Shahrukh Khan: শাহরুখ-দর্শনের শেষ ইচ্ছাপূরণের আকুতি খড়দহর ক্যান্সার আক্রান্তের

Shahrukh Khan Fan: প্রতিবছর শাহরুখের জন্মদিন পালন করেন শিবানীর কন্যা প্রিয়া চক্রবর্তী। ওই অনুষ্ঠানে অংশ নেন তাঁর মা শিবানীও। ক্যান্সার আক্রান্ত মহিলার ইচ্ছা, একমাত্র মেয়ের বিয়ের প্রথম নিমন্ত্রণপত্রও শাহরুখের হাতে তুলে দেবেন তিনি!

Shahrukh Khan: শাহরুখ-দর্শনের শেষ ইচ্ছাপূরণের আকুতি খড়দহর ক্যান্সার আক্রান্তের
শাহরুখ-দর্শনের শেষ ইচ্ছাপূরণের আকুতি খড়দহর ক্যান্সার আক্রান্তের
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 5:11 PM

বলিউডের (Bollywood) বাদশা তিনি। এবার সেই বাদশা-স্পর্শের প্রতীক্ষায় দিন গুনছেন বাংলার এক ক্যান্সার (Cancer) আক্রান্ত! চিকিৎসকদের দেওয়া শেষ কয়েক দিনের আবহের আশ্বাসের পরেও শাহরুখ (Shahrukh Khan)-দর্শনে মুখিয়ে রয়েছেন তিনি।

খড়দহের শিবানী চক্রবর্তী। মৃত্যুর দোরগোড়ায় দাঁড়িয়েই তিনি শেষ ইচ্ছায় ছুঁয়ে দেখতে চান মন্নতের মুখিয়াকে! জীবনমরণের বালুকাবেলায় পৌঁছে স্বপ্নযাপনের গল্পে শাহরুখ-সত্যি লিখতে চান শিবানী। আর এই ক্যান্সার আক্রান্তের ‘আবদারে’ই বিস্মিত হয়েছেন নেটাগরিকরা।

উত্তর ২৪ পরগনার খড়দহের দক্ষিণপল্লী এলাকার বাসিন্দা বছর ৬০ এর শিবানী চক্রবর্তী। মধ্যবিত্ত পরিবার। আপাতসুখের সংসার ছিল তাঁদেরও। কিন্তু সেই সংসারেই মারাত্মক বিপদ ঘনিয়ে আসে ২০২১ সাল নাগাদ। করোনা বিপদের প্রভাব খানিকটা কমলেও কোমরের ব্যথায় বিপর্যস্ত শিবানীর অস্ত্রোপচার হয়। ঠিক সেই মুহূর্তেই মাথায় হাত পড়ে চক্রবর্তী পরিবারে। গৃহকর্ত্রীর শরীরে দানা বেঁধেছে মারণরোগ ক্যান্সার! একাধিক সমস্যা পেরিয়ে অবশেষে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যান্সাররোগ বিভাগে চিকিৎসা শুরু হয় আক্রান্তের। বিভাগের প্রধান স্বর্ণবিন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শুরু হয় চিকিৎসা। এই পর্যন্ত প্রায় ১০টির বেশি কেমো দেওয়া হয়েছে শিবানীকে। চলছে বাকি চিকিৎসাও।

শিবানীর শেষ ইচ্ছা শাহরুখ খানের সঙ্গে দেখা করার। শুধু দেখা নয়, শাহরুখ-পাগল মেয়ের কথাও বাদশাহ-কে জানাতে চান তিনি। চলে যাওয়ার আগে ‘বাজিগর’র ছন্দে মেতে উঠতে চান তিনি! ‘পাঠান’ মুক্তির দিনও শাহরুখ-ভক্তিতে ভাঁটা পড়েনি শিবানীর। হুইলচেয়ারে বসেই ‘পাঠান’ দেখেছেন মেয়ের সঙ্গে।

শাহরুখ-দর্শন প্রসঙ্গে শিবানী চক্রবর্তী বলেন, ‘আর কতদিন বাঁচব জানি না! কিন্তু যাওয়ার আগে একবার শাহরুখ খানের সঙ্গে দেখা করতে চাই!’ কেন? আবেগাপ্লুত হন শিবানী জানান, ‘শরীর খুবই অসুস্থ। উঠতে পারি না ঠিক করে আর! কিন্তু ইচ্ছা আছে, আমার শাহরুখ-পাগল মেয়ের কথা একবার তাঁকে বলে যাব!’

শিবানী আরও জানান, ‘আমি তখন গর্ভবতী।শাহরুখ আর কাজলের বাজিগর ছবি মুক্তি পেয়েছে তখন। ওই ছবির নায়িকার নাম মিলিয়ে মেয়ের নাম রেখেছিলাম। সেই শুরু। তারপর শাহরুখ-ভক্ত হয়েছে মেয়ে, আমিও জড়িয়ে গেছি। ঈশ্বরের মতো শাহরুখ-পুজো করে ও! সেই সূত্রেই আমারও এই শাহরুখ-যাপন!’

প্রতিবছর শাহরুখের জন্মদিন পালন করেন শিবানীর কন্যা প্রিয়া চক্রবর্তী। ওই অনুষ্ঠানে অংশ নেন তাঁর মা শিবানীও। ক্যান্সার আক্রান্ত মহিলার ইচ্ছা, একমাত্র মেয়ের বিয়ের প্রথম নিমন্ত্রণপত্রও শাহরুখের হাতে তুলে দেবেন তিনি! কিন্তু এখানেও রয়েছে আশঙ্কার কালো মেঘ! যদি আর না বাঁচেন মা! এই আতঙ্কে চিন্তিত শিবানীর মেয়েও। প্রিয়া চক্রবর্তী জানান, ‘মা কতদিন আমাদের সঙ্গে আর থাকবেন জানি না! কিন্তু মায়ের ইচ্ছা তো! আমার কথাও বলবে শাহরুখ খানকে। একবার শাহরুখের সঙ্গে দেখা করতে চাইছেন মা।’ আক্ষেপের সুরে প্রিয়া জানান, ‘মা আমার জন্য সব। সামর্থ্য থাকলে মুম্বই নিয়ে গিয়েই মায়ের এই ইচ্ছাপূরণ করে আনতাম। তবে মায়ের শরীর ভালো নয়। এদিকে টাকাও নেই!’ শিবানী-কন্যার অনুরোধ, ‘স্যর (শাহরুখ খান) একবার কিছু করুন! যা টাকাপয়সা ছিল প্রায় সব শেষ। অনেক জায়গায় সাহায্য চেয়েছি। সরকারি হাসপাতালে চিকিৎসা চললেও বাড়ি থেকে অসুস্থ মাকে নিয়ে হাসপাতালে যাতায়াত, প্রচুর ওষুধ, একাধিক পরীক্ষা করাতেও বিপুল অর্থ খরচ হচ্ছে! কোথায় পাব এত টাকা!”

শাহরুখের সঙ্গে দেখা হলে আর্থিক সাহায্যের জন্যও অনুরোধ করতে চান শিবানী এবং প্রিয়া। শিবানীর এমন আকুতিতে ইতিমধ্যেই আবেগে ভেসেছে সোশ্যাল-দুনিয়া। মুহূর্তেই ঢেউ তুলেছে এক মূর্মূর্ষ কিং-ভক্তের ভালোবাসার প্রতিফলনও। কিন্তু সেই ডাক কি আদৌ শুনবেন শাহরুখ?