Legal Trouble: কমেডিতে সম্মানহানি শিখ-পাঞ্জাবীদের, অভিযোগ দায়ের, হাত জোড়ে ক্ষমা চাইলেন ভারতী

Bharti Singh: জলন্দরের আদমপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে। ভারতীয় দন্ডবিধি ২৯৫ এ- ধারায় রজু হওয়া এই মামলা নিয়ে তিনি মুখ না খুললেও নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় নিজের পক্ষে সাফাই ইতিমধ্যেই দিয়েছেন ভারতী।

Legal Trouble: কমেডিতে সম্মানহানি শিখ-পাঞ্জাবীদের, অভিযোগ দায়ের, হাত জোড়ে ক্ষমা চাইলেন ভারতী
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 12:32 PM

ভারতী সিং, মজার মজার কাহিনি, কমিক সেন্স বা সকলকে মাতিয়ে রাখার প্রতিভা যাঁর রন্ধ্রে রন্ধ্রে, এবার তিনি পড়লেন আইনি বিপাকে। প্রসঙ্গ, ঠাট্টা-ইয়ার্কি। মজা করার বিষয়বস্তু বেছে নেওয়ার ক্ষেত্রে যে কমেডিয়ানদের কতটা যত্নশীল থাকতে হয়, তার প্রমাণ অতীতে একাধিবার মিলেছে। স্মিথের কথার ভুলে যাওয়ার নয়। হাসতে হাসতে কখন কার ভাবাবেগে অজান্তেই আঘাত করে ফেলাটাই মূল সমস্যা বা অবাঞ্ছিত কষ্টের কারণ হতে পারে। এবার সেই একই পরিস্থিতির শিকার ভারতী। মজা করার বিষয়বস্তু বাছার সময় কথার পৃষ্ঠে তিনি এবার মুখ ফস্কে ঠাট্টা করে ফেললেন দাঁড়ি-গোঁফ নিয়ে, যা সর্দারদের কাছে খুব সম্মানের বিষয়।

ঠিক একই কারণে ভারতীকেও এবার পড়তে হল বিপাকে। বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে দিতে তিনি যা বলেছিলেন, তাতে কোথাও দাঁড়ি গোঁফ সক্রান্ত বিষয় ছিল না ধর্মের উল্লেখ। তিনি খুব সাধারণভাবে সেই প্রসঙ্গে একটি মন্তব্য করেছেন বলেই এবার নিজের পক্ষে যুক্তি রাখলেন ভারতী। সদ্য একটি ভিডিয়ো শেয়ার করে তিনি জানান, যে এই প্রসঙ্গে কোনওভাবেই তিনি কোনও ধর্মের ভাবাবেগকে আঘাত করতে চাননি। কারণ তিনি নিজেও জন্মসূত্রে পাঞ্জাবি। তাঁর কথায়- আমি গত দুদিন ধরে ভাইরাল হওয়া এই ভিডিয়ো বারে বারে দেখেছি। কিন্তু সেখানে কোথাও আমি খুঁজে পাইনি এমন কোনও মন্তব্য যা শিখ বা পাঞ্জাবিদের দুঃখ দিতে পারে। আমি জানি কীভাবে পাঞ্জাবিদের সম্মান রক্ষা করতে হয়। আমি কেবলই মজার ছলে কথাটা বলেছিলাম, সেখানে কোনও ব্যঙ্গের উদ্দেশ্য ছিল না। তাও যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তবে আমি ক্ষমাপ্রার্থী।

View this post on Instagram

A post shared by Bharti Singh (@bharti.laughterqueen)

যদিও ভারতীর এই ভিডিয়ো এখন নেট দুনিয়ার কাছে সমালোচনার বিষয়। যা নিয়ে রীতিমত দায়ের হল অভিযোগও। জলন্দরের আদমপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে। ভারতীয় দন্ডবিধি ২৯৫ এ- ধারায় রজু হওয়া এই মামলা নিয়ে তিনি মুখ না খুললেও নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় নিজের পক্ষে সাফাই ইতিমধ্যেই দিয়েছেন ভারতী। যদিও আইনি জটিলতা থেকে কতটা মিলছে মুক্তি, তা এখনও স্পষ্ট নয়।