Alia Bhatt: আরও বড় ডানা পেলেন, ওড়ার জন্য পেলেন আরও বড় আকাশ

Hollywood-Alia Bhatt-Gal Gadot-Heart of stone:এবার আলিয়ার সঙ্গে তাঁর কেরিয়ারের প্রথম হলিউড প্রজেক্টে রয়েছেন গ্যাল গ্যাডট। হলি উড়ানে তাঁর প্রথম ছবির নাম 'হার্ট অফ স্টোন'।

Alia Bhatt: আরও বড় ডানা পেলেন, ওড়ার জন্য পেলেন আরও বড় আকাশ
আলিয়া ভাট। গ্র্যাফিক্স: অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 5:56 PM

কাঠিয়াওয়াড়ের প্রাণোচ্ছ্বল মেয়ে গঙ্গার দু’চোখে স্বপ্ন ছিল বড় অভিনেত্রী হবে সে। ভাগ্যের দুর্বিপাকে হয়ে উঠেছিল খোদ সিনেমা। এবার সেই গঙ্গা মুম্বই ছেড়ে পাড়ি দিচ্ছি হলিউড। আলিয়া ‘গাঙ্গুবাই’ ভাটের কেরিয়ারের প্রথম হলিউড প্রজেক্টে তাঁর সঙ্গে রয়েছেন ‘ওয়ান্ডার ওম্যান’ গ্যাল গ্যাডট। হলি উড়ানে আলিয়ার প্রথম ছবির নাম ‘হার্ট অফ স্টোন’।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র প্রথমেই জানা যায়, প্রেমিক রমনিককে বিশ্বাস করে আইনজীবী বাবার আরামের ঘর ছেড়ে মুম্বইগামী ট্রেনে চেপে বসেছিল গঙ্গা। তবে রমনিক রসিকতা করেছিল গঙ্গার নিষ্পাপ বিশ্বাসের সঙ্গে। তাকে কামাঠিপুরার পতিতাপল্লীতে বিক্রি করে দিয়েছিল মাত্র ১০০০ টাকায়। পালাবার পথ ছিল না গঙ্গার। সে পথেই ‘কলুষিত’ হয়েছে পবিত্র গঙ্গা। ছিন্নভিন্ন হয়েছে তার শরীর। যদিও আত্মা হংসের মতো শুভ্র! কামাঠিপুরার অন্ধকার গলিতেই ‘গঙ্গা’ থেকে ‘গাঙ্গুবাই’ হয়ে ওঠে কাঠিয়াওয়াড়ের হাসিখুশি মেয়েটি। সমস্ত প্রতিকূলতাকে অতিক্রম করে সে। ভরা ময়দানে দাঁড়িয়ে চোখে চোখ রেখে লড়াই করা গাঙ্গু। ছবির শেষে তাঁর উদ্দেশে অদৃশ্য পুরুষ কণ্ঠের উক্তি – ‘গাঙ্গু এসেছিল হিরোইন হতে। কিন্তু সে হয়ে উঠল আস্ত একটি সিনেমা’।

‘গাঙ্গুবাই কাঠিয়াওড়ারি’ মুক্তির পর প্রশংসার পাহাড়ে উঠে বসেছেন আলিয়া ভাট। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর সেই আদুরে আলিয়া। গায়ে নেপোটিজ়মের ঠাপ্পা বসিয়ে যাত্রা শুরু করা আলিয়া। হাঁসফাঁসে পরিবেশ থেকে ফাঁক বুঝে ‘হাইওয়ে’-এর রুট ধরে পালিয়ে গিয়েছিলেন তিনি। প্রমাণ করতে চেয়েছিলেন, ‘পাপা কি পরী’ হয়ে থাকার জন্য আবির্ভূত হননি। বরং বাবা যাতে ‘বিটিয়া কি পাপা’ পরিচয়ে মাথা উঁচু করে বাঁচতে পারেন, আলিয়ার পাখির চোখ ছিল সেটাই। হয়েছেনও তাই।

