Aamir Khan: শাহরুখের পথেই পা বাড়ালেন আমির, ‘মানসিক প্রস্তুতি’র প্রয়োজন

Aamir Khan: সঠিক সময় হলেই আবার দর্শকদের সামনে আসবেন আমির খান। লাল সিং চাড্ডা ফ্লপ মোটেও মেনে নিতে পারছেন না তিনি। লাল সিং চাড্ডা’ কেন বড় পর্দায় ফ্লপ হয়?

Aamir Khan: শাহরুখের পথেই পা বাড়ালেন আমির, 'মানসিক প্রস্তুতি'র প্রয়োজন
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:28 PM

একের পর এক ছবি ফ্লপ। একটা সময় আমির খান মানেই বক্স অফিস হিট। লাগান ছবি থেকে শুরু হয়েছতিল আমির খানের এই সফর। বছরে একটা ছবি, তাতেই কেল্লাফতে মিস্টার পারফেকশনিস্টের। তবে লাগাতার ফ্লপ আর মেনে নিতে পারছেন না আমির খান। তাই নিলেন বড় সিদ্ধান্ত। দুই ফ্লপের পর যেমন শাহরুখ খান নিজেকে সরিয়ে নিয়েথিলেন সিনেপাড়া থেকে, বাড়িতেই সময় কাটাচ্ছিলেন, জানিয়েছিলেন পরিবারকে সময় দিতে চান, এবার সেই একই কথা শোনা গেল আমির খানের কণ্ঠে। তিনিও জানিয়ে দিলেন, তিনি মানসিক প্রস্তুতি যেদিন নিয়ে উঠতে পারবেন, একমাত্র সেদিনই তিনি ছবির জগতে ফিরবেন। তার আগে পর্যন্ত বিরতিতে থাকবেন। যদিও এই বিরতি ঠিক কত দিনের তা নয়ে নিশ্চিত কিছু বললেননি আমির খান।

সঠিক সময় হলেই আবার দর্শকদের সামনে আসবেন আমির খান। লাল সিং চাড্ডা ফ্লপ মোটেও মেনে নিতে পারছেন না তিনি। লাল সিং চাড্ডা’ কেন বড় পর্দায় ফ্লপ হয়? ২০১৫ সালের ঘটনা। এক সাক্ষাৎকারে আমির বলেছিলেন, তৎকালীন স্ত্রী কিরণ তাঁকে বলেন, ‘আমাদের কি দেশ ছেড়ে চলে যাওয়া উচিত। আমির জানিয়েছিলেন, আশেপাশের আবহাওয়া দেখে, প্রতিদিন খবরের কাগজ দেখে তাঁর স্ত্রী ভীত। সন্তানকে নিয়ে চিন্তিত। এরপরেই বিতর্কের ঝড় ওঠে। আমিরকে দেওয়া হয় দেশদ্রোহী তকমা। সাময়িক ভাবে সেই বিতর্ক থিতিয়ে গেলেও লাল সিং চাড্ডা মুক্তির আগে আবারও ওঠে সেই বিতর্কে ঢেউ। আমিরের ছবিকে দেওয়া হয় বয়কটের ডাক। আমির যদিও অনুরোধ করেন ছবিটিকে দেখার জন্য। তবে না, তাতে লাভ হয়নি। সেই ঘটনা টেনে এনেই মানুষ ছবিটির থেকে মুখ ফেরান। যদিও নেটফ্লিক্সে বিক্রি করার পর ক্ষতি অনেকটাই সামলে উঠেছিলেন নির্মাতারা।

তবে এখনই আর কোনও ছবি নয়। শোনা গিয়েছিল তিনি দক্ষিণী দুনিয়ায় পা রাখতে চলেছেন। কিন্তু সেই খবরেও বর্তমানে ধামাচাপা পড়ে গিয়েছে। দক্ষিণী পরিচালক প্রশান্ত নীলের সঙ্গে নাকি এক ছবিতে অভিনয় করতে চলেছেন তিনি। সেই ছবিতে আবার অভিনয় করবেন আরও এক সুপারহিট দক্ষিণী স্টার। তিনি হলেন জুনিয়র এনটিআর। জনপ্রিয় ছবি ‘কেজিএফ’এর পরিচালক তিনি। বলিউডে একের পর এক ফ্লপ ছবি দিয়েছেন আমির খান, দক্ষিণের ভাল সময়ে তাই কি তাঁর শেষ অস্ত্র দক্ষিণী পরিচালক, দক্ষিণী সহ অভিনেতা? প্রশ্ন কিন্তু উঠছেই। এই মুহূর্তে প্রভাসের সঙ্গে ‘সালার’ ছবির কাজে ব্যস্ত নীল। কিন্তু আমির খান, তাঁর কণ্ঠে অন্য সুর। তিনি এখন আবার ছবির কাজ করতে চান না বলেই একপ্রকার জানিয়ে দিলেন।