Sherdil-Pankaj-Kolkata: কলকাতায় পঙ্কজ ত্রিপাঠী, ‘শেরদিল’-এর শুটিং নাকি অন্যকিছু?

ছবিতে এই প্রথম পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে কাজ করছেন সৃজিত মুখোপাধ্যায়। সৃজিতের সঙ্গে কাজের অভিজ্ঞতা সম্পর্কে পঙ্কজ বলেছেন, “দারুণ পরিচালক।"

Sherdil-Pankaj-Kolkata: কলকাতায় পঙ্কজ ত্রিপাঠী, 'শেরদিল'-এর শুটিং নাকি অন্যকিছু?
পঙ্কজ ত্রিপাঠী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 12:18 PM

বাঘ, প্রকৃতি ও পঙ্কজ ত্রিপাঠী। সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ও তৃতীয় বলিউড ছবির প্রধান উপজীব্য। কিছুদিন উত্তরবঙ্গে চুটিয়ে শুটিং হয়েছে ছবির। ‘ও মাই গড’-এর সিক্যুয়েলের শুটিং শেষ করেই ‘শেরদিল’-এর জন্য উত্তরবঙ্গে পদার্পণ করেন পঙ্কজ। গহন জঙ্গলে শুটিং চলে কিছুদিন। বাঘ ও প্রকৃতিকে নিয়ে ছবি যখন, অরণ্য থাকবে না, তাও কি হয়? শুটিংয়ের সেই অংশ শেষ করেই কলকাতায় চলে এসেছেন পঙ্কজ। বিমানবন্দরে তাঁর সঙ্গে দেখা যায় অভিনেত্রী সায়নী গুপ্তকেও। ছবিতে সায়নীও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। আর রয়েছেন অভিনেতা নীরজ কবি। তাঁদের নিয়েই ‘শেরদিল’-এর গল্প বুনেছেন পরিচালক।

কলকাতায় ছবির শুটিং চলবে দু-দিন। শুটিংয়ের জন্য উত্তর কলকাতা ও মধ্য কলকাতার একটি হোটেলকেই বেছে নেওয়া হয়েছে।

শহরে এসে অনেকদিন পর পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন সৃজিতও। শুক্রবার রাতে প্রিয়জনদের সঙ্গে কিছু ভাল সময় কাটালেন পরিচালক। কিন্তু তার মধ্যে বৈভব ছিল কম, নস্ট্যালজিয়াই ছিল বেশি। তাঁর সাম্প্রতিকতম পোস্টে সৃজিত মনে করলেন বাবা-মাকে। ছুঁয়ে দেখলেন ফেলে আসা সময়কেও। আর তাঁর সেই স্মৃতিরোমন্থনের সাক্ষী থাকলেন স্ত্রী ও অভিনেত্রী-গায়িকা রাফিয়াত রশিদ মিথিলা।

সৃজিতের ‘শেরদিল’-এর ভাবনা আজকের নয়। ২০১৯ সালে ঘোষণা করেছিলেন ‘শেরদিল’ তৈরি করবেন। করোনা ও নানাবিধ কারণে শুটিং শুরু হতে অনেকটাই দেরি হয়েছে। এদিকে বাঘ ও প্রকৃতি নিয়ে কয়েক মাস আগেই মুক্তি পায় বিদ্যা বালন অভিনীত ‘শেরনি’। তবে এই দুটি ছবি একেবারেই আলাদা, জানিয়েছেন সৃজিত নিজে। বলেছেন, “প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। কিন্তু যখন ‘শেরনি’ ছবিটা দেখলাম, বুঝলাম আমার ‘শেরদিল’-এর চেয়ে একেবারে আলাদা একটা গল্প।”

ছবিতে এই প্রথম পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে কাজ করছেন সৃজিত মুখোপাধ্যায়। সৃজিতের সঙ্গে কাজের অভিজ্ঞতা সম্পর্কে পঙ্কজ বলেছেন, “দারুণ পরিচালক। ওঁ চরিত্রের মধ্যে প্রাণ সঞ্চার করতে পারে। আমি ওঁকে বিশ্বাস করি।” অন্যদিকে সৃজিত বলেছেন, “পঙ্কজের সঙ্গে কাজ করা মানে ৫০ শতাংশ কাজ হয়ে যাওয়া।”

আরও পড়ুন: Priyanka Sarkar-Arjun Chakraborty Accident: ওয়েব সিরিজ়ের শুটিং করতে গিয়ে পথ দুর্ঘটনার কবলে প্রিয়াঙ্কা সরকার, আজই অস্ত্রোপচার