আগে তালিকা ঘোষণা করেও লাভ নেই, ‘১৯য়ে তো এক ডজন ভোট কমে গিয়েছিল, তৃণমূলকে কটাক্ষ দিলীপের

বিজেপির প্রার্থী তালিকা (BJP Candidate list) নিয়ে দিলীপের বক্তব্য, "সময়মতোই প্রকাশিত হবে। কথাবার্তা চলছে।"

আগে তালিকা ঘোষণা করেও লাভ নেই, '১৯য়ে তো এক ডজন ভোট কমে গিয়েছিল, তৃণমূলকে কটাক্ষ দিলীপের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2021 | 4:27 PM

কলকাতা: তৃণমূলের (Trinamool Congress) প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে শুরু হয়েছে জল্পনা। সোমবারই কালীঘাট থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একুশের ভোটের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন বলে খবর। এর আগে উনিশের লোকসভা ভোটেও প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তৃণমূল। এ বারও ধারা বজায় রাখতে চলেছে শাসকদল। যদিও এই আগেভাগে প্রার্থী তালিকা ঘোষণায় কোনও বিশেষত্ব খুঁজে পাচ্ছেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। উল্টে তাঁর কটাক্ষ, এতে কোনও লাভ হবে না।

দিলীপ ঘোষের কথায়, “ভোট যখন ঘোষণা হয়ে গিয়েছে সব দলই প্রার্থী তালিকা ঘোষণা করতে শুরু করবে। তবে মনে করিয়ে দিই, এর আগে ২০১৯ সালে সব থেকে আগে তালিকা বের করেছিল তৃণমূল। কিন্তু ভোটের ফল বের হতেই দেখা গেল এক ডজন আসনই কমে গিয়েছে। আসলে যারা ক্ষমতায় থাকে তারা আগে প্রার্থী তালিকা ঘোষণা করে ঠিকই। তবে তাতে খুব বেশি লাভ হবে বলে আমার মনে হয় না।”

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: আজই প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা তৃণমূলের, হতে পারে মমতা-তেজস্বী বৈঠকও

সূত্রের খবর, সোমবার তৃণমূলের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে। নির্বাচনী বৈঠকে সিলমোহরের পরই তা প্রকাশ্যে আনা হবে। টিকিট পেতে পারেন চলচ্চিত্র থেকে ক্রীড়া ব্যক্তিত্বরা। নাম থাকতে পারে প্রাক্তন আমলা, কাউন্সিলরদেরও।

অন্যদিকে বিজেপিও তাদের প্রথম দফায় একটি তালিকা দিল্লিতে পাঠিয়েছে। সেখান থেকেই চূড়ান্ত নাম ঠিক করা হবে। সূত্রের খবর, এক একটি কেন্দ্রের জন্য কমপক্ষে চার থেকে পাঁচজনের নাম পাঠানো হয়েছে। কেন্দ্রীয় নির্বাচনী কমিটি বৈঠকে বসে সেখান থেকে বেছে নেবে একটি নাম। প্রথম পর্যায়ে ১৩০ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বেছে নিতে চাইছে দল। পরের পর্যায়ে বাকি ১৬৪ কেন্দ্রের জন্য প্রার্থী বাছাই করবে তারা। বিজেপির প্রার্থী তালিকা নিয়ে দিলীপের বক্তব্য, “সময়মতোই প্রকাশিত হবে। কথাবার্তা চলছে।”

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে