Anek: প্রকাশ্যে আয়ুষ্মানের ‘অনেক’ ছবির মুক্তির তারিখ, হলেই মুক্তি

'মুল্ক', 'আর্টিক্যাল ১৫', 'থপ্পড়'-এর মতো সামাজিক বার্তাবাহী ছবি পরিচালনা করেছেন অনুভব। ছবিগুলি দর্শকের পছন্দ হলেও সমাজকে পাল্টাতে পারেনি।

Anek: প্রকাশ্যে আয়ুষ্মানের 'অনেক' ছবির মুক্তির তারিখ, হলেই মুক্তি
'অনেক' ছবির শুটিংয়ের সময় আয়ুষ্মান খুরানার সঙ্গে অনুভব সিনহা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 5:59 PM

‘আর্টিক্যাল ১৫’-এর পর ফের একবার একসঙ্গে কাজ করেছেন পরিচালক অনুভব সিনহা ও আয়ুষ্মান খুরানা। ছবির নাম ‘অনেক’। অরুণাচল প্রদেশে ছিল শুটিং। ছবি মুক্তির অপেক্ষায়। শুক্রবার জানা গেল, ছবিটি মুক্তি পাবে ২০২২ সালের ৩১ মার্চ। ছবির প্রযোজক অনুভব সিনহা ও ভূষণ কুমার।

২২ অক্টোবর, অর্থাৎ আজ শুক্রবার থেকে সিনেমা হল খুলছে মুম্বইয়ে। টিনসেন টাউনের বিখ্যাত মারাঠা মন্দিরেও টানা দু’বছর পর ফিরেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গ’-এর মতো ছবি। হল খোলার খবরে প্রাণে নতুন বল ফিরে পেয়েছেন ছবি নির্মাতারা। প্রকাশ্যে আসছে একের পর এক ছবি মুক্তির তারিখ। একটুও সময় নষ্ট না করে শুক্রবারই প্রকাশ্যে আসে ‘অনেক’ ছবির তারিখ।

View this post on Instagram

A post shared by Taran Adarsh (@taranadarsh)

গতবার কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্রে এসে আক্ষেপের সঙ্গে ‘মুল্ক’, ‘আর্টিক্যাল ১৫’, ‘থপ্পড়’-এর মতো সামাজিক বার্তাবাহী ছবি পরিচালনা করেছেন অনুভব। ছবিগুলি দর্শকের পছন্দ হলেও সমাজকে পাল্টাতে পারেনি।স্বীকার করেছিলেন অনুভব। একই সঙ্গে বলেছিলেন, “আমার মনে হয় না, সামাজিক বার্তাবহনকারী ছবিগুলি সমাজ বদলাতে পারে। তবুও আমাদের কাজ আমাদের করে যেতে হবে।”

ইঞ্জিনিয়র হয়েও অনুভব ফিল্ম মেকিংকেই করতে চেয়েছিলেন কেরিয়ার। বেশ কিছু কমার্শিয়াল ছবিও বানিয়েছিলেন প্রথমদিকে। সেগুলি বক্স অফিসে খুব যে ভাল ফল করেছিল, তা নয়। আর ছবিই তৈরি করবেন না ভেবেছিলেন। তারপর একদিন খবরের কাগজে একটি খবর পড়ে নতুন করে ভাবতে শুরু করেন। এক বাবা তার মৃত সন্ত্রাসবাদী সন্তানের বিরোধিতা করছেন। ঘটনাটি তাকে এতটাই ভাবিয়েছিল, যে ‘মুল্ক’ ছবিটি বানিয়েছিলেন। দর্শক ছবিটি দেখে বাহবা দিলেও যাঁদের জন্য ছবিটি তৈরি, তাদের কতজন দেখেছেন সে-ই ছবি?— প্রশ্ন করেছিলেন খোদ অনুভবই।

অন্যদিকে ‘রোডিজ়’-এর প্রথম সিজ়নের প্রতিযোগী আয়ুষ্মান। সেসময়ই তাঁর মধ্যে অন্য কিছু আবিষ্কার করতে পেরেছিলেন বিচারক থেকে আমজনতা। তারপর ছবির জগতে যাত্রা শুরু। ভাল গানও করেন আয়ুষ্মান। বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজাতে পারেন। তাঁর ভিন্ন স্বাদের ছবি বলিউডে নতুন জঁরের জন্ম দিয়েছে – ‘আয়ুষ্মান টাইপ’ ছবি।

আরও পড়ুন: Amitabh bachchan: গাড়ি জুড়ে অমিতাভের সংলাপ, জামায় ছবির নাম– ভক্তের ‘কাণ্ডে’ আপ্লুত বিগ-বি