‘টু স্টেটস’, ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’, ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘উড়তা পঞ্জাব’, ‘গাল্লি বয়’, ‘রাজ়ি’র মতো একের পর-এক ছবিতে যত অভিনয় করেছেন, ততই চিনিয়েছেন নিজের জাত। নেপোটিজ়ম নিয়ে আলিয়াকে বিদ্ধ করা নিন্দুকরাই বলতে শুরু করলেন আলিয়া নাকি অভিনয় করেন না, ‘শি বিহেভস!’ (ক্যামেরার সামনে ব্যবহার করেন)। সেই তালিকারই নবতম সংযোজন ‘গাঙ্গুবাই’-এর কাহিনি। তালিকায় অপেক্ষা করছে ‘আর আর আর’, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’… আর এখন হলিউডের ‘হার্ট অফ স্টোন’।

‘গাঙ্গুবাই’-এ গঙ্গার সিনেমার সফর কি কেবল বলিউডের চার গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকতে পারে? আরও কি বড় উড়ান নেই? আছে। আরও বড় আকাশে ওড়ার জন্য ডানা ঝাপটাচ্ছেন আলিয়া। বলিউডের গলি ছেড়ে হলিউডের ফ্লোরে পৌঁছে গিয়েছেন তিনি। এই প্রথম তাঁর কাছে এসেছে হলিউডের অফার। ফিরিয়ে দিতে কি পারেন? তার উপর সঙ্গে রয়েছেন ‘ওয়ান্ডার উওম্যান’ গাল গ্যাডটও!

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’তে অভিনয় করার সময় আলিয়া বলেছিলেন, সঞ্জয় লীলা ভনসালির ছবিতে সোফা হিসেবেও কাজ করতে পারলে তিনি বর্তে যাবেন। সোফা হতে হয়নি আলিয়াকে। নিজেকে সম্পূর্ণ সমর্পণ করে দিয়েছিলেন আলিয়া। রেজ়াল্ট – ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’তে আলিয়ার জয়জয়কার! লোকের মুখে ভেসে এসেছে, ‘সাদা শাড়িতে আলিয়ার কামাল!’

এবার আলিয়ার সঙ্গে তাঁর কেরিয়ারের প্রথম হলিউড প্রজেক্টে রয়েছেন গ্যাল গ্যাডট। হলি উড়ানে তাঁর প্রথম ছবির নাম ‘হার্ট অফ স্টোন’। গ্যাল ছাড়াও রয়েছেন ‘ফিফটি শেডস অফ গ্রে’খ্যাত জেমি ডর্ম্যান। স্পাই থ্রিলার ছবি। টম হার্পারের পরিচালনা। নেপথ্যে হাত ধরে রয়েছে নেটফ্লিক্স ও স্কাইডান্স।

আলিয়ার এহেন খুশির খবরে গর্বিত বলি অন্দরের অনেকেই। সুসংবাদ শেয়ার করতেই হৃত্বিক রোশন বলেছেন, “অ্যামেজ়িং আলিয়া, শুনে খুশি হলাম।” ‘টু স্টেটস’-এ আলিয়ার সহ-অভিনেতা অর্জুন কাপুর বলেছেন, “মিনি মেরিল স্ট্রিপ”। আলিয়ার মা অভিনেত্রী সোনি রাজ়দান বলেছেন, “অভিনন্দন”। অভিনন্দন জানিয়েছেন সামান্থা রুথ প্রভুও। আলিয়ার প্রিয় করণ জোহরও জোরে হাততালি দিয়েছেন ভার্চুয়ালভাবে।

আলিয়ার আরও বড় উড়ান। আরও বড় ডানা পেলেন। ওড়ার জন্য পেলেন আরও বড় আকাশ… গো গার্ল!

View this post on Instagram

A post shared by Gangubai ?? (@aliaabhatt)

আরও পড়ুন: Women’s Day 2022: ‘সিগন্যালে দাঁড়ালে যখন দেখি উৎসুক চোখ আমার দিকে হাঁ করে তাকিয়ে আছে, মজাই লাগে’

আরও পড়ুন: International Woman’s Day 2022: ফিমেল অর্গ্যাজ়ম: শরীর যখন মনের কথা বলে

আরও পড়ুন: International Woman’s Day 2022: মা ‘হয়ে-ওঠা’ সেইসব বাবারা কতটা সামলে উঠলেন সংসারের ভার?