Amitabh Bachchan: টিকাকরণ জরুরি, অমিতাভের পোস্টে তাই টিকা নিচ্ছেন ভিঞ্চির মোনালিসাও!

চিত্রশিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির হাজার কত শত বছর আগের সৃষ্টি মোনালিসাও যদি করোনা মোকাবিলায় ভ্যাকসিন নিতে শুরু করেন, তা হলে?

Amitabh Bachchan: টিকাকরণ জরুরি, অমিতাভের পোস্টে তাই টিকা নিচ্ছেন ভিঞ্চির মোনালিসাও!
মোনালিসার টিকাকরণ!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2021 | 5:22 PM

তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণের বিকল্প নেই। নিজেদের মতো করে জনগণকে বারেবারে সচেতনের চেষ্টায় সামিল হয়েছেন নেটিজেনরা। কিন্তু তাই বলে চিত্রশিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির হাজার কত শত বছর আগের সৃষ্টি মোনালিসাও যদি করোনা মোকাবিলায় ভ্যাকসিন নিতে শুরু করেন, তা হলে?

হলেনই বা তিনি স্থিরচিত্র, ‘ছবি, শুধু পটে আঁকা…’, কিন্তু সচেতনতা বাড়াতে এ বার ‘টিকাকরণ ক্যাম্পেনে’ যোগ দিলেন তিনিও। এর পিছনে ‘ক্রেডিট’ অবশ্য বিগ-বি অমিতাভ বচ্চনের। ইনস্টাগ্রামে এক ছবি শেয়ার করেছেন অমিতাভ। ছবি না বলে মিম বলাই ভাল। নিজের তিনটি মুখ আর একেবারে বাঁ দিকে উপরে দৃশ্যমান মোনালিসা। শান্ত দৃষ্টি মুখে, রয়েছে প্রশান্তির হাসি। কিন্তু এ কী! তাঁর হাতে ছুঁচ ফুটিয়ে দিচ্ছে আরও এক হাত। ছুঁচ নয়, ভ্যাকসিন– হ্যাঁ এমনই এক মিম শেয়ার করে অমিতাভ লিখেছেন,”আর কি কিছু বলতে হবে? কেউ যেন বাকি না থাকেন।” যথারীতি হাসির রোল নেটদুনিয়ায়। রসবোধের ব্যাপারে তিনি যে মোটেও অ্যাংরি ইয়ং ম্যান– সে প্রমাণই যেন মিলল আরও একবার।

View this post on Instagram

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

সম্প্রতি ছবির শুটিং শুরু করেছেন বিগ-বি। ছবির নাম ‘গুড বাই’। প্রথম দিন সেট থেকে ছবি শেয়ার করে তিনি লিখেছিলেন, “সকাল ৭টা …কাজে যাচ্ছি …লকডাউন ২.০ পরে প্রথম দিনের শুটিং….প্যাঙ্গোলিন মাস্ক .. এবং ম্যানিফেস্টেশন: প্রতিদিন সব উপায়ে আরও ভাল এবং আরও ভাল এবং আরও ভাল হয়ে উঠবে।”

মহামারীর দ্বিতীয় ওয়েভের কারণে এপ্রিল মাসে বালাজি টেলিফিল্মসের ব্যবস্থাপনায়‘গুডবাই’-এর শুটিং বন্ধ হয়ে যায়। সে ছবির শুটিংয়ের কাজ আজ থেকে শুরু করলেন অমিতাভ। শুধু অ্যাংরি ইয়ং ম্যান নন, ছবিতে রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী নীনা গুপ্তাও। অমিতাভ বচ্চন তাঁর ব্লগের মাধ্যমে অনুরাগীদের জানিয়েছিলেন যে ‘গুডবাই’-এর পুরো ক্রুয়ের ভ্যাক্সিনেশনের প্রক্রিয়া শেষ হয়েছে এবং চরম সতর্কতা গোটা টিম নিয়েছে। সেই সতর্কতার বার্তাই আরও একবার দিলেন তিনি, তবে এ বার তিনি একা নন, সঙ্গী মোনালিসা…।

আরও পড়ুন-Doctors’ Day: ঝুঁকি সত্ত্বেও ঐন্দ্রিলাকে আগলেছেন ওঁরা, কলকাতার দুই ডাক্তারকে কুর্নিশ সব্যসাচীর