আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফরে শাহ, রাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার প্রচারে জোর

এবারের প্রচার সভায় বাংলার রাজনৈতিক হিংসা নিয়ে নিশানা করতে পারেন অমিত শাহ (Amit Shah), যেতে পারেন মৃত কার্যকর্তার পরিবারদের সঙ্গে দেখা করতে

আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফরে শাহ, রাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার প্রচারে জোর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 4:39 PM

কলকাতা: একুশের ভোটে (West Bengal Assembly Election 2021) বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি (BJP)। পরপর সভা ও কর্মসূচি রয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। এই প্রেক্ষিতে ফের রাজ্যে আসছেন অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফর করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। জানা গিয়েছে, এই দু’বারের সফরে দুটো জনসভা করবেন তিনি। বাংলায় সন্ত্রাস ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয় নিয়ে রাজ্য সরকারকে নিশানা করতে পারেন অমিত শাহ।

বিজেপি বারবার অভিযোগ করে এসেছে, ২০১৮ সালের পর থেকে বাংলায় রাজনৈতিক হিংসায় তাদের একশোর বেশি কার্যকর্তা খুন হয়েছেন। অভিযোগের তির রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। এবারের শাহি সফরে এই বিষয়ে বিশেষ জোর দেওয়া হতে পারে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মমতার সরকারকে নিশানা করতে পারেন তিনি। বিজেপি সূত্রে আরও খবর, বেশ কয়েকজন মৃত কার্যকর্তার পরিবারের সঙ্গেও দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। এখনও পর্যন্ত যা খবর, তাতে ১৫ ও ১৯ মার্চ মোট দুটি সভা করবেন অমিত শাহ। তবে সেই সভাগুলি কোথায় হবে তা এখনও জানা যায়নি।

মোদীর ব্রিগেড সমাবেশের পর থেকেই কেন্দ্রীয় নেতামন্ত্রি থেকে তারকাদের নিয়ে ঢালাও প্রচারের আয়োজন করছে বিজেপি। দিলীপ ঘোষ নিজেই জানিয়েছেন, এবার থেকে বারবার রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খোদ। এদিকে পদ্ম শিবিরে নতুন ইনিংশ শুরু করা মিঠুন চক্রবর্তী। শুভেন্দু অধিকারীর সমর্থনে তিনি আগামী ১২ তারিখ নন্দীগ্রামে সভা করতে পারেন বলে শোনা যাচ্ছে। পাশাপাশি আগামী সফরে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পূর্ব মেদিনীপুরে সভা করতে পারেন বলে খবর।

আরও পড়ুন: দিলীপ ঘোষের কেন্দ্র উদ্ধারে অভিনেতা হিরণকে প্রার্থী করল বিজেপি

এদিকে ১২ মার্চ, শুক্রবার নন্দীগ্রামের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন দাখিল করবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, হলদিয়ার প্রশাসনিক ভবনে শুভেন্দুর মনোনয়ন দাখিল কর্মসূচিতেও অংশ নিতে পারেন মিঠুন। থাকতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও স্মৃতি ইরানিও। সব মিলিয়ে আগামী সপ্তাহে কেন্দ্রীয় নেতামন্ত্রি এবং তারকার মিশেলে রাজ্যজুড়ে সভা ও মিছিলে ব্যাপক জোর দিয়েছে বিজেপি।