West Bengal Election 2021 LIVE: ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির

| Edited By: | Updated on: Mar 02, 2021 | 3:55 PM

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

West Bengal Election 2021 LIVE: ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির
ফাইল ছবি

সোমবারই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে তৃণমূল (Trinamool Congress)। সূত্রের খবর, এদিন আংশিক তালিকা ঘোষণা হতে পারে। তার আগে দুপুরে কালীঘাটে নির্বাচন কমিটির বৈঠক। অন্যদিকে এদিনই লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদবের সঙ্গেও বৈঠক করতে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 01 Mar 2021 10:39 PM (IST)

    ৪ বা ৫ মার্চ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি!

    আগামী ৪ বা ৫ মার্চ প্রকাশ হতে পারে বিজেপির (BJP) প্রথম দফার প্রার্থী তালিকা। সূত্রের খবর, দিল্লিতে শীর্ষ নেতৃত্ব আলোচনার পরই চূড়ান্ত তালিকা নির্ধারিত করবেন। প্রত্যাশিতভাবেই প্রথম দফায় ভোট (West Bengal Assembly Election 2021) হতে চলা ৩০ আসনের প্রার্থীর নাম থাকবে সেই তালিকায়। প্রতি বিধানসভা আসনের জন্য ৩ টি করে নাম নিয়ে আলোচনা হয়েছে বলে খবর বিজেপি সূত্রে। ৪ মার্চ দিল্লিতে বিজেপির সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই প্রার্থী তালিকা ঠিক করা হবে বলে জানা গিয়েছে। যদিও একেবারে ২৯৪ টি আসনের তালিকা না দিয়ে ধাপে ধাপে তা প্রকাশ করা হবে বলে খবর।

    বিস্তারিত পড়ুন: ৪ বা ৫ মার্চ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি!

  • 01 Mar 2021 09:57 PM (IST)

    ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির

    রাজ্যের দুই মন্ত্রী যেন ভোটে (West Bengal Assembly Elections 2021) লড়তে না পারেন! এমনই বিস্ফোরক দাবি তুলে নির্বাচন কমিশনকে (Election Commission Of India) সোমবার একটি চিঠি দিল বিজেপি (BJP)। সূত্রের খবর, মুখ্য নির্বাচনী আধিকারিককে এই চিঠি দেওয়া হয়েছে গেরুয়া শিবিরে পক্ষ থেকে। যেখানে দাবি করা হয়েছে, রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং ক্রীড়ামন্ত্রী অরূপ রায় (Arup Roy) নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। তাঁদের যেন নির্বাচনে লড়তে না দেওয়া হয়।

    বিস্তারিত পড়ুন: ফিরহাদ-অরূপ যেন ভোটে না লড়েন! নির্বাচন কমিশনের কাছে দাবি বিজেপির

  • 01 Mar 2021 09:10 PM (IST)

    ৯২ আসন ‘সুরক্ষিত’ কংগ্রেসের, তবে আব্বাসকে আসন ছাড়া নিয়ে জট অব্যাহত

    আরও একদফা বৈঠক বাম(Left)-কংগ্রেসের (Congress)। বৈঠক শেষে অধীর জানালেন, ৯২ টি আসন সুরক্ষিত করে ফেলেছে কংগ্রেস। যদিও আইএসএফ (ISF)-কে কতগুলি আসন ছাড়া হবে তা স্পষ্ট করে জানাননি প্রদেশ কংগ্রেস সভাপতি। অন্যদিকে, বামেরা কতগুলি আসনে লড়বে তা এখনও পরিষ্কারভাবে জানালেন না বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

    বিস্তারিত পড়ুন: ৯২ আসন ‘সুরক্ষিত’ কংগ্রেসের, তবে আব্বাসকে আসন ছাড়া নিয়ে জট অব্যাহত

  • 01 Mar 2021 06:24 PM (IST)

    বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়

    জল্পনা সত্যি করে বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এ দিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র হাত থেকে তিনি পদ্ম পতাকা তুলে নেন। সঙ্গে ছিলেন বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য। প্রসঙ্গত, এর আগে টলিপাড়ার পরিচিত মুখ যশ ও হিরণ-সহ একাধির তারকারা যোগ দিয়েছিলেন বিজেপিতে। এ বার রাজনীতির ইনিংস শুরু করলেন এই অভিনেত্রীও।

  • 01 Mar 2021 05:09 PM (IST)

    ‘প্রবীণদের নিয়ে ফেক নিউজ ছড়াচ্ছে বিজেপি’, নিমতা কাণ্ডে বিস্ফোরক সুব্রত

    মুখ জোড়া কালশিটে। চাপ চাপ রক্ত জমে গোটা মুখ জুড়ে। যন্ত্রণায় ছটফট করছেন। ওষুধ পেটে পড়লেও, আইনি বিচার এখনও মেলেনি। ‘কেউ মারেনি ঠাকুমাকে’। বৃদ্ধার নাতির এই বয়ানে আরও বিভ্রান্তি। কিন্তু প্রশ্ন একটাই তাহলে এই চেহারা হল কি করে? সদুত্তর তো মেলেইনি। উল্টে বৃদ্ধাকে মারধরের ঘটনায় সরগরম রাজনীতি। নিমতা কাণ্ডে (Nimta Case) নির্বাচন কমিশনের (Election Commission) কাছে অভিযোগ জানিয়েছে মহিলা কমিশন (The Mohila Commission)।

    আরও পড়ুন: ‘প্রবীণদের নিয়ে ফেক নিউজ ছড়াচ্ছে বিজেপি’, নিমতা কাণ্ডে বিস্ফোরক সুব্রত, চিঠি নির্বাচন কমিশনকে

  • 01 Mar 2021 05:02 PM (IST)

    লালুপুত্রের সঙ্গে তৃণমূলের জোট? জল্পনা উস্কে দিলেন মমতা-তেজস্বী

    "আসন্ন বিধানসভা ভোটে দিদিকে জেতাতে পূর্ণ সমর্থন করব। আমার সর্বোচ্চ শক্তি দিদিকে জেতানোর জন্যই উৎসর্গ করব।" নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে স্পষ্ট ভাষায় বলে দিলেন আরজেডি প্রধান তেজস্বী যাদব। অন্যদিকে, লালুপুত্রকে উদ্দেশ্য করে মমতা বললেন, "আমি লড়ছি মানে তেজস্বী লড়ছে। তেজস্বী লড়ছে মানে আমি লড়ছি।" বস্তুত, এই মন্তব্যের মাধ্যমেই কোথাও যেন দুই শীর্ষ দলের নেতৃত্বই বিধানসভা নির্বাচনে তৃণমূল ও আরজেডি-র জোটের সম্ভাবনা আরও উস্কে দিলেন।

    বিস্তারিত পড়ুন: বঙ্গযুদ্ধে মমতাকে নিঃশর্তে পূর্ণ সমর্থন লালুপুত্রের, নবান্নের বৈঠকে বাড়ল জল্পনা

  • 01 Mar 2021 04:41 PM (IST)

    নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

    নির্বাচনী (West Bengal Assembly Election) বিধি বলবৎ হতে না হতেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে জড়াল তৃণমূল (Trinamool Congress)। সরকারি জিনিস ব্যবহার করে নির্বাচনী প্রচার করছে বলে অভিযোগ তাদের বিরুদ্ধে। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের ঘটনা। বিষয়টি নিয়ে বিজেপি ইতিমধ্যেই বালুরঘাট বিধানসভার রিটার্নিং অফিসার তথা বালুরঘাটের মহকুমাশাসককে অভিযোগও জানিয়েছে।

    বিস্তারিত পড়ুন: ভোটের কাজে পুরসভার জঞ্জালের গাড়ি কেন, নালিশ জানাতে মহকুমাশাসকের দফতরে ছুটল বিজেপি

  • 01 Mar 2021 04:13 PM (IST)

    নবান্নে লালু-পুত্র তেজস্বীর সঙ্গে বৈঠকে মমতা

    ব্রিগেড সমাবেশের বিকেলেই দেখা হওয়ার কথা ছিল। তবে রবিবার না হলেও রাজনৈতিক জল্পনা সত্যি করে সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসলেন আরজেডি প্রধান তেজস্বী যাদব। দলীয় একটি কর্মসূচিতে যোগ দিতে গতকালই তিনি কলকাতা এসে গিয়েছিলেন। বিধানসভা নির্বাচনের আগে আজ নতুন রাজনৈতিক জল্পনা উস্কে দিয়ে বৈঠকে বসলেন তৃণমূল সুপ্রিমোর সঙ্গে। সূত্রের খবর, এই বৈঠক প্রায় গত ১৫ মিনিট ধরে চলছে।

  • 01 Mar 2021 03:40 PM (IST)

