ব্যবহার করা যেতে পারে। কিন্তু ব্যক্তিগত কোনও কাজে মোবাইল ব্যবহার করা যাবে না বলে স্পষ্ট নির্দেশ রয়েছে কমিশনের। সেখানে ওই ভোটকর্মী কী করে এই কাজ করলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। জলপাইগুড়ি জেলা নির্বাচনী আধিকারিক মৌমিতা গোদারা বসু টেলিফোনে জানান, ভোটকর্মীদের এই ধরনের আচরণ বরদাস্ত হবে না। যদি সত্যিই ওই ভোটকর্মী ছবি তুলে থাকেন, তবে তা আইনবিরুদ্ধ। সেক্ষেত্রে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। অনতিপরেই কমিশনের (Election Commission) পক্ষ থেকে অভিযুক্ত ভোটকর্মীকে অপসারিত করা হয়। তাঁর জায়গায় নতুন একজন ভোটকর্মীকে নিয়োগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘আমাদের নেত্রী মীনাক্ষী’, আলিমুদ্দিনে ‘সারপ্রাইজ’ দিলেন সেলিম