Pooja Pandey: ধর্ষিতার চরিত্রে অভিনয়, বাস্তবের ‘রেপ সার্ভাইভার’দের সঙ্গে দেখা করেন নবাগতা পূজা পাণ্ডে, কথা বলতে-বলতে কী অভিজ্ঞতা হয়েছে দেখুন…

New Film Siya: 'সিয়া' মুক্তি পাবে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর। হাতে আর মাত্র ১৪ দিনের অপেক্ষা। দৃশ্যম ফিল্মস তৈরি করেছে এই ছবিটি। অতীতে এই সংস্থাই তৈরি করেছে 'মাসান', 'নিউটন' ও 'আখোঁ দেখি'র মতো ছবি।

Pooja Pandey: ধর্ষিতার চরিত্রে অভিনয়, বাস্তবের 'রেপ সার্ভাইভার'দের সঙ্গে দেখা করেন নবাগতা পূজা পাণ্ডে, কথা বলতে-বলতে কী অভিজ্ঞতা হয়েছে দেখুন...
'সিয়া' ছবির একটি দৃশ্যে নবাগতা অভিনেত্রী পূজা পাণ্ডে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 6:28 PM

ছবি প্রযোজনা থেকে পরিচালনা – নতুন জার্নি শুরু করেছেন মনীষ মুন্দ্রা। এবং তাঁর প্রথম পরিচালিত ছবির নাম ‘সিয়া’। অভিনয় করেছেন বিনীত কুমার সিং এবং নবাগতা পূজা পাণ্ডে। ছবি ঘোষণার পর থেকেই আলোচনার কেন্দ্রে রয়েছে এই ছবি। কেননা, ‘আখোঁ দেখি’, ‘নিউটন’, ‘আধার’-এর মতো ছবির প্রযোজককে এবার দর্শক দেখবেন পরিচালকের ভূমিকায়। অন্যদিকে ছবিটি একটি ধর্ষিতা মেয়ের জীবনের কাহিনি। দেখানো হবে, মেয়েটি ধর্ষণের পর তার পরিবার কী-কী সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। মেয়েটি কেমনভাবে লড়াই করছে সমাজের সঙ্গে। মন ভেঙে দেওয়ার মতো একটি কাহিনি ভেবেছেন মনীষ। দেখাতে চেয়েছেন কিছু সত্য। বেঁচে থেকে ধর্ষিতারা কীভাবে সমাজের বুকে লড়াই করেন। কীভাবে লড়াই করে তাঁদের পরিবার।

বিষয়টি ও ‘সিয়া’ ছবিতে নিজের চরিত্রকে আরও ভালভাবে অনুভব করতে ধর্ষিতাদের সঙ্গে দেখা করেন পূজা। দেখা করেন তাঁদের পরিবারের সঙ্গেও। তাঁদের সঙ্গে দেখা করে পূজা বলেছেন, “ওঁদের জীবনকে ও জীবনের যন্ত্রণাকে বোঝা আমার দরকার ছিল। ওঁদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করতে চেয়েছিলাম আমি। অনেক কিছু জানলাম। অনেক কিছু শিখলাম। আমার চরিত্রটা বুঝতে পেরেছি। কীভাবে চরিত্রটাকে পর্দায় ফুটিয়ে তুলব জানতে পেরেছি। সঙ্গে এটাও বুঝেছি, মহিলারা দুর্বল নন। ওঁদের অনেক শক্তি আছে। ওঁর অনেক শক্তিশালী। এই ধরনের ঘটনা যে প্রতি নিয়ত আমাদের চারপাশে ঘটে চলেছে, সেটা ভাবলেও বুকের ভিতরটা মোচড় দিয়ে ওঠে। আমি ওঁদের মুখের দিকে ঠিক মতো তাকিয়ে থাকতে পারছিলাম না। বারবারই ভেঙে পড়েছিলাম কথা বলতে-বলতে।”

‘সিয়া’ মুক্তি পাবে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর। হাতে আর মাত্র ১৪ দিনের অপেক্ষা। দৃশ্যম ফিল্মস তৈরি করেছে এই ছবিটি। অতীতে এই সংস্থাই তৈরি করেছে ‘মাসান’, ‘নিউটন’ ও ‘আখোঁ দেখি’র মতো ছবি।