    আসন রফা নিয়ে জোটের 'জট' অব্যাহত

    ভোটের নির্ঘণ্ট প্রকাশ হয়ে গিয়েছে। প্রার্থী তালিকা প্রকাশ করার তোড়জোড় শুরু করে দিয়েছে সব দলই। ইতিমধ্যেই রাজনৈতিক শক্তি প্রদর্শনে ব্রিগেডে একত্রিত হয়েছিল বাম-কংগ্রেস, ছিলেন আব্বাস সিদ্দিকিও। কিন্তু জোটের জট কাটেনি এখনও। বামেদের সঙ্গে সমঝোতা হলেও কংগ্রেসের সঙ্গে এখনও আসন রফা হয়নি। সোমবার এই নিয়েই বৈঠকে বসল বাম ও কংগ্রেস নেতৃত্ব। জল্পনা বাড়িয়ে সেই বৈঠকে নেই আব্বাস সিদ্দিকি বা তাঁর দল আইএসএফের কোনও প্রতিনিধি

  • 01 Mar 2021 03:21 PM (IST)

    চোখে-মুখে জমাট বাঁধা রক্ত, নিমতার ৮০ বছরের সেই বৃদ্ধার মুখ আজ বিজেপির পোস্টার!

    ছেলে বিজেপি করেন। তাই ৮০ বছরের বৃদ্ধা মাকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। নিমতা কাণ্ডে নিন্দার ঝড়।  একুশের নির্বাচনের আগে (West Bengal Assembly Election 2021) শোরগোল রাজনৈতিক মহলেও। তবে নিমতা কাণ্ডের (Nimta Case) ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও অধরা অভিযুক্তরা।  সোমবার সকালেই নিমতায় ওই বিজেপি নেতার বাড়িতে যান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)।

    বিস্তারিত পড়ুন: চোখে-মুখে জমাট বাঁধা রক্ত, নিমতার ৮০ বছরের সেই বৃদ্ধার মুখ আজ বিজেপির পোস্টার!

  • 01 Mar 2021 01:07 PM (IST)

    মমতাকে নৈতিক সমর্থনের বার্তা অখিলেশ যাদবের

    ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নৈতিক সমর্থনের বার্তা অখিলেশ যাদবের। একদিকে যখন লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদবের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের সম্ভাবনে তৈরি হয়েছে, তার মধ্যে এবার সমাজবাদী পার্টির নেতা অখিলেশের সমর্থন যথেষ্ট গুরুত্বপূর্ণ।

  • 01 Mar 2021 12:13 PM (IST)

    মমতার প্রার্থী তালিকায় থাকতে পারেন দেবাংশু

    তৃণমূলের তালিকায় সম্ভাব্য নাম হিসাবে উঠে আসছে দেবাংশু ভট্টাচার্য, তৃণাঙ্কুর ভট্টাচার্যের নাম। ইতিমধ্যেই রাজ্য তৃণমূলের জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন দেবাংশু। অন্যদিকে উত্তর ২৪ পরগনার যুব নেতা হিসাবে তৃণাঙ্কুরের নামও বেশ চর্চিত। এই দুই তরুণ তুর্কীকে এবার প্রার্থী হিসাবে বিধানসভা ভোটের ময়দানে নামাতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বালিতে প্রার্থী হতে পারেন দেবাংশু। ছাত্র পরিষদ থেকে উঠে আসা তৃণাঙ্কুরকে দেওয়া হতে পারে উত্তর ২৪ পরগনার কোনও আসন। সেক্ষেত্রে জল্পনা বীজপুর নিয়ে। যে বীজপুর মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়ের গড়। শোনা যাচ্ছে মুখপাত্র সুদীপ রাহার নামও।

  • 01 Mar 2021 11:42 AM (IST)

    নাম ঘোষণার আগেই জ্যোতিপ্রিয় মল্লিকের নামে হাবড়ায় দেওয়াল লিখন!

