Kangana Ranaut On Priyanka Chopra: ‘ফ্যাশন’-এ হেরেছিলেন যার কাছে, এবার সেই ‘বন্ধু’ প্রিয়াঙ্কার সপক্ষে মুখ খুললেন কঙ্গনা

Kangna Ranaut: বলিউডে তিনি কোণঠাসা। এই অভিযোগ করে বলিউড ছেড়ে হলিউডে পাড়ি জমিয়েছেন 'দেশি গার্ল' প্রিয়াঙ্কা। 'সিটাডেল' ওটিটিতে রিলিজ় করার আগে বলিউডের অন্দরের বিভিন্ন রাজনীতির কথা একাধিক সাক্ষাৎকারে স্পষ্ট বলেছেন পিগি চপস।

Kangana Ranaut On Priyanka Chopra: 'ফ্যাশন’-এ হেরেছিলেন যার কাছে, এবার সেই ‘বন্ধু’ প্রিয়াঙ্কার সপক্ষে মুখ খুললেন কঙ্গনা
প্রিয়াঙ্কা চোপড়া ও কঙ্গনা রানাওয়াত
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 4:03 PM

কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)—বিতর্ক যাঁর পিছু ছাড়ে না অথবা যিনি স্বয়ং বিতর্ক তৈরিও করেন। বলা যেতে পারে তিনিও বিতর্ক থেকে সরতেও চান না। বরাবরই সোজাসাপটা কথা বলায় ওস্তাদ কঙ্গনা। সাহসের সঙ্গে প্রকাশ্যে মন্তব্য করতে পিছপা হন না তিনি। তাঁর এই স্বভাবের জন্য আইনি ঝামেলাতেও জড়িয়েছেন তাতেও হেলদোল নেই তাঁর। ‘বলিউডে (Bollywood) অভিনেত্রীরা পর্যাপ্ত পারিশ্রমিক পান না’, প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra) এই সাম্প্রতিক অভিযোগকে এবার সমর্থন জানিয়ে বিস্ফোরক কঙ্গনা। কী বলছেন ‘ঝাঁসি কি রানি’ কঙ্গনা?

বলিউডে তিনি কোণঠাসা। এই অভিযোগ করে বলিউড ছেড়ে হলিউডে পাড়ি জমিয়েছেন ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কা। ‘সিটাডেল’ ওটিটিতে রিলিজ় করার আগে বলিউডের অন্দরের বিভিন্ন রাজনীতির কথা একাধিক সাক্ষাৎকারে স্পষ্ট বলেছেন পিগি চপস। কোনও নির্দিষ্ট পরিচালকের নাম-না নিয়ে মার্কিনি নাগরিক প্রিয়াঙ্কা তখন কথা বলেছেন বলিউডের ‘ক্য়াম্প কালচার’ নিয়ে। কিছুদিন আগে তিনি অভিযোগ আনেন, বলিউডে অভিনেত্রীদের প্রাপ্য পারিশ্রমিক দেওয়া হয় না। বিবিসি-র সাক্ষাৎকারে অকপট প্রিয়াঙ্কা জানিয়েছেন, ‘সিটাডেল’-এ অভিনয় করার সময় তিনি কর্মজীবনে প্রথমবার পুরুষ সহকর্মীর সমান পারিশ্রমিক পেয়েছেন। তাঁর কথায়, “অন্তত ৬০টি ছবিতে অভিনয় করার পরও উপযুক্ত পারিশ্রমিক পেতাম না। শুধু তাই-ই নয়, সহঅভিনেতার ১০ শতাংশ টাকাও আমায় দেওয়া হত না।” প্রিয়াঙ্কার সেই কথার সূত্র ধরেই এবার মুখ খুলেছেন কঙ্গনা।

‘ফ্যাশান’-এর সতীর্থ প্রিয়াঙ্কার কথা টেনে কঙ্গনা ইনস্টা-স্টোরিতে বলেছেন, “সত্যিই তাই, বলিউডে অভিনেত্রীদের টাকা দেওয়া হয় না।” তবে শুধু এটুকু বলেই থেমে থাকেননি ‘কুইন’। ইনস্টা-স্টোরিতে প্রিয়াঙ্কার একটি ভিডিয়োও শেয়ার করেছেন কঙ্গনা। ভিডিয়োর পাশে কঙ্গনা লিখেছন, “আমার আগে সব অভিনেত্রীর সঙ্গেও এমনটা করা হত। আমিই প্রথম যে পারিশ্রমিকের সাম্যতা নিয়ে কথা বলি। এমন অনেক অভিনেত্রী রয়েছেন, যাঁরা সম্পূর্ণ বিনামূল্য়ে কাজ করেন শুধুমাত্র এই ভয়ে যে, পাছে যোগ্য কেউ সেই জায়গাটা পেয়ে যান।”

kangna post

কঙ্গনার এ-ও দাবি তিনি যে সহ-অভিনেতার সমান টাকা পান, তা নাকি ইন্ড্রাস্ট্রির সবাই জানেন। প্রিয়াঙ্কার সঙ্গে কঙ্গনাকে দেখা গিয়েছিল ২০০৮ সালে ‘ফ্যাশন’ ছবিতে। এই ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তাঁরা। বলিউড প্রিয়াঙ্কাকে একসময় কোণঠাসা করেছে বলে শোনা যায় বিগত বেশ কিছু বছর ধরে। একথা প্রকাশ্যে বলেওছেন পিগি চপস। আর এরপরই করণ জোহরকে টুইট করে কঙ্গনা লেখেন, “প্রিয়াঙ্কার মতো অভিনেত্রী বলিউডে ব্রাত্য। সবাই জানে আপনি (করণ জোহর) ওকে ব্যান করেছেন।” বরাবর বন্ধু প্রিয়াঙ্কার পাশে এভাবেই দাঁড়িছেন ‘কুইন’-এর রানি। প্রসঙ্গত, কঙ্গনাকে শেষ দেখা গিয়েছিল ২০২০-এ ‘ধাকড়’ ছবিতে। বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ে এই ছবি। বলিউডে কঙ্গনার পরবর্তী রিলিজ ‘ইমারজেন্সি’। এই ছবির পরিচালক কঙ্গনা নিজেই। ছবিতে প্রধানমন্ত্রীর ভূমিকায় দেখা যাবে তাঁকে।