কেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর অফার ফিরিয়ে দেন ঐশ্বর্যা?

‘কুছ কুছ হোতা হ্যায়’তে রানি অভিনীত চরিত্রটির নাম ছিল টিনা। করণ নাকি টুইঙ্কল খান্নার কথা ভেবে চরিত্রটি লিখেছিলেন। কিন্তু টুইঙ্কল রাজি না হওয়ায় একে একে তব্বু, উর্মিলা মাতন্ডকার এবং ঐশ্বর্যা রাইকে অফার দেন পরিচালক।

কেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর অফার ফিরিয়ে দেন ঐশ্বর্যা?
ঐশ্বর্যা রাই বচ্চনও।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2021 | 2:07 PM

বলিউডের ইতিহাসে ‘কুছ কুছ হোতা হ্যায়’ একটি আইকনিক ছবি। করণ জোহর এই ছবির মাধ্যমেই পরিচালনায় ডেবিউ করেন। শাহরুখ খান, কাজলের জুটির অনবদ্য অভিনয় আজও প্রশংসিত। পাশাপাশি এই ছবির মাধ্যমে জন্ম হয় নতুন এক তারকার। তিনি রানি মুখোপাধ্যায়। কিন্তু রানির চরিত্রটির জন্য প্রথমে অন্য অনেক অভিনেত্রীর কথা নাকি ভেবেছিলেন করণ। সেই তালিকায় ছিলেন গ্ল্যামারাস ঐশ্বর্যা রাই বচ্চনও (Aishwarya Rai Bachchan)!

‘কুছ কুছ হোতা হ্যায়’তে রানি অভিনীত চরিত্রটির নাম ছিল টিনা। করণ নাকি টুইঙ্কল খান্নার কথা ভেবে চরিত্রটি লিখেছিলেন। কিন্তু টুইঙ্কল রাজি না হওয়ায় একে একে তব্বু, উর্মিলা মাতন্ডকার এবং ঐশ্বর্যা রাইকে অফার দেন পরিচালক। ঐশ্বর্যা তখন সবেমাত্র তিনটি ছবিতে অভিনয় করেছিলেন। এই অফার পেয়ে তাঁর মনে হয়েছিল, চরিত্রটি ছবিতে অনাগত। সে কারণে নাকি অফার ফিরিয়ে দেন তিনি।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ঐশ্বর্যা বলেছিলেন, “আমি তখন নতুন এসেছি ইন্ডাস্ট্রিতে। সিনিয়র অভিনেত্রীদের সঙ্গে তুলনা হত সব সময়। আমি যদি ওই ছবিটা করতাম, সকলে বলত, ঐশ্বর্যা মডেলিংয়ের সময় যা করত, এখনও তাই করছে। স্ট্রেট চুল, মিনি ড্রেস আর গ্ল্যামারাস ভাবে ক্যামেরায় পাউট করতে হত। আমি জানি, ‘কুছ কুছ হোতা হ্যায়’তে অভিনয় করলে ইন্ডাস্ট্রিতে অনাগত হয়ে যেতাম।”

করণ জানিয়েছিলেন, একমাত্র ঐশ্বর্যাই তাঁকে ফোন করে অফার ফিরিয়ে দেওয়ার সৌজন্য দেখিয়েছিলেন। আসলে ওই ছবি শাহরুখ-কাজলকে ভেবেই লিখেছিলেন করণ। ফলে ওই দুটি চরিত্রে কাস্ট বদল হওয়ার কোনও সম্ভবনা ছিল না। এদিকে ঐশ্বর্যাও মুখ্য ভূমিকায় অভিনয় করতে চেয়েছিলেন। সে কারণেই এই অফার তিনি ফিরিয়ে দেন।

আরও পড়ুন, প্রিয়মণির সঙ্গে আত্মীয়তার সম্পর্ক কি স্বীকার করলেন বিদ্যা?