    একুশের নির্বাচনকে (West Bengal Assembly Election 2021) মাথায় রেখে  সোমবারই সম্ভবত আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। তার আগেই হাবড়ায় (North 24 Parganas) জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) নামে দেওয়াল লিখন শুরু। বিতর্ক দানা বাঁধতেই দেওয়াল আবার ঢেকে দেওয়া হল ত্রিপল দিয়েও।

    বিস্তারিত পড়ুন: নাম ঘোষণার আগেই জ্যোতিপ্রিয় মল্লিকের নামে হাবড়ায় দেওয়াল লিখন! বিতর্ক ঢাকতে ভরসা ত্রিপল

  • 01 Mar 2021 11:23 AM (IST)

    লক্ষ্য সুষ্ঠু ভোট, লালবাজারে বিজেপির প্রতিনিধি দল

    লালবাজারে বিজেপির প্রতিনিধি দল। সুষ্ঠু নির্বাচনের দাবিতে কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রের সঙ্গে সোমবার দেখা করতে যান বিজেপির প্রতিনিধিরা। ছিলেন স্বপন দাশগুপ্ত, শিশির বাজোরিয়া, সব্যসাচী দত্ত।

  • 01 Mar 2021 10:46 AM (IST)

    বিজেপির বুথ সভাপতির বাড়িতে আগুন

    বিজেপির বুথ সভাপতির বাড়িতে আগুন লাগানোর অভিযোগ। পশ্চিম মেদিনীপুরের কেশপুরের মহিষদার ঘটনা। বুথ সভাপতি উত্তম নায়েকের অভিযোগ, রাতের অন্ধকারে কে বা কারা আগুন লাগিয়ে দেয় তাঁর বাড়িতে। মুহূর্তে সে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে কেশপুর থানার পুলিশ।

  • 01 Mar 2021 10:33 AM (IST)

    শিলিগুড়িতে শুরু আধাসেনার রুটমার্চ

    শিলিগুড়ি টহল শুরু আধাসেনার। ভোটের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশে ইতিমধ্যেই দিন তিনেক আগে এক কোম্পানি বাহিনী এসে পৌঁছেছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট এলাকার জন্য। সেই বাহিনীর জওয়ানদের নিয়ে সোমবার সকালে শিলিগুড়ি থানার ডাঙ্গিপাড়া-সহ বেশ কিছু এলাকায় রুটমার্চ করা হয়। স্পর্শকাতর এলাকাগুলিকে বেছে নিয়ে এই রুটমার্চ চালানো হবে বলে জানিয়েছেন জেলা পুলিশের কর্তারা।

  • 01 Mar 2021 10:32 AM (IST)

    রাজনৈতিক উত্তেজনা পাঁশকুড়ায়

    ভোট ঘোষণা হতেই রাজনৈতিক হিংসা শুরু পূর্ব মেদিনীপুরে। রবিবার রাতে পাঁশকুড়ার রানিয়াড়া গ্রামে সিপিএমের পতাকা ছিড়ে দেওয়ার অভিযোগ। স্থানীয় সিপিএম কর্মীদের অভিযোগ, এদিন রাত ১২টা নাগাদ ৬-৭ জনের একটি বাইকবাহিনী এলাকায় ঢোকে। ভোট প্রচারের জন্য বাসের গায়ে টাঙানো সিপিএমের দলীয় পতাকা ছিড়ে ফেলে। বোমা ফাটানোরও অভিযোগ উঠেছে।

  • 01 Mar 2021 10:26 AM (IST)

    আগে তালিকা ঘোষণা করেও লাভ হবে না, মমতাকে বিঁধলেন দিলীপ

    তৃণমূল আগে প্রার্থী তালিকা ঘোষণা করতেই পারে। কিন্তু তাতে যে খুব একটা লাভ হবে তা মনে করেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই প্রসঙ্গে ২০১৯ এর লোকসভা নির্বাচনের কথাও মনে করিয়ে দেন তিনি। বলেন, "২০১৯  সালে সবচেয়ে আগে তালিকা বের করেছিল। কিন্তু ফলাফলে দেখা গেল হাফ ডজন সিট কমে গিয়েছে।"

    বিস্তারিত পড়ুন: আগে তালিকা ঘোষণা করেও লাভ নেই, ‘১৯য়ে তো এক ডজন ভোট কমে গিয়েছিল, তৃণমূলকে কটাক্ষ দিলীপের

  • 01 Mar 2021 10:14 AM (IST)

    দুপুরেই কালীঘাটে বৈঠক

    শুক্রবার ভোটের নির্ঘণ্ট প্রকাশের পর প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তৎপর সব রাজনৈতিক দল। সোমবারই তৃণমূলের এক দফার প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে। এদিন দুপুর ১২টায় নির্বাচনী কমিটির বৈঠক কালীঘাটে। ১২ সদস্যের এই নির্বাচনী কমিটিই প্রার্থী তালিকা তৈরি করছে।

    বিস্তারিত পড়ুন: সোমবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা, কারা পাচ্ছেন একুশের ভোটে টিকিট?

Published On - Mar 01,2021 10:39 PM

Follow